বাংলা নিউজ > ময়দান > ফুটবল > গোয়ার বিরুদ্ধে গোল পেলেন, ISL-এ সর্বোচ্চ গোলদাতার নজির গড়লেন, তবু জিতল না দল
সুনীল ছেত্রী।
সুনীল ছেত্রী।

গোয়ার বিরুদ্ধে গোল পেলেন, ISL-এ সর্বোচ্চ গোলদাতার নজির গড়লেন, তবু জিতল না দল

  • ফেরান করোমিনাসের সঙ্গে যুগ্মভাবে আইএসএলের সর্বোচ্চ গোলদাতা এখন সুনীলও। এই নিয়ে তিনি আইএসএলে মোট ৪৮টি গোল করে ফেললেন।

আইএসএলের ম্যাচে অবশেষে গোলের খরা কাটালেন সুনীল ছেত্রী। রবিবার এফসি গোয়ার বিরুদ্ধে এই বছর আইএসএলে প্রথম গোল করলেন সুনীল। সেই সঙ্গে তিনি গড়ে ফেললেন নতুন রেকর্ড।

আইএসএলের সর্বোচ্চ গোলদাতার তালিকায় নাম তুলে ফেললেন বেঙ্গালুরু এফসি-র তারকা স্ট্রাইকার। ফেরান করোমিনাসের সঙ্গে যুগ্মভাবে আইএসএলের সর্বোচ্চ গোলদাতা এখন সুনীলও। এই নিয়ে তিনি আইএসএলে মোট ৪৮টি গোল করে ফেললেন। স্বাভাবিক ভাবেই সুনীলের মুকুটে যোগ হল নতুন পালক।

সুনীল গোল করলেও রবিবার বাম্বোলিমে বেঙ্গালুরু এফসি এবং এফসি গোয়া ম্যাচটি অমীমাংসিত ভাবেই শেষ হলো। খেলার ফল ১-১। তবে এ দিন প্রথমে গোয়াই ১-০ এগিয়ে গিয়েছিল। পরে সমতা ফেরান সুনীল।

ম্যাচের শুরু থেকেই বেঙ্গালুরু এফসি-কে পজিটিভ ফুটবল খেলতে দেখা গিয়েছে। বেশ কিছু আক্রমণ তৈরি করেছিল তারা। তবে গোলের মুখ খুলতে পারেনি। এ দিকে দেরিতে হলেও লড়াইয়ে ফিরে এফসি গোয়া কাজের কাজটা করে যায়। বিরতির আগেই ৪১ মিনিটের মাথায় কর্নার থেকে বক্সে যে বলটি ভাসিয়েছিলেন জর্জ অর্টিজ, সেটা হেডে জালে জড়াতে ভুল করেননি ডাইলান ফক্স। তবে দ্বিতীয়ার্ধে গোলের জন্য মুখিয়ে ওঠে বেঙ্গালুরুও।

৬১ মিনিটের মাথায় সুনীল ছেত্রী হেডে একটি অনবদ্য গোল করেন। সমতা ফেরায় বেঙ্গালুরু এফসি। তবে গোল করে নজির গড়লেও কোনও সেলিব্রেশনে মাতেননি সুনীল। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে সুনীলের একটি শট ক্রসবারে লেগে ফিরে না এলে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে পারত বেঙ্গালুরু। সেই সঙ্গে করোমিনাসকে টপকে একক ভাবে আইএসএলের সর্বোচ্চ গোলদাতা হয়ে যেতে পারতেন সুনীল।

এই ড্রয়ের ফলে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে আইএসএল টেবলের নয়েই থাকল এফসি গোয়া। আর বেঙ্গালুরু এফসি ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে রয়েছে আট নম্বরে। গোলপার্থক্যে এফসি গোয়ার চেয়ে এগিয়ে রয়েছেন সুনীলরা।

বন্ধ করুন