বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > এবারের বিশ্বকাপে সোনা দিয়ে বিশেষ ভাবে বানান হল মেসির বুট! দেখুন কী কী রয়েছে LM10 এর জুতোয়

এবারের বিশ্বকাপে সোনা দিয়ে বিশেষ ভাবে বানান হল মেসির বুট! দেখুন কী কী রয়েছে LM10 এর জুতোয়

দেখুন কী লেখা রয়েছে মেসির জুতোয়

এই ম্যাচে মেসির গোল ছাড়াও আরও একটি বিষয় নজর কেড়েছে। সেটি হলো, তার পায়ের একজোড়া জুতো। স্বর্ণালি রঙের বুট পরে ম্যাচ খেলতে নামলেন তিনি। এটা বানানো হয়েছে শুধুমাত্র মেসির জন্য, অর্থাৎ এটি বিশেষভাবে মেসির জন্য কাস্টমাইজড জুতো। সোশ্যাল মিডিয়ায় এরই মধ্যে তীরের বেগে ছড়িয়ে পড়েছে মেসির এই জুতো জোড়ার ছবি।

শনিবার মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে ঝিমিয়ে পড়া আর্জেন্তিনার সমর্থকদের আবারও চাঙ্গা করে দিয়েছেন লিওনেল মেসি। সৌদি আরবের সঙ্গে হারের গ্লানিকে ছুঁড়ে ফেলে দিলেন এলএম টেন। যেই পা দিয়ে মেসি এবারের বিশ্বকাপে প্রত্যাশার আলো জ্বালালেন এবার মেসিরসেই পায়েই দেখা গেল সোনার ঝিলিক। এই ম্যাচে মেসির গোল ছাড়াও আরও একটি বিষয় নজর কেড়েছে। সেটি হলো, তার পায়ের একজোড়া জুতো। স্বর্ণালি রঙের বুট পরে ম্যাচ খেলতে নামলেন তিনি। এটা বানানো হয়েছে শুধুমাত্র মেসির জন্য, অর্থাৎ এটি বিশেষভাবে মেসির জন্য কাস্টমাইজড জুতো। সোশ্যাল মিডিয়ায় এরই মধ্যে তীরের বেগে ছড়িয়ে পড়েছে মেসির এই জুতো জোড়ার ছবি।

আরও পড়ুন… ভালো খেলেও বাদ সঞ্জু! কারণ ব্যাখ্যা করলেন ওয়াসিম জাফর

বিশেষ এই বুটের কথা উল্লেখ করা হয়েছে অ্যাডিডাসের অফিশিয়াল ওয়েবসাইটেও। সেখানে লেখা হয়েছে, আর্জেন্তিনার ‘পারফেক্ট ১০’ তার চূড়ান্ত জয়ের লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন, সে উপলক্ষে এই বিশেষ এক্স স্পিডপোর্টাল বুটগুলো লিওনেল মেসির এই উজ্জল উত্তরাধিকারকে উদযাপন করবে। ২০০৬ সালে বড় মঞ্চে আত্মপ্রকাশের সময় তিনি তার বুটে যা লিখেছিলেন, সেখান থেকে অনুপ্রাণিত হয়ে অ্যাডিডাস প্রাইমেকটিন স্বর্ণালি রঙে তার বুটগুলোকে আবারও তৈরি করেছে।

আরও পড়ুন… FIFA World Cup 22: খালি গায়ে সতীর্থদের সঙ্গে গান গেয়ে নাচ মেসির, ভাইরাল আর্জেন্তিনার ড্রেসিংরুমের অন্দরের ভিডিয়ো

এই বুটে রয়েছে বেশ কিছু বিশেষত্ব। বুটটির আনুষ্ঠানিক নাম দেওয়া হয়েছে, ‘অ্যাডিডাস এক্স মেসি ২০২২ ওয়ার্ল্ড কাপ স্পিডপোর্টাল বুটস।’ এর ডান পায়ের বুটে লেখা রয়েছে ‘থিয়াগো ০২ ১১ ১২ এবং মাতেয়ো ১১ ০৯ ১৫।’ অর্থাৎ, তার দুই ছেলের জন্মতারিখ ফুটে উঠেছে বুটে। মেসির বড় ছেলে থিয়াগোর জন্ম ২০১২ সালের ২ নভেম্বর। মেজো ছেলে মাতেয়োর জন্ম ২০১৫ সালের ১১ সেপ্টেম্বর।

বুট জোড়ার বিশেষত্ব এখানেই শেষ নয়। মেসির দুটি বুটেই লেখা রয়েছে তার জার্সি নম্বর ১০। রয়েছে আর্জেন্টিনার জাতীয় পতাকার নীল-সাদা স্ট্রাইপ। প্রস্তুতকারী সংস্থার লোগো ছাড়াও রয়েছে মেসির নিজস্ব ব্র্যান্ডের লোগো।

এছাড়াও প্রযুক্তিগত বিশেষত্বও লক্ষ্যণীয় মেসির এই বিশেষ বুটে। সম্পূর্ণ সোনালি রঙের জুতোয় ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক প্রযুক্তি। রয়েছে বিশেষ ধরনের স্টাড, যা মেসিকে দ্রুত গতিতে দৌড়ানোর সময় কোনও সমস্যা সৃষ্টি করবে না। অর্থাৎ দ্রুতগতিতে দৌড়ালেও ঘাস বা মাটির সঙ্গে জুতো আটকে যাওয়ার কোনেও সম্ভাবনা নেই। তাছাড়া বল নিয়ন্ত্রণে হঠাৎ এক পাশ থেকে অন্য পাশে ঘুরতে গেলেও শরীরের ভারসাম্য ধরে রাখতে বিশেষ সাহায্য করবে এই বুটের স্টাডগুলো। 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আজ বিবেকান্দ রকে ৪৫ ঘণ্টার ধ্যানে বসবেন মোদী, কন্যাকুমারী সৈকতে 'নো এন্ট্রি' ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ ‘শেখ শাহজাহানকে চিনিই না,’ সাফ কথা শাসকদলের, সন্দেশখালিতে মুখ বদলে ‘অন্য তৃণমূল’ বর্ষা আগমনের সুখবর দিল IMD, বৃষ্টি বাড়বে বাংলাতেও, কলকাতায় আবার চড়বে পারদ ‘হাসিন জাহান লাইট’! হার্দিক T20 বিশ্বকাপ খেলতে যেতেই পোস্ট নাতাশার, চটল ভক্তরা লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের! নেটপাড়া খচে লাল, বউমার সঙ্গে ঠিক কী করলেন বিগ বি

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.