বাংলা নিউজ > ময়দান > WTC Final 2023: ‘কেন টেস্টে খেলানো হল সূর্যকে?’ WTC Final-এর দলে SKY-কে না রাখায় রেগে গেলেন আকাশ চোপড়া

WTC Final 2023: ‘কেন টেস্টে খেলানো হল সূর্যকে?’ WTC Final-এর দলে SKY-কে না রাখায় রেগে গেলেন আকাশ চোপড়া

সূর্যকুমার যাদব। ছবি- এএনআই

আসন্ন বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ ফাইনালের দল ঘোষণা হয় মঙ্গলবার। দীর্ঘদিন পর টেস্ট দলে কামব্যাক করেছেন অজিঙ্কা রাহানে। কিন্তু সুযোগ হয়নি সূর্যকুমার যাদবের। আর তাতেই রেগে গিয়েছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া।

আগামী ৭ জুন ওভালে বসতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আসর। আর সেই ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। গত কয়েক দিন আগেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য দল ঘোষণা করেছে অজি ক্রিকেট বোর্ড। এবার ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। উল্লেখযোগ্য ভাবে এই দলে সুযোগ পেয়েছে অজিঙ্কা রাহানে। দীর্ঘদিন ভারতীয় টেস্ট দলের বাইরে ছিলেন তিনি। অবশেষে জাতীয় দলে কামব্যাক করলেন অজিঙ্কা।

এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন এই বর্ষীয়ান ক্রিকেটার। চেন্নাই সুপার কিংসের হয়ে প্রতি ম্যাচেই রান করে চলেছেন তিনি। শুধু তাই নয়, ঘরোয়া ক্রিকেটেও রান পেয়েছেন তিনি। তবে ঘরের মাটিতে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে তাঁকে দলে রাখেনি বোর্ড। সেই দলে ছিলেন শ্রেয়স আইয়ার। সেই সিরিজেই চোট লাগে আইয়ারের। বিশেষজ্ঞরা মনে করছেন শ্রেয়স ছিটকে যাওয়াতেই ভারতীয় দলের দরজা খুলে গিয়েছে রাহানের।

তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে জায়গা হয়নি সূর্যকুমার যাদবের। বিশেষ করে গত অজিদের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতে দেখা যায় সূর্যকে। কিন্তু তাঁকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে না দেখায় হতাশ হয়েছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। শুধু হতাশই হননি তিনি। একই সঙ্গে তিনি বোর্ডের দিকে প্রশ্নও ছুড়ে দিয়েছেন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে দলে সূর্যকুমার যাদবকে না দেখে কড়া ভাষায় টুইট করেন তিনি। টুইট করে তিনি লেখেন, 'কেন সূর্যকুমারকে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য নেওয়া হল না? আমি বুঝতে পারছি না কেন একটা সিরিজের পরই বসিয়ে দেওয়া হল।' গত বর্ডার-গাভাসকর ট্রফিতে টেস্ট অভিষেক হয় সূর্যকুমার যাদবের। অনেকেই আন্দাজ করেছিলেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে সম্ভবত দেখা যাবে সূর্যকে। কিন্তু নির্বাচকরা তা করলেন না। বর্ষীয়ান রাহানেকে দলে নিয়ে এলেন।

তবে সূর্যকে দলে না নেওয়ায় যে বেশ রেগে গিয়েছেন আকাশ চোপড়া তা বলার অপেক্ষা রাখে না। তিনি আরও বলেছেন, 'যদি ওকে সুযোগ নাই দেওয়া হয়, তাহলে কেন তখন টেস্টে খেলানো হল। আবার কেনই বা একটি ম্যাচের পর হঠাৎ বসিয়ে দেওয়া হল?' বিসিসিআইয়ের দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন প্রাক্তন এই ক্রিকেটার।

এবার এক নজরে দেখে নেওয়া যাক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ঘোষিত ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, কেএল রাহুল, কেএস ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভিডিয়ো: বাইশ গজ নয় IPL 2024-র আগে ডান্স ফ্লোরে ব্র্যাভোকে চ্যালেঞ্জ জানালেন ধোনি WTC-র ইতিহাসে সব থেকে বেশি উইকেট, জাদেজাকে টপকে সেরা ১০-এ হেজেলউড মীন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মনোজ টিগ্গাকে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রার্থী করল বিজেপি, বাদ জন বারলা ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল ‘ফোনে ক্রিকেট দেখছিলেন দুই চালক', তার জেরেই অন্ধ্রের ট্রেন দুর্ঘটনা,বললেন বৈষ্ণব বৃশ্চিক রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কন্যা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.