বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > চূড়ান্ত আর্থিক সঙ্কটে IFA, ত্রাতা সচিব, খালি স্টেডিয়ামে লিগ আয়োজনের ভাবনা

চূড়ান্ত আর্থিক সঙ্কটে IFA, ত্রাতা সচিব, খালি স্টেডিয়ামে লিগ আয়োজনের ভাবনা

আইএফএ-র বৈঠক।

আইএফএ-এর আর্থিক সঙ্কট মেটাতে ২৫ লক্ষ টাকা ধার দিচ্ছেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়।

গত বছর সে ভাবে কোনও টুর্নামেন্ট করা সম্ভব হয়নি। যে কারণে কোনও স্পনসরও পায়নি আইএফএ। তাই চরম আর্থিক দুর্ভোগে রয়েছে তারা। এমনই পরিস্থিতি, আইএফএ-এর কর্মীদের বেতন দিতে গেলে, ইলেকট্রিক বিল, টেলিফোন বিল, এসব দেওয়ারও টাকা থাকবে না। তবে এই পরিস্থিতি কাটাতে তৎপর আইএফএ কর্তারা। যে কারণে বুধবার বৈঠকে বসেছিলেন তাঁরা। সেই বৈঠকেই ঠিক হয়, যে ভাবেই হোক এই বছর স্পনসর আনতে খালি স্টেডিয়ামেই শিল্ড, কলকাতা লিগের আয়োজন করবে আইএফএ। সেই সঙ্গে অন্যান্য টুর্নামেন্টেরও আয়োজন করা হবে।

এ দিনের বৈঠকে উপস্থিত ছিলেন আইএফএ চেয়ারম্যান সুব্রত দত্ত, সচিব জয়দীপ মুখোপাধ্যায়, তিন জন সহ সভাপতি এবং অন্যান্য সদস্যরা। সেই বৈঠকের পর চেয়ারম্যান সুব্রত দত্ত জানান, ‘আইএফএ-র অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ। কর্মাীদের বেতন দিলে, অন্যান্য খরচ যেমন ইলেকট্রিক বিল, টেলিফোন বিলও দেওয়া যাবে না। এই মুহূর্তে কোনও স্পনসর পাওয়ার সম্ভাবনা নেই। আর পাওয়া গেলেও, তাদের সঙ্গে কথা বলে চুক্তি করতে প্রায় অগস্ট মাস হয়ে যাবে। আমাদের এখনই টাকার দরকার। এই সমস্যার সমাধান করতে এগিয়ে এসেছেন আমাদের সচিব (জয়দীপ মুখোপাধ্যায়)। উনি আপাতত ব্যক্তিগত ভাবে ২৫ লক্ষ টাকা আইএফএ-কে ধার দিচ্ছেন। স্পনসর পেলে বা আইএফএ-র সুদিন ফিরলে, এই টাকা আবার তাঁকে ফিরিয়ে দেওয়া হবে।’

আর্থিক সমস্যা মেটাতে এ বার খালি স্টেডিয়ামেই কলকাতা লিগ, আইএফএ শিল্ড সহ বিভিন্ন টুর্নামেন্ট করার সিদ্ধান্ত নিয়েছে আইএফএ। যাতে কিছু স্পনসর আসে। সুব্রত দও বলেছেন, ‘খালি স্টেডিয়ামে ম্যাচ করার অনুমতি তো সরকারই দিয়েছে। আমরা তাই সব টুর্নামেন্ট করার ভাবনাচিন্তা করছি। এতে আইএফএ-র যে শুধু আর্থিক সমস্যার সমাধান হবে, তা নয়। এর সঙ্গেই বহু প্লেয়ার খেলার সুযোগ পাবে। কোনও টুর্নামেন্টে না খেলতে পারার জন্য যাদের ভবিষ্যতে অন্ধকারে ডুবে যাচ্ছে, তাঁরা আবার নতুন উদ্যোমে লড়াই শুরু করতে পারবে। কোচ, রেফারি সকলেরই এতে সুবিধে হবে। খেলা বন্ধ থাকায় আর্থিক ভাবে অনেকেই ক্ষতিগ্রস্ত।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.