বাংলা নিউজ > ময়দান > ফুটবল > SCEB vs JFC: জামশেদপুরের বিরুদ্ধে সম্ভবত অল-ইন্ডিয়ান একাদশ নিয়েই জয়ের খোঁজে লাল-হলুদ, কখন, কোথায় দেখবেন খেলা?
জামশেদপুরের বিরুদ্ধে লড়াই আত্মবিশ্বাসী ইস্টবেঙ্গলের। ছবি- টুইটার (@IndSuperLeague)।
জামশেদপুরের বিরুদ্ধে লড়াই আত্মবিশ্বাসী ইস্টবেঙ্গলের। ছবি- টুইটার (@IndSuperLeague)।

SCEB vs JFC: জামশেদপুরের বিরুদ্ধে সম্ভবত অল-ইন্ডিয়ান একাদশ নিয়েই জয়ের খোঁজে লাল-হলুদ, কখন, কোথায় দেখবেন খেলা?

  • জামশেদপুরের বিরুদ্ধে আইএসএলে তিন ম্যাচ খেলে এখনও পর্যন্ত অপরাজিত এসসি ইস্টবেঙ্গল।

মরশুমের অর্ধেকটা পেরিয়ে গেলেও এখনও জয়ের মুখ দেখেনি এসসি ইস্টবেঙ্গল। তবে নাগাড়ে গত তিনটি ম্যাচ ড্র করেছে লাল-হলুদ। অন্তর্বর্তীকালীন কোচ রেনেডি সিংয়ের অধীনে লাল-হলুদের জমাট রক্ষণ চোখে পড়ার মতো। সেই রক্ষণের ভরসাতেই ফের প্রথম জয়ের আশা নিয়ে জামশেদপুরের বিরুদ্ধে মাঠে নামতে চলেছে ইস্টবেঙ্গল।

গত ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে জান লড়িয়ে দিয়েছিল লাল-হলুদ ফুটবলাররা। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিরুদ্ধে আক্রমণে আরেকটু ধার থাকলে হয়তো ম্যাচ জিততেও পারত রেনেডিরদল। সেই তীক্ষ্ণতা আনার লক্ষ্যেই নতুন ড্যানিয়েল চিমা চুকুউয়ের বদলে নতুন ব্রাজিলিয়ান স্ট্রাইকার মার্সেলো রিবেইরো ডস স্যান্টোসকে সই করিয়েছে লাল-হলুদ। তবে তিনি এই ম্যাচে তো খেলতে পারবেনই না, বরং গোয়ায় এসে নিভৃতবাস সেরে পরের ম্যাচেও মাঠে নামতে পারবেন কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে। ফলে গত ম্যাচে ১০ জন ভারতীয় ফুটবলার নিয়ে নামার পর, সম্ভবত এই ম্যাচে অল-ইন্ডিয়ান প্রথম একাদশ নিয়ে খেলতে দেখা যাবে এসসি ইস্টবেঙ্গলকে। 

অবশ্য নতুন কোচ মারিয়ো রিভেরার নিভৃতবাস প্রায় শেষ। তিনি দলের দায়িত্ব নেওয়ার আগে কোচ হিসেবে এটিই রেনেডির শেষ ম্যাচ। তাই জয়ের বাড়তি চাগার তো একটা থাকবেই। অপরদিকে জামশেদপুরও কিন্তু ছেড়ে কথা বলবে না। তিন ম্যাচ জয়হীন থাকার পর নর্থ-ইস্টের বিরুদ্ধে গত ম্যাচেই ইশান পণ্ডিতার ৯৩ মিনিটের গোলে রুদ্ধশ্বাসভাবে জয়ে ফিরেছে ইস্পাতনগরীর দল। বর্তমানে ১০ ম্যাচ খেলে চার জয়, চার ড্র এবং দুই পরাজয়ের সুবাদে ১৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় চারে রয়েছেন প্রণয় হালদাররা। অপরদিকে, সমসংখ্যক ম্যাচ খেলে ছয়টি ড্র ও চারটি ম্যাচে হেরে ছয় পয়েন্ট নিয়ে লাস্টবয় লাল-হলুদ।

এই ম্যাচে জিতলেই এই মরশুমে প্রথমবার শেষ স্থান থেকে ওপরে উঠে আসার হাতছানি রয়েছে লাল-হলুদের কাছে। রেনেডিদের বাড়তি বুস্ট জোগাবে জামশেদপুরের বিরুদ্ধে ইস্টবেঙ্গলের রেকর্ড। ইস্পাতনগরীর দলের বিরুদ্ধে এখনও পর্যন্ত অপরাজিত লাল-হলুদ ব্রিগেড। মরশুমের প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করেছিল দুই দল। গত মরশুমেও এসসি ইস্টবেঙ্গল ও জামশেদপুরের মধ্যে এক ম্যাচ ড্র হয় এবং একটিতে জয় পায় লাল-হলুদ। এ মরশুমে কি ইতিহাসের পুনরাবৃত্তি ঘটবে? কোথায়, কখন দেখবেন এই রোমাঞ্চকর ম্যাচ, দেখে নিন এক নজরে।

কবে অনুষ্ঠিত হবে এসসি ইস্টবেঙ্গল বনাম জামশেদপুর এফসি-র ম্যাচ: ১১ জানুয়ারি, ২০২২ (মঙ্গলবার)।

কোথায় অনুষ্ঠিত হবে এই ম্যাচ: অ্যাথলেটিক স্টেডিয়াম (বাম্বোলিম, গোয়া)।

কখন শুরু হবে ম্যাচ: ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৭.৩০-তে শুরু ম্যাচ।

ভারতে কোন চ্যানেলে দেখা যাবে ম্যাচের সরাসরি সম্প্রচার: স্টার স্পোর্টস ২, স্টার স্পোর্টস ২ এইচডি, স্টার স্পোর্টস ৩, স্টার স্পোর্টস ১ হিন্দি, স্টার স্পোর্টস ১ হিন্দি এইচডি, স্টার স্পোর্টস ১ বাংলা।

মোবাইলে ও অনলাইনে কোথায় দেখবেন লাইভ স্ট্রিমিং: Disney+Hotstar অ্যাপ এবং জিও টিভি-তে দেখা যাবে অনলাইন স্ট্রিমিং। এ ছাড়া ম্যাচের যাবতীয় আপডেট পাবেন হিন্দুস্তান টাইমস বাংলায়।

বন্ধ করুন