বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Melbourne Derby Violence: মেলবোর্ন ডার্বিতে মাঠেই তাণ্ডব! বালতি দিয়ে মারে রক্ত ঝরল গোলকিপারের: ভিডিয়ো

Melbourne Derby Violence: মেলবোর্ন ডার্বিতে মাঠেই তাণ্ডব! বালতি দিয়ে মারে রক্ত ঝরল গোলকিপারের: ভিডিয়ো

গোলকিপারের মুখে আঘাত, মাঠে তাণ্ডব। (ছবি সৌজন্যে টুইটার ও এপি)

Melbourne Derby Violence: মেলবোর্নের ডার্বিতে ধুন্ধুমার। মাঠের মধ্যে ঢুকে তাণ্ডব একদল সমর্থকের। আহত হলেন মেলবোর্ন সিটির গোলকিপার। রক্ত ঝরেছে তাঁর। আক্রান্ত হয়েছেন রেফারিও। সেই পরিস্থিতিতে ম্যাচ বাতিল করে দেওয়া হয়েছে।

মেলবোর্ন ডার্বি ঘিরে ধুন্ধুমার বাঁধল অস্ট্রেলিয়ার ফুটবল লিগে। ম্যাচের মধ্যেই মাঠে ঢুকে তাণ্ডব চালালেন একদল সমর্থক। মেলবোর্ন সিটির গোলকিপারের মুখে বালতি ছুড়ে মারা হল। তাঁর মুখ থেকে রক্ত বেরোতে থাকে। সেই পরিস্থিতিতে বাতিল করে দেওয়া হয়েছে ম্যাচ। ইতিমধ্যে কড়া ব্যবস্থার আশ্বাস দিয়েছে ফুটবল অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম news.com.au-র প্রতিবেদন অনুযায়ী, শনিবার রেকট্যানগুলার স্টেডিয়াম বা এএএমআই পার্কে মেলবোর্ন ডার্বি ছিল। মুখোমুখি হয়েছিল মেলবোর্ন সিটি এবং মেলবোর্ন ভিক্ট্রি। যেভাবে এটিকে মোহনবাগান এবং ইস্টবেঙ্গলের হোমগ্রাউন্ড হল যুবভারতী স্টেডিয়াম, সেরকমভাবেই এএএমআই পার্কে হোম ম্যাচ খেলে সিটি এবং ভিক্ট্রি। ফলে মাঠের পরিবেশ একেবারে উত্তপ্ত ছিল।

তারইমধ্যে ১১ মিনিটে এগিয়ে যায় সিটি। news.com.au-র প্রতিবেদন অনুযায়ী, তারপর মাঠের মধ্যে তিনটি বাজি বা অগ্নিস্ফুলিঙ্গ ছোড়েন সিটির সমর্থকরা। ২০ মিনিটে ফের মাঠে বাজি ছোড়া হয়। তার জেরে গোলপোস্টের নেটের একাংশ পুড়ে যায়। তবে শুধু সিটির সমর্থকরা নন, ভিক্ট্রির সমর্থকরাও মাঠে বাজি ছুড়তে থাকেন। সংবাদসংস্থা এএফপির প্রতিবেদন অনুযায়ী, সেই পরিস্থিতির মধ্যে ভিক্ট্রির সমর্থকরা যেখানে বসেছিলেন, সেদিকে একটি বাজি ছুড়ে দিতে দেখা যায় সিটির গোলকিপার টম গ্লোভারকে।

আরও পড়ুন: রিচার্লিসনের ট্যাটু না-পসন্দ নেইমারের, মুছতে দিলেন প্রায় ২৭ লাখ টাকা

তারপরই হাতের বাইরে বেরিয়ে যায়। মাঠে ঢুকে আসেন একদল সমর্থক। ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি বালতি দিয়ে সপাটে গ্লোভারের মুখে মারছেন একজন। কেটে যায় গ্লোভারের। বেরোতে থাকে রক্ত। তাঁর একাধিক সেলাই পড়েছে। রেফারি অ্যালেক্স কিংও আক্রান্ত হয়েছেন বলে news.com.au-র প্রতিবেদনে জানানো হয়েছে। ওই প্রতিবেদন অনুযায়ী, তাঁর ডান ভ্রূ'তে কেটে গিয়েছে। শুধু তাই নয়, গ্লোভারের ঘটনার আগে ভিক্ট্রি সমর্থকদের ছোড়া বাজিতে জখম হন নেটওয়ার্ক টেনের ক্যামেরাপার্সন।

সেই পরিস্থিতিতে খেলোয়াড় এবং কর্তাদের মাঠ থেকে দ্রুত বের করে নিয়ে যাওয়া হয়। স্থগিত থাকে খেলা। news.com.au-র প্রতিবেদন অনুযায়ী, ৪০ মিনিট পরে সরকারিভাবে ম্যাচ বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করে দেওয়া হয়। যে ম্যাচের ২০ মিনিটে দু'দলের সমর্থকদেরই প্রতিবাদস্বরূপ মাঠ ছেড়ে যাওয়ার কথা ছিল। কারণ আগামী ২০২৫ সাল পর্যন্ত গ্র্যান্ড ফাইনাল সিডনিতে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে যাওয়ার চুক্তি করেছে ফুটবল অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: FIFA world cup 2022 final: বড়দিনের আগেই বড় রাতের তোড়জোড়, বিশ্বকাপ দেখতে জায়েন্ট স্ক্রিন নিয়ে তৈরি কলকাতা

অস্ট্রেলিয়ার ফুটবল ফেডারেশনের বিবৃতি

ফুটবল অস্ট্রেলিয়ার তরফে একটি বিবৃতিতে ওই ঘটনাকে 'বেদনাদায়ক' হিসেবে উল্লেখ করা হয়েছে। সেইসঙ্গে ফুটবল অস্ট্রেলিয়ার তরফে বলা হয়েছে, 'অস্ট্রেলিয়ার ফুটবলে এরকম আচরণের কোনও জায়গা নেই।' পুরো ঘটনার বিস্তারিত তদন্ত করা হচ্ছে। প্রয়োজনে নিষেধাজ্ঞা জারি করা হবে বলেও ফুটবল অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গুরু পূর্ণিমা ২০২৪ র তিথি কখন থেকে পড়বে? সর্বার্থ সিদ্ধিযোগের শুভ সময় দেখে নিন দুর্ঘটনায় হেল্পলাইন নম্বর চালু রেলের, ট্রেনটির যাওয়ার কথা ছিল বাংলার ওপর দিয়েই অনেকের হাতেই থাকে ভ্যাকসিনের গোল ছাপ! কীসের টিকা এটি? এখন আর দেখা যায় না কেন শুভেন্দুর বিরুদ্ধে সব মামলার কেস ডায়েরি তলব কলকাতা হাইকোর্টের, পুলিশ কত সময় পেল? নিট প্রশ্নফাঁস মামলায় NTA-কে বড় নির্দেশ সুপ্রিম কোর্টে, পরবর্তী শুনানি কবে? বিশেষ বুট পরে ইন্টার মায়ামির ম্যাচে লিওনেল মেসি! চোট নিয়েই দলের জয় দেখলেন LM10 বাজেটে সুযোগ রয়েছে ‘আসল ৪০০ পার’ অর্জনের- কী নিয়ে মোদীদের খোঁচা কংগ্রেসের? মাথাহীন দানবের সঙ্গে লড়াইয়ে রাজকুমার, শ্রদ্ধা কি সত্যিই পিশাচিনী? আসছে স্ত্রী ২ ফের দুর্ঘটনার কবলে রেল, অসমগামী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে মৃত ৪, আহত ২৫ জাতীয় দলের কোচের দৌড়ে AIFF-এর শর্টলিস্টে মানোলো, হাবাসও, ৬ জনকে পাঠানো হল ই-মেল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.