বাংলা নিউজ > ময়দান > ‘দলের সিনিয়ররা দ্রাবিড়ের সহায়তার বদলে বিরোধিতা করতেন’,ফের বিস্ফোরক দাবি গ্রেগের
গ্রেগ চ্যাপেল ও রাহুল দ্রাবিড়। ছবি- পিটিআই।
গ্রেগ চ্যাপেল ও রাহুল দ্রাবিড়। ছবি- পিটিআই।

‘দলের সিনিয়ররা দ্রাবিড়ের সহায়তার বদলে বিরোধিতা করতেন’,ফের বিস্ফোরক দাবি গ্রেগের

  • ২০০৭ বিশ্বকাপের পর ভারতীয় দলের কোচের পদ থেকে বরখাস্ত করা হয় গ্রেগ চ্যাপেলকে।

ভারতীয় দলের সবথেকে কুখ্যাত অধ্যায়ের অন্যতম হল গ্রেগ চ্যাপেল-সৌরভ গঙ্গোপাধ্যায় বিতর্ক। দেড় দশক পেরিয়ে গেলেও যে সেই স্মৃতি ভোলেননি চ্যাপেল, সৌরভ সম্পর্কে তাঁর সাম্প্রতিক এক বক্তব্যেই তার প্রমাণ মিলেছে। বিতর্কিত মন্তব্যের ধারা অব্যাহত রেখে চ্যাপেলের দাবি তৎকালীন অধিনায়ক রাহুল দ্রাবিড় ভারতকে বিশ্বসেররা আসনে বসাতে চাইলেই তিনি দলের বাকিদের সাহায্য পাননি।

প্রাক্তন ভারতীয় কোচ দাবি করেন যে সাহায্যের বদলে বরং দলের কিছু সদস্য দ্রাবিড়ের বিরোধিতা করেন। ক্রিকেট লাইফ স্টোরিস পডকাস্টে চ্যাপেল বলেন, ‘ভারতীয় দলকে বিশ্বের সেরা করে তুলতে দ্রাবিড় খুবই উদ্যমী ছিল। তবে দুর্ভাগ্যজনকভাবে দলের সকলের চিন্তাধারা একরকম ছিল না। কিছু কিছু সিনিয়র ক্রিকেটার তো বরং দ্রাবিড়ের বিরোধিতাও করেন, কারণ তাঁরা নিজেদের কেরিয়ারের শেষের দিকে এগোচ্ছিল এবং দলের জায়গা পাওয়াটাই ছিল তাঁদের কাছে একমাত্র উদ্দেশ্য।’

সৌরভকে প্রথমে অধিনায়কত্ব ও পরে দল থেকে বাদ দেওয়ায় দলের ক্রিকেটারদের সামনে নিজের মনোভাব পরিস্কার করে দেন অজি কোচ। চ্যাপেলের সিদ্ধান্ত মেনে দলে পরিবর্তনের বিষয়ে আগ্রহী ছিলেন না ক্রিকেটরার। ক্রিকেটারদের এই মনোভাবেই দল ছাড়তে বাধ্য হন বলে দাবি করেন বিতর্কিত চ্যাপেল।

বন্ধ করুন