বাংলা নিউজ > ময়দান > French Open 2021: আগেই শাস্তি পেয়েছেন, এবার বহিষ্কৃত হতে পারেন ওসাকা
২০২১ ফ্রেঞ্চ ওপেন থেকে বহিষ্কৃত হতে পারেন নাওমি ওসাকা (ছবি: গুগল)
২০২১ ফ্রেঞ্চ ওপেন থেকে বহিষ্কৃত হতে পারেন নাওমি ওসাকা (ছবি: গুগল)

French Open 2021: আগেই শাস্তি পেয়েছেন, এবার বহিষ্কৃত হতে পারেন ওসাকা

  • ২০২১ ফ্রেঞ্চ ওপেন থেকে বহিষ্কার করা হতে পারে বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা নাওমি ওসাকাকে। মিডিয়ায় সঙ্গে কথা বলতে রাজি না হওয়ায় নাওমি ওসাকাকে আগেই শাস্তি দেওয়া হয়েছিল।

২০২১ ফ্রেঞ্চ ওপেন থেকে বহিষ্কার করা হতে পারে বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা নাওমি ওসাকাকে। গত সপ্তাহেই জাপানি তারকা ওসাকা জানিয়েছিলেন তিনি গ্র্যান্ড স্লামে কোনও সাংবাদিক সম্মেলন করবেননা। কারণ হিসাবে তিনি জানিয়েছিলেন, তিনি নিজের মানসিকতাকে আরও শক্তিশালী করার জন্যই এই সিদ্ধান্ত নিচ্ছেন। 

মিডিয়ায় সঙ্গে কথা বলতে রাজি না হওয়ায় নাওমি ওসাকাকে আগেই শাস্তি দেওয়া হয়েছিল। তাঁকে রবিবার প্রথম রাউন্ডে রোমানিয়ান প্যাটরিকা মারিয়া টিগকে হারানোর পরে সাংবাদিক সম্মেলন না করার জন্য ১৫ হাজার ডলার জরিমানা করা হয়। এই ম্যাচে তিনি দ্বিতীয় সিডে জয়ী হয়েছিলেন। 

তবে এরপরে ফ্রেঞ্চ ওপেনের কর্তাদের সঙ্গে গ্র্যান্ড স্লামের কতৃপক্ষের তরফ থেকে যুগ্মভাবে এখটি বার্তা দেওয়া হয়, সেই স্টেটমেন্টে জানান হয়, আরও বড় শাস্তির পাশাপাশি ওসাকার খেলায় স্থগিতাদেশ দেওয়ার কথাও বলা হয়। 

ওসাকাকে ইতিমধ্যেই উদ্যোক্তাদের তরফ থেকে তাঁর বাধ্যবাধকতার কথা জানিয়ে দেওয়া হয়েছে। টুর্নামেন্ট কতৃপক্ষ জানিয়েছেন, ‘গ্র্যান্ড স্ল্যামের বিধির মধ্যে একটি অন্যতম গুরুত্বপূর্ণ নিয়ম হল  খেলোয়াড়দের ম্যাচের ফলাফল যাই হোক না কেন, খেলোয়াড়দের খেলার পরে মিডিয়ার সঙ্গে কথা বলতেই হবে। এটা খেলোয়াড়দের দায়িত্ব। ভক্তদের এবং নিজের জন্য এই কাজটা তাদের করতেই হবে।’

তারা আরও জানিয়েছেন, ‘আমরা নওমী ওসাকে পরামর্শ দিয়েছি যে, তিনি যদি টুর্নামেন্ট চলাকালীন তার মিডিয়া দায়বদ্ধতাগুলি অগ্রাহ্য করেন তবে তিনি আচরণবিধি লঙ্ঘন করবেন।’

টুর্নামেন্ট কতৃপক্ষ জানিয়েছেন সব নিয়ম সব খেলোয়াড়দের জন্য একই রকম করা হয়েছে।

বন্ধ করুন