বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > জমে উঠল চ্যাম্পিয়ন্স লিগ, চমকে দিল স্পার্স, লিভারপুল

জমে উঠল চ্যাম্পিয়ন্স লিগ, চমকে দিল স্পার্স, লিভারপুল

নেপোলির বিরুদ্ধে গোল করার পর সালাহ এবং নুনেজ  (সৌজন্যে এপি এবং রয়টার্স) (AP)

The Round of Sixteen of the Champions League is going to be tough this time: অবিশ্বাস্যভাবে খেলায় ফিরল টটেনহ্যাম এবং ফ্র্যাঙ্কফুর্ট, অন্যদিকে পরাজয়ের মুখোমুখি হয়েও এগিয়ে নেপোলি

টটেনহ্যাম এবং ফ্র্যাঙ্কফুর্ট এগিয়ে গেল চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনে। খেলাটা হাফ টাইমের আগে অবধি মারসেইল এবং স্পোর্টিং লিসবনের দখলে থাকলেও, হাফ টাইমের পর খেলার মোড় ঘুরতে থাকে। টটেনহ্যাম মারসেইলকে ২-১ গোলে হারিয়ে এগিয়ে যায় লিগ টেবিলের প্রথমে। অন্যদিকে একই ফলাফলে স্পোর্টিং লিসবনকে হারিয়ে, ফ্র্যাঙ্কফুর্ট এগিয়ে যায় লিগ টেবিলের দ্বিতীয় স্থানে।

'ম্যাচের প্রথমার্ধে আমরা বিশেষ ভালো খেলতে পারিনি', জানান টটেনহ্যামের গোলস্কোরার লেঙলেট। তিনি আরো বলেন, 'আমরা যখন ড্রেসিংরুমে ফিরলাম তখন ওটা আমাদের জন্য একটা গুরুত্বপূর্ণ মুহূর্ত ছিল। যদিও দ্বিতীয়ার্ধে আমরা ভালো খেলেছি। এবং খেলায় যথেষ্ট দখল বজায় রাখতে পেরেছি।'

অন্যদিকে, গ্রুপ বি-তে প্রথম স্থান দখল করেন পোর্তো। এথলেটিকো মাদ্রিদকে হারিয়ে এগিয়ে যান প্রথম স্থানে। আরেকদিকে গ্রুপ এ-তে লিভারপুলের কাছে চ্যাম্পিয়ন্স লিগে ২-০ গোলে হেরে যাওয়ার পরেও নেপোলির দখলে রইল গ্রুপ এ-র প্রথম স্থান।

বায়ার্ন মিউনিখ ইন্টার মিলানকে ২-০ হারিয়ে ইতিমধ্যেই এগিয়ে গেছে। ছয়টার মধ্যে ছয়টাতেই জয়ী হয়েছেন বায়ার্ন।

এমন ঘটনা সচরাচর ঘটেনা। তবে এইবার যে চারটি দল এগিয়ে গেছে, তাদের প্রত্যেকেরই সম্ভাবনা রয়েছে জেতবার।

হোজবজার্গের শেষ মুহূর্তের গোলে গ্রুপ টেবিলের শীর্ষে পৌঁছে গেল টটেনহ্যাম। প্রথমার্ধে টটেনহ্যাম খেলায় তেমন কোনো উল্লেখযোগ্য ভূমিকা না রাখতে পারলেও, দ্বিতীয়ার্ধে ৫৪ মিনিটে স্কোরলাইনকে সমতায় নিয়ে আসেন টটেনহ্যামের লিঙলেট। অন্যদিকে ফ্র্যাঙ্কফুর্টের হয়ে কোলো মুয়ানি ৭২ মিনিটে একটি গোল করে জয় হাসিল করেন।

অন্যদিকে মহম্মদ সালাহ এবং নুনেজের গোলে লিভারপুলের জয় এলেও, এগিয়ে রইল নেপোলি। গ্রুপ এ-র প্রথম স্থান দখলে রইল নেপোলির। দুই দলই রাউন্ড অব সিক্সটিনের জন্য উত্তীর্ণ হলেও গ্রুপ টেবিলের শীর্ষে রইল নেপোলি।

গত সেপ্টেম্বরে নেপোলির কাছে ৪-১ গোলে পরাজিত হয় লিভারপুল। যার কারণে এই খেলাটা লিভারপুলের কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ ছিল। লিভারপুলের কোচ ক্লপ জানান, 'আমরা আমাদের খেলার মানকে কখনোই সন্দেহের চোখে দেখিনি। যা সমস্যার তা হলো ধারাবাহিকতা বজায় রাখতে না পারা।'

'গ্রুপ স্টেজে নেপোলির বিরুদ্ধে আমাদের পারফরম্যান্স সবথেকে খারাপ ছিল। সেখান থেকে উঠে আসার সুযোগ ছিল এইটাই। যদিও নেপোলি প্রথম থেকেই যথেষ্ট ভালো খেলছে। এবং এই প্রথম স্থানটা ওদেরই প্রাপ্য,' জানান ক্লপ। 

বন্ধ করুন