ভারতীয় ক্রিকেটের চারমূর্তি। ছবি- টুইটার।
ভারতীয় ক্রিকেটের চারমূর্তি। ছবি- টুইটার।

চারমূর্তির ছবি দেখে ভারতীয় ক্রিকেটের সোনালি অধ্যায়ে ফিরলেন সৌরভ

  • সচিন, সৌরভ, দ্রাবিড় ও লক্ষ্মণ সম্মিলিতভাবে ২১৫১টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ভারতের হয়ে। ১ লক্ষেরও বেশি আন্তর্জাতিক রান করেছেন করেছেন চার জনে মিলে।

স্মৃতির সরণি বেয়ে নিজের ক্রিকেটার জীবনের স্বর্ণযুগে ফিরে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বরং বলা ভালো উইজডেন ইন্ডিয়ার একটি টুইট বিসিসিআই সভাপতিকে ফিরিয়ে নিয়ে গেল ক্রিকেটার জীবনের দিনগুলিতে।

লকডাউনের সময় যখন সোশ্যাল মিডিয়াই ঘরবন্দি মানুষকে অক্সিজেন যোগাচ্ছে, সেই সময় উইজডেন ইন্ডিয়া টুইটারে এক পলকা তাজা বাতাস উপহার দেওয়ার চেষ্টা করে ক্রিকেটপ্রেমীদের। অতীতের অ্যালবাম থেকে ভারতীয় ক্রিকেটের সোনালি একটা ফ্রেম তুলে ধরে ক্রিকেটপ্রেমীদের কাছে তারা জানতে চায়, এর থেকেও আইকনিক কোনও চতুষ্টয় আছে কিনা।

টুইটারে উইজডেন ইন্ডিয়া একটি ছবি পোস্ট করে, যেখানে পাশাপাশি বসে থাকা ভারতীয় ক্রিকেটের চার কিংবদন্তি সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণকে দেখা যাচ্ছে। অতি পরিচিত এই ছবিটির ক্যাপশনে তারা লেখে 'আরও আইকনিক কোনও চারমূর্তির নাম করুন, আমরা অপেক্ষা করব।'

সৌরভ রি-টুইটে লেখেন, 'জীবনের অসাধারণ অধ্যায়। প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি।'

'সচিন, সৌরভ, দ্রাবিড় ও লক্ষ্মণ সম্মিলিতভাবে ২১৫১টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ভারতের হয়ে। ১ লক্ষেরও বেশি আন্তর্জাতিক রান করেছেন করেছেন চার জনে মিলে। সকলের মিলিত আন্তর্জাতিক শতরানের সংখ্য ২৪৭টি। স্বাভাবিকভাবেই এমন কিংবদন্তিদের নেতৃত্ব দেওয়ার সময়কাল সবার কাছেই চিরস্মরণীয় হয়ে থাকবে।

বন্ধ করুন