বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Spanish Super Cup Final: ভিনির হ্যাটট্রিক, বার্সাকে ৪-১ হারিয়ে গতবারের বদলা নিল রিয়াল

Spanish Super Cup Final: ভিনির হ্যাটট্রিক, বার্সাকে ৪-১ হারিয়ে গতবারের বদলা নিল রিয়াল

চ্যাম্পিয়ন হওয়ার পরে রিয়াল মাদ্রিদের সেলিব্রেশন (ছবি-AP)

Spanish Super Cup Final: স্প্যানিশ সুপার কাপের ফাইনালে সুপার পারফরমেন্স করলেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা তথা নেইমারের সতীর্থ ভিনিসিয়াস জুনিয়র। এই জয়ের মধ্যে দিয়ে গতবছরের ফাইনালের মধুর 'প্রতিশোধ'ও নিল রিয়াল। গত বছর এই রিয়াদেই রিয়ালকে ৩-১ গোলে হারিয়েছিল বার্সেলোনা। 

Spanish Super Cup Final Real Madrid vs Barcelona: স্প্যানিশ সুপার কাপের ফাইনালে সুপার পারফরমেন্স করলেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা তথা নেইমারের সতীর্থ ভিনিসিয়াস জুনিয়র। বছরের প্রথম এল ক্লাসিকোর বয়স তখন সবে দশ মিনিট, ততক্ষণে দুটো গোল করে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দিয়েছিলেন ভিনিসিয়াস। ম্যাচের প্রথামার্ধেই হ্যাট্রিকের দেখা পেয়ে যান তিনি। ম্যাচের ৩৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক করে ফেলেন ভিনি। তবে শেষ ২০ মিনিট ১০ জন নিয়ে খেলা বার্সেলোনা পরের দিকে আর ঘুরে দাঁড়াতে পারেনি। সৌদি আরবের রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে রবিবার রাতে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে স্প্যানিশ সুপার কাপের ফাইনালটি ৪-১ ব্যবধানে জেতে কার্লো আনচেলত্তির দল। রিয়ালের অন্য গোলটি এসেছে দলের আরেক ব্রাজিলিয়ান তারকা রদ্রিগোর পা থেকে। বার্সেলোনার একমাত্র গোলটি করেন রবার্ট লেওয়ানডোস্কি।

এই জয়ের মধ্যে দিয়ে গতবছরের ফাইনালের মধুর 'প্রতিশোধ'ও নিল রিয়াল। গত বছর এই রিয়াদেই রিয়ালকে ৩-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের রেকর্ড ১৪তম শিরোপা জিতেছিল বার্সেলোনা। রিয়াদেই চিরপ্রতিদ্বন্দ্বীদের সেই হার ফিরিয়ে দিল রিয়াল মাদ্রিদ। এটি রিয়ালের ১৩তম স্প্যানিশ সুপার কাপ শিরোপা। এর মধ্য দিয়ে ১৪টি শিরোপা জিতে শীর্ষে থাকা বার্সার সঙ্গে ব্যবধানও কমিয়ে এনেছে তারা। ফেভারিট হিসেব শুরু করা রিয়াল মাদ্রিদ ম্যাচের শুরু থেকে দাপট দেখিয়ে খেলে। প্রথম তিন মিনিটেই দুইবার আক্রমণে যায় দলটি। ষষ্ট মিনিটে জুড বেলিংহ্যামের শট আটকে দেন আরাউহো। তবে রিয়াল এগিয়ে যায় পরের মিনিটেই।

৭ থেকে ১০ মিনিটের মধ্যেই দুই গোল করে বার্সাকে কার্যত ম্যাচে এগিয়ে দেন ভিনিসিয়াস।৭ মিনিটে জুড বেলিংহামের কাছ থেকে বল পেয়ে প্রতিপক্ষ গোলরক্ষককে ফাঁকি দিয়ে এই ব্রাজিলিয়ান ম্যাচের প্রথম গোলটি করেন। ভিনির পরের গোলে এসিস্টের ভূমিকায় ছিলেন রদ্রিগো। এই চাপ আর সামলাতে পারেনি বার্সা। ৩৩ মিনিটে বার্সার হয়ে ব্যবধান কমান রবার্ট লেওয়ানডোস্কি। বক্সের বাইরে থেকে দারুণ এক ভলিতে লক্ষ্যভেদ করে বার্সাকে ম্যাচে ফেরানোর ইঙ্গিত দেন এই পোলিশ স্ট্রাইকার। কিন্তু বার্সাকে হতাশ করে ৩৯ মিনিটে রিয়ালের হয়ে পেনাল্টি আদায় করে নেন ভিনি। সেই পেনাল্টি অবশ্য তিনি নিজেই নেন। নিখুঁত লক্ষ্যভেদে এই ব্রাজিলিয়ান প্রথমার্ধেই আদায় করে নেন হ্যাটট্রিক। নিজের আগের ১৫ ক্লাসিকোয় ভিনিসিয়াসের গোল ছিল কেবল ৩টি, এবার এক ম্যাচে ৩৯ মিনিটের মধ্যেই করলেন ৩টি। ৩-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

৬৪ তম মিনিটে বার্সেলোনার ঘুরে দাঁড়ানোর ফিকে আশাও শেষ করে দেন রদ্রিগো। দারুণ এক ফিনিশে স্কোরলাইন ৪-১ করেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। ভিনিসিয়াসের পাস ক্লিয়ার করতে পারেননি ডিফেন্ডার জুল কুন্দে। কাছেই থাকা রদ্রিগো অনায়াসে জাল খুঁজে নেন। ৭১তম মিনিটে আরেকটি ধাক্কা খায় বার্সা। ভিনিসিয়াসকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন আরাউহো। ম্যাচের শেষ ২০ মিনিট ১০ জনে খেলতে হয় বার্সাকে। শেষ পর্যন্ত তিন গোলের ব্যবধান ধরে রেখেই জয় নিয়ে নিশ্চিত করে চ্যাম্পিয়ন হয় রিয়াল মাদ্রিদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

খালি পেটে খেতে থাকুন তুলসী পাতা, এই ৫টি দারুণ উপকার পাবেন IIRF University Rankings 2024: ভারতের শীর্ষ ১০টি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কী কী ‘‌যে এসেছে তাকে একদিন না একদিন যেতেই হবে’‌, হাথরাসের ঘটনায় ভোলে বাবার মন্তব্য শেভিং করে ত্বককে মসৃণ রাখেন সব সময়? কিন্তু এই লোম কামিয়ে ফেলার ফলে কী হয় জানেন 'অমৃত বৃষ্টি' নামে নয়া বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করল SBI, সুদ ৭.৭৫%, জানুন বিশদে ফের হাফ-সেঞ্চুরি উন্মুক্ত চাঁদের, হারের ধারা কাটিয়ে জয়ে ফিরল নাইট রাইডার্স দুই ছেলে-মেয়ে নিয়ে ব্যস্ত ‘বাবা’ পরমব্রত, সুখী দাম্পত্যের ছবি দিলেন পিয়া গম্ভীরের পরামর্শে ছুটি কমিয়ে শ্রীলঙ্কা সফরেই দলে ফিরছেন ক্যাপ্টেন রোহিত! সূর্যের ঘরে বুধের গমন, ৪ রাশির জীবনে আসবে ইতিবাচক পরিবর্তন, পাবে নতুন সুযোগ ২০-২৫% নয়, একেবারে ২০০-৩০০% চার্জ বাড়াতে পারে সুইগি-জোমাটো, মত রেস্তোরাঁগুলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.