বাংলা নিউজ > ময়দান > ‘হার্দিক এতই দুর্বল, কোনও ফর্ম্যাটেই এখন টিকতে পারবেন না’, দাবি পাক প্রাক্তনীর
হার্দিক পাণ্ডিয়া।
হার্দিক পাণ্ডিয়া।

‘হার্দিক এতই দুর্বল, কোনও ফর্ম্যাটেই এখন টিকতে পারবেন না’, দাবি পাক প্রাক্তনীর

  • বহু দিন ধরেই পারফরম্যান্স নেই হার্দিক পাণ্ডিয়ার। এর জন্য তাঁর চোট বড় কারণ। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাঁকে রাখা নিয়ে বহু বিতর্ক হয়েছে। সে ভাবে পারফরম্যান্সও করতে পারেননি হার্দিক।

আন্তর্জাতিক পর্যায়ে খেলতে গেলে ফিটনেসের উপর জোর জিতেই হবে হার্দিক পাণ্ডিয়াকে। তা না হলে জাতীয় দলে ফেরা মুস্কিল তাঁর। এ কথা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাটের।

নিজের ইউটিউব চ্যানেলে সলমন বাট বলেছেন, ‘হার্দিক পান্ডিয়ার শরীর এতটাই দুর্বল হয়ে পড়েছে যে, তিনি কোনও ফরম্যাটেই এখন টিকে থাকতে পারবেন না। ওঁকে ওজন প্রশিক্ষণ এবং সঠিক ডায়েটের মাধ্যমে কিছু পেশী শক্তি বাড়াতে হবে। রবি শাস্ত্রী সম্প্রতি বলেছেন, পান্ডিয়াকে এখন কঠোর পরিশ্রম করতে হবে, যাতে তিনি ৪ ওভার বল করতে সক্ষম হয়। তার মানে এই মুহূর্তে তিনি ঠিক মতো ৪ ওভারও বোলিং করতে পারছেন না।’

বহু দিন ধরেই পারফরম্যান্স নেই হার্দিক পাণ্ডিয়ার। এর জন্য তাঁর চোটও বড় কারণ। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাঁকে রাখা নিয়ে বহু বিতর্ক হয়েছে। সে ভাবে পারফরম্যান্সও করতে পারেননি হার্দিক। এমন কী এর পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন তিনি। তাঁর ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে।

হার্দিক একেবারেই বলও করতে পারছেন না। ব্যাট হাতেও যে আহামরি পারফরম্যান্স তাও নয়। গোটা আইপিএলে তাঁকে বল করতেই দেখা যায়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপের মাত্র দু'টি ম্যাচে বোলিং করেছিলেন। তাও সেটা আহামরি কিছু নয়। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স এ বার তাঁকে রিটেন করেনি। আদৌ কি তিনি এ বার আইপিএলে টিম পাবেন? তা নিয়েও দ্বিধা রয়েছে।

বন্ধ করুন