বাংলা নিউজ > ময়দান > হরমনপ্রীত সিংয়ের হ্যাটট্রিক, FIH প্রো-লিগে অস্ট্রেলিয়াকে ৫-৪ গোলে হারাল ভারত

হরমনপ্রীত সিংয়ের হ্যাটট্রিক, FIH প্রো-লিগে অস্ট্রেলিয়াকে ৫-৪ গোলে হারাল ভারত

FIH প্রো-লিগে অস্ট্রেলিয়াকে ৫-৪ গোলে হারাল ভারত (ছবি-হকি ইন্ডিয়া)

রবিবার FIH প্রো-লিগ হকি লড়াইয়ে একটি রোমাঞ্চকর লড়াই দেখল হকি বিশ্ব। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতকে স্মরণীয় ৫-৪ এর জয়ের পথ দেখান ক্যাপ্টেন হরমনপ্রীত সিং। এই ম্যাচে হরমনপ্রীত হ্যাটট্রিক করেছিলেন। ম্যাচের ১৩তম, ১৪তম এবং ৫৫ মিনিটে পেনাল্টি কর্নারে গোল করে দলের জয় নিশ্চিত করেন হরমনপ্রীত।

রবিবার FIH প্রো-লিগ হকি লড়াইয়ে একটি রোমাঞ্চকর লড়াই দেখল হকি বিশ্ব। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতকে স্মরণীয় ৫-৪ এর জয়ের পথ দেখান ক্যাপ্টেন হরমনপ্রীত সিং। এই ম্যাচে হরমনপ্রীত হ্যাটট্রিক করেছিলেন। ম্যাচের ১৩তম, ১৪তম এবং ৫৫ মিনিটে পেনাল্টি কর্নারে গোল করে দলের জয় নিশ্চিত করেন হরমনপ্রীত। ভারতের হয়ে অন্য দুটি গোল করেন জুগরাজ সিং (১৭তম মিনিট) এবং কার্তি সেলভাম (২৫তম মিনিট)। অস্ট্রেলিয়ার হয়ে গোল করেন বেল্টজ জোশুয়া (২য় মিনিট), উইলট কি (৪২তম মিনিট), স্ট্যান্স বেন (৫২তম মিনিট), জলস্কি আরান (৫৬তম মিনিট)।

অস্ট্রেলিয়া দল ম্যাচের দ্বিতীয় মিনিটে জোশুয়ার গোলে লিড নেয় এবং স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের চুপ করিয়ে দেন। তবে দলের এই সুখ বেশিক্ষণ স্থায়ী হয়নি। পেনাল্টি কর্নার পেয়ে অস্ট্রেলিয়ার ডিফেন্স ভেঙে দেন দিলপ্রীত সিং। হরমনপ্রীত প্রথম চেষ্টা মিস করলেও দ্বিতীয় চেষ্টায় কোনও ভুল করেননি। এক মিনিট পরে, অভিষেক দলের জন্য একটি পেনাল্টি কর্নার অর্জন করেন এবং হরমনপ্রীত সেটিকে গোলে রূপান্তরিত করে ভারতকে এগিয়ে দেন। প্রথম কোয়ার্টারের শেষ ১৬ সেকেন্ডে অস্ট্রেলিয়া পেনাল্টি কর্নারও পেয়েছিল কিন্তু তরুণ গোলরক্ষক পবন একটি দুর্দান্ত সেভ করেছিলেন।

আরও পড়ুন… হার্দিক টেস্টে ফিরুক, নিজের উপর থেকে চাপ কাটাতে শিখুক রাহুল, আশা ওয়াটসনের

দ্বিতীয় কোয়ার্টারে, কার্তির চেষ্টায় ভারত তাদের লিড আরও বাড়ায়। তাঁর পেনাল্টি স্ট্রোকে রূপান্তরিত করেন জুগরাজ সিং। এরপর ২৬তম মিনিটে তিনি নিজেই দুর্দান্ত এক গোল করে দলকে ৪-১ গোলে এগিয়ে দেন। এর আগে শুক্রবার, ভারতীয় দল, যারা বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে ৩-২ গোলে পরাজিত করে বিপর্যস্ত করেছিল, ম্যাচের তৃতীয় কোয়ার্টারে কোনও গোল করতে পারেনি, অস্ট্রেলিয়া উইলটের গোলে ম্যাচে ফিরেছিল।

চতুর্থ কোয়ার্টারে স্টেইনের গোলে অস্ট্রেলিয়া ভারতের লিড কমিয়ে দেয় কিন্তু হার্দিক সিং এবং বিষ্ণুকান্তের প্রচেষ্টায় ৫৫ মিনিটে ভারত আরেকটি পেনাল্টি কর্নার পায়। হরমনপ্রীত তার দুর্দান্ত ড্র্যাগ ফ্লিকে এটিকে গোলে রূপান্তরিত করে দলকে ৫-৩ এগিয়ে দেন। ম্যাচের এক মিনিটে জালেস্কির করা গোলে আবারও উত্তেজনা বাড়ায় অস্ট্রেলিয়া। এরপর দুই দলই পরের চার মিনিট কঠোর পরিশ্রম করলেও গোল করতে পারেনি।

আরও পড়ুন… ১০০ করার সুযোগ অপচয় করো না- অক্ষরকে উপদেশ গাভাসকরের

উভয় দলই ১০টি করে পেনাল্টি কর্নার পায়, যার মধ্যে ভারত তিনটি এবং অস্ট্রেলিয়া দুটিতে গোল করে। জানুয়ারিতে বিশ্বকাপে খেলা অনেক খেলোয়াড় ছাড়াই অস্ট্রেলিয়া এসেছে। বর্তমান স্কোয়াডে থাকা ২০ জন খেলোয়াড়ের মধ্যে আটজনই ১০টি বা তার কম আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। বিশ্বকাপে অস্ট্রেলিয়া ছিল চতুর্থ। ভারতও বিশ্বকাপ দল থেকে আটজন খেলোয়াড় ছাড়াই খেলছে। এর মধ্যে রয়েছেন সিনিয়র খেলোয়াড় আকাশদীপ সিং, মনদীপ সিং এবং নীলকান্ত শর্মা। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠতে পারেনি ভারতীয় দল। ভারত সোমবার দ্বিতীয় লেগের ম্যাচে জার্মানির মুখোমুখি হবে এবং বুধবার আবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ‘সোহাগে আদরে’ মাখামাখি! কোয়েলে বুঁদ অরিজিৎ, চুলে গুঁজল মুখ, দেখুন সেই ভাইরাল ছবি ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো কলকাতায় ১৪০ মিমি বৃষ্টি, ৯১ কিমিতে ঝড় দমদমে- কোথায় কতটা তাণ্ডব চালাল ঘূর্ণিঝড়? আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে

Latest IPL News

KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.