বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > জমে উঠল চ্যাম্পিয়ন্স লিগ, চমকে দিল স্পার্স, লিভারপুল

জমে উঠল চ্যাম্পিয়ন্স লিগ, চমকে দিল স্পার্স, লিভারপুল

নেপোলির বিরুদ্ধে গোল করার পর সালাহ এবং নুনেজ  (সৌজন্যে এপি এবং রয়টার্স) (AP)

The Round of Sixteen of the Champions League is going to be tough this time: অবিশ্বাস্যভাবে খেলায় ফিরল টটেনহ্যাম এবং ফ্র্যাঙ্কফুর্ট, অন্যদিকে পরাজয়ের মুখোমুখি হয়েও এগিয়ে নেপোলি

টটেনহ্যাম এবং ফ্র্যাঙ্কফুর্ট এগিয়ে গেল চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনে। খেলাটা হাফ টাইমের আগে অবধি মারসেইল এবং স্পোর্টিং লিসবনের দখলে থাকলেও, হাফ টাইমের পর খেলার মোড় ঘুরতে থাকে। টটেনহ্যাম মারসেইলকে ২-১ গোলে হারিয়ে এগিয়ে যায় লিগ টেবিলের প্রথমে। অন্যদিকে একই ফলাফলে স্পোর্টিং লিসবনকে হারিয়ে, ফ্র্যাঙ্কফুর্ট এগিয়ে যায় লিগ টেবিলের দ্বিতীয় স্থানে।

'ম্যাচের প্রথমার্ধে আমরা বিশেষ ভালো খেলতে পারিনি', জানান টটেনহ্যামের গোলস্কোরার লেঙলেট। তিনি আরো বলেন, 'আমরা যখন ড্রেসিংরুমে ফিরলাম তখন ওটা আমাদের জন্য একটা গুরুত্বপূর্ণ মুহূর্ত ছিল। যদিও দ্বিতীয়ার্ধে আমরা ভালো খেলেছি। এবং খেলায় যথেষ্ট দখল বজায় রাখতে পেরেছি।'

অন্যদিকে, গ্রুপ বি-তে প্রথম স্থান দখল করেন পোর্তো। এথলেটিকো মাদ্রিদকে হারিয়ে এগিয়ে যান প্রথম স্থানে। আরেকদিকে গ্রুপ এ-তে লিভারপুলের কাছে চ্যাম্পিয়ন্স লিগে ২-০ গোলে হেরে যাওয়ার পরেও নেপোলির দখলে রইল গ্রুপ এ-র প্রথম স্থান।

বায়ার্ন মিউনিখ ইন্টার মিলানকে ২-০ হারিয়ে ইতিমধ্যেই এগিয়ে গেছে। ছয়টার মধ্যে ছয়টাতেই জয়ী হয়েছেন বায়ার্ন।

এমন ঘটনা সচরাচর ঘটেনা। তবে এইবার যে চারটি দল এগিয়ে গেছে, তাদের প্রত্যেকেরই সম্ভাবনা রয়েছে জেতবার।

হোজবজার্গের শেষ মুহূর্তের গোলে গ্রুপ টেবিলের শীর্ষে পৌঁছে গেল টটেনহ্যাম। প্রথমার্ধে টটেনহ্যাম খেলায় তেমন কোনো উল্লেখযোগ্য ভূমিকা না রাখতে পারলেও, দ্বিতীয়ার্ধে ৫৪ মিনিটে স্কোরলাইনকে সমতায় নিয়ে আসেন টটেনহ্যামের লিঙলেট। অন্যদিকে ফ্র্যাঙ্কফুর্টের হয়ে কোলো মুয়ানি ৭২ মিনিটে একটি গোল করে জয় হাসিল করেন।

অন্যদিকে মহম্মদ সালাহ এবং নুনেজের গোলে লিভারপুলের জয় এলেও, এগিয়ে রইল নেপোলি। গ্রুপ এ-র প্রথম স্থান দখলে রইল নেপোলির। দুই দলই রাউন্ড অব সিক্সটিনের জন্য উত্তীর্ণ হলেও গ্রুপ টেবিলের শীর্ষে রইল নেপোলি।

গত সেপ্টেম্বরে নেপোলির কাছে ৪-১ গোলে পরাজিত হয় লিভারপুল। যার কারণে এই খেলাটা লিভারপুলের কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ ছিল। লিভারপুলের কোচ ক্লপ জানান, 'আমরা আমাদের খেলার মানকে কখনোই সন্দেহের চোখে দেখিনি। যা সমস্যার তা হলো ধারাবাহিকতা বজায় রাখতে না পারা।'

'গ্রুপ স্টেজে নেপোলির বিরুদ্ধে আমাদের পারফরম্যান্স সবথেকে খারাপ ছিল। সেখান থেকে উঠে আসার সুযোগ ছিল এইটাই। যদিও নেপোলি প্রথম থেকেই যথেষ্ট ভালো খেলছে। এবং এই প্রথম স্থানটা ওদেরই প্রাপ্য,' জানান ক্লপ। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দক্ষিণে ১০০ কিমি, উত্তরে ৯০, কলকাতায় ৮০- ঘূর্ণিঝড়ে চলবে তাণ্ডব! বাকি জেলায় কত? টানা ২টি হার, চরম লজ্জায় ডুবল বাংলাদেশ! ১ ম্যাচ বাকি থাকতেই T20I সিরিজ জিতল USA ‘আমার পিছনে...’, বিয়ে চর্চার মাঝেই নিজের বাড়িতে ঘটা হেনস্থা নিয়ে সরব সোহিনী! বাংলাদেশের এমপির দেহ টুকরো করে হলুদ মাখিয়ে লোপাট হল কোথায়? তল্লাশি শুরু ভাঙড়ে পুরুলিয়া লোকসভা কেন্দ্র ২০২৪: ৩৭ বছর টানা জিতেছে ফরওয়ার্ড ব্লক, এখন দাপট পদ্মের 20 ওভার শেষে West Indies-র স্কোর 175/8 মোদীর 'পরমাত্মা আমাকে পাঠিয়েছেন' মন্তব্য নিয়ে মমতা বললেন ‘আমি মানেটা বুঝছি না’ লোকসভা ভোটের আবহেই দেবের সঙ্গে জড়িয়ে গেল বিদ্যাসাগরের নাম! জানুন কীভাবে জঙ্গলে রুদ্ধশ্বাস গুলির লড়াই! যৌথবাহিনীর অভিযানে ছত্তিশগড়ে নিহত ৭ মাওবাদী ভরি ভরি সোনা, লাখ লাখ বিনিয়োগ, সিপিএম প্রার্থী সায়রা হালিমের সম্পত্তি কত?

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.