বাংলা নিউজ > ময়দান > ফরাসি ওপেন থেকে ছিটকে গেলেন থিয়েম, শেষ চারে নাদাল
হার থিয়েমের (REUTERS)
হার থিয়েমের (REUTERS)

ফরাসি ওপেন থেকে ছিটকে গেলেন থিয়েম, শেষ চারে নাদাল

  • সেমিফাইনালে দিয়েগোর মুখোমুখি হবেন রাফা

হালে ইউএস ওপেন জেতা থিয়েম ছিটকে গেলেন এবারের ফরাসি ওপেন থেকে । তাঁকে ছিটকে দিলেন আর্জেন্টিনার উদীয়মান তারকা দিয়েগো শোয়ার্জৎম্যান। প্রসঙ্গত কিছুদিন আগেই ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদালকেও রোম ওপেনে হারিয়ে দিয়েছিলেন দিয়েগো। এবার তার দুরন্ত টেনিসের 'শিকার' হলেন থিয়েম।

এদিন ফরাসি ওপেনে মহিলা এবং পুরুষদের বিভাগে রমরমা ছিল আর্জেন্টার খেলোয়াড়দের। মহিলা বিভাগে নজির গড়ে সেমিতে গেছেন নাদিয়া পোদরস্কা। আর পুরুষদের বিভিগে দাপট দেখালেন দিয়েগো শোয়ার্ৎজ়ম্যান।

তৃতীয় বাছাই ও গত দু’বারের রানার্স ডমিনিক থিমকে প্রতিযোগিতা থেকেই ছিটকে দিলেন দিয়েগো। থিয়েমের সাথে হাড্ডাহাড্ডি লড়াই হয় দিয়েগোর। দিয়েগোর পক্ষে ম্যাচের ফল ৭-৬ (৭-১), ৫-৭, ৬-৭ (৬-৮), ৭-৬ (৭-৫), ৬-২। কোর্ট কভারেজে দুজন দুজনকে সমানে সমানে পাল্লা দিচ্ছিলেন। প্রসঙ্গত যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়নকে হারাতে দিয়েগো লড়াই চালান ৫ ঘণ্টা ৮ মিনিট। প্রথমবার ফরাসি ওপেনে সেমিফাইনালে উঠলেন তিনি। ম্যাচ জিতে দিয়েগো বলেন ‘ডমিনিক এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা। আমরা ভাল বন্ধু। ওকে হারাতে পেরে ভালই লাগছে'।

অন্যদিকে রাফায়েল নাদালের বিজয়রথ অব্যাহত।ক্লে কোর্টে তিনি অপ্রতিরোধ্য। কোয়ার্টার ফাইনালে সহজে জিতে পৌঁছে গেলেন সেমিফাইনালে ও। নাদাল কার্যত খড়কুটোর মতন উড়িয়ে দিলেন জন সিনারকে।স্ট্রেট সেটে হারালেন তাকে। খেলার ফল নাদালের পক্ষে ৭-৬,৬-৪,৬-১। এদিন নাদালের কোর্টের পেছন থেকে করা একের পর এক ব্যাকহ্যান্ডের কোন উত্তর দিতে পারেননি সিনার।

সেমিফাইনালে দিয়েগোর মুখোমুখি হবেন রাফা। পাঁচ সেটের এত দীর্ঘ ম্যাচের ক্লান্তি কাটিয়ে আর্জেন্টিনার খেলোয়াড় ক্লে কোর্টের রাজাকে চ্যালেঞ্জের মুখে ফেলতে পারেন কি না, সেটাই দেখার। 

বন্ধ করুন