বাড়ি > ময়দান > শ্যুটিংয়ের সময় পর্দার কপিল রণবীরের বিশ্বকাপ হাতে তোলার ছবি দেখতে চাননি লয়েড
লয়েড ও পর্দার কপিল রণবীর।
লয়েড ও পর্দার কপিল রণবীর।

শ্যুটিংয়ের সময় পর্দার কপিল রণবীরের বিশ্বকাপ হাতে তোলার ছবি দেখতে চাননি লয়েড

  • লর্ডসে কপিলের বিশ্বকাপ হাতে তোলার মুহূর্তের শ্যুটিং চলছিল যখন, তখন সেখানে উপস্থিত ছিলেন স্বয়ং ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্লাইভ লয়েড।

৮৩-র বিশ্বকাপজয়ী ভারত অধিনায়কের বায়োপিক তৈরি হচ্ছে, এটা আর আজানা নেই কারও। বরং বলা ভালো তৈরি হয়ে গিয়েছে সিনেমা। শুধু মুক্তির অপেক্ষায়। মহামারির জেরে বলিউড মুভিটির শুভমুক্তি পিছিয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল। তবে লকডাউনের মাঝে সিনেমা তৈরির সময়কার বেশ কিছু মজাদার তথ্য অনুরাগীদের সামনে আনলেন পরিচালক কবির খান।

বোমান ইরানির সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে আসন্ন মুভিটি নিয়ে আলোচনা করছিলেন কবির খান। আলোচনা প্রসঙ্গেই তিনি জানান, লর্ডসে কপিলের বিশ্বকাপের ট্রফি হাতে তোলার মুহূর্তের শ্যুটিং চলছিল যখন, তখন সেখানে উপস্থিত ছিলেন স্বয়ং ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্লাইভ লয়েড। তিনি রণবীরের বিশ্বকাপ হাতে তোলার মুহূর্তের সাক্ষী থাকতে রাজি হননি।

লয়েডের ছেলেকে সিনেমায় ক্রিকেট খেলতে দেখা যাবে। শুটিংয়ের সময় লয়েডকে সামনে দিকে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছিলেন পরিচালক, যাতে তিনি ভালোভাবে দেখতে পান সব কিছু। লয়েড তখন মজার ছলে বলেন, 'তুমি চাও আমি দ্বিতীয়বার দেখি বিশ্বকাপ আমাদের নাকের ডগা থেকে দূরে সরে যাচ্ছে?'

কবির এও জানান, সিনেমায় বাবার ভূমিকায় অভিনয় করেছেন ম্যালকম মার্শালের ছেলে মালি। তিনি আদ্দিনাথকে (যিনি বেঙ্গসরকারের ভূমিকায় অভিনয় করেছেন) বল করার সময় প্রায় আঘাত করে বসেছিলেন। কাকতলীয় বিষয় হল বিশ্বকাপে মার্শালের বাউন্সারে চোট পেয়েই মাঠ ছাড়তে হয়েছিল বেঙ্গসরকারকে।

বন্ধ করুন