বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > অবিশ্বাস্য বীরত্বের প্রদর্শনী- বাগানের বিরুদ্ধে ১০ জনের ডায়মন্ড হারবার জয়ের পর আবেগে ভাসলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

অবিশ্বাস্য বীরত্বের প্রদর্শনী- বাগানের বিরুদ্ধে ১০ জনের ডায়মন্ড হারবার জয়ের পর আবেগে ভাসলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

কিবু ভিকুনার সঙ্গে গোলদাতা সুপ্রিয় পন্ডিত।

ম্যাচের একেবারে শুরুতে ৪২ সেকেন্ডে সুপ্রিয় পন্ডিতের গোলে এগিয়ে গিয়েছিল ডায়মন্ড হারবার। তার পর গোটা ম্যাচ জুড়ে ডিফেন্স সামলে সেই গোল ধরে রাখল। ম্যাচের ৩৬ মিনিটে দশ জন হয়ে পড়েও বাগানকে গোলের মুখ খুলতে দেয়নি কিবু ভিকুনার দল।

মোহনবাগান কলকাতা লিগের সুপার সিক্স পর্বে উঠলেও, তারা মোটেও ভালো ছন্দে নেই। তা না হলে রবিবার প্রায় এক ঘণ্টা দশ জনের ডায়মন্ড হারবার এফসি-র বিরুদ্ধে খেলেও একটা গোলও করতে পারল না তারা! ফিনিশারের অভাবটাই মোহনবাগানের সবচেয়ে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। যার ফলে ডায়মন্ড হারবারের বিরুদ্ধে একাধিক সুযোগ নষ্ট করে ০-১ হেরে তার খেসারত দিল। আগের ম্যাচেই মহমেডানের সঙ্গে ড্র করেছিল, তার পরেই ডায়মন্ড হারবারের কাছে হার।

নিঃসন্দেহে রবিবার ডায়মন্ড হারবারের কৃতিত্ব একশো শতাংশ। ম্যাচের একেবারে শুরুতে ৪২ সেকেন্ডে সুপ্রিয় পন্ডিতের গোলে এগিয়ে গিয়েছিল তারা। তার পর গোটা ম্যাচ জুড়ে ডিফেন্স সামলে সেই গোল ধরে রাখল। প্রতি আক্রমণে এক-দু'টো সুযোগও তৈরি করেছিল তারা। কিন্তু ম্যাচের ৩৬ মিনিটে দশ জন হয়ে পড়ায় বাড়তি ঝুঁকি না নিয়ে বেশিটা সময়ে রক্ষণ সামলে বাগানকে গোলের মুখ খুলতে দেয়নি কিবু ভিকুনার দল।

আর দলের এই সাফল্য দেখে উচ্ছ্বিসত তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলটি অভিষেকেরই। তাই কিবুর ছেলেদের সাফল্যের পর উচ্ছ্বসিত অভিষেক টুইট করে লিখেছেন, ‘ডায়মন্ড হারবার এফসি-র অবিশ্বাস্য জয়। তাও ১০ জনে খেলে। বীরত্বের এক বিস্ময়কর প্রদর্শনী। ছেলেদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা এবং কিবু ভিকুনার প্রতিও কৃতজ্ঞ। কারণ আমাদের আকাঙ্খার বাস্তবায়ন করেছেন তিনি। দলের বিশ্বাস বাড়িয়েছেন। যার ফলে আমরা সামনের দিকে নিরলস ভাবে এগিয়ে চলেছি।’

এদিকে মোহনবাগান সুপার সিক্সে গেলেও এই হারের ফলে খেতাব দৌড়ে পিছিয়ে পড়ল। ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইস্টবেঙ্গল। ২৯ পয়েন্ট মহমেডান এবং ডায়মন্ড হারবারের। সেখানে ২৪ পয়েন্টেই আটকে থাকল মোহনবাগান। এক নম্বরে থাকা ইস্টবেঙ্গলের থেকে ৬ পয়েন্টের পার্থক্য। অন্যদিকে আবির্ভাবেই চমক ডায়মন্ড হারবারের। মহমেডানের পর কিবু ভিকুনার দল হারাল মোহনবাগানকে। দু'টোই স্প্যানিশ কোচের প্রাক্তন দল। বাগানকে আই লিগ জিতিয়েছিলেন কিবু। ডায়মন্ড হারবারের দায়িত্ব নিয়েই চমক দিলেন। ইস্টবেঙ্গল, মহমেডানের পাশাপাশি খেতাব দৌড়ে প্রবল ভাবে থাকল ডায়মন্ড হারবার। ৩৬ মিনিটে লালকার্ড দেখে মাঠ ছেড়েছিলেন অয়ন মণ্ডল। ম্যাচের বাকি সময়ে ডায়মন্ড হারবারকে দশ জনে পেয়েও সমতা ফেরাতে ব্যর্থ মোহনবাগান। যার ফল হেরে মাথা নীচু করে মাঠ ছাড়তে হল বাগানকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া ‘RSS-র নিন্দা করেছি, দিল্লির কথায় ভারতে ঢুকতে দেয়নি,’ দাবি অধ্যাপকের, কে নীতাশা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.