বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপের জন্য BCCI-এর নজরে রয়েছেন কারা, ইঙ্গিত মিলতে পারে হর্ষর বেছে নেওয়া সম্ভাব্য ক্রিকেটারদের তালিকায়

বিশ্বকাপের জন্য BCCI-এর নজরে রয়েছেন কারা, ইঙ্গিত মিলতে পারে হর্ষর বেছে নেওয়া সম্ভাব্য ক্রিকেটারদের তালিকায়

টিম ইন্ডিয়া। ছবি- এএনআই।

বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারের নাম নেই হর্ষ ভোগলের বেছে নেওয়া বিশ্বকাপের সম্ভাব্য ক্রিকেটারদের তালিকায়। রয়েছেন প্রসিধ-শার্দুল।

বছরের প্রথম দিনেই টিম ইন্ডিয়ার পারফর্ম্যান্সের রিভিউ মিটিংয়ের শেষে বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন বেশ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপের কথা। যার মধ্যে অন্যতম ছিল ২০২৩ ওয়ান ডে বিশ্বকাপের রোড ম্যাপ। বোর্ড সচিব স্পষ্ট জানান যে, তাঁরা বিশ্বকাপের কথা মাথায় রেখে ২০ জন ক্রিকেটারের একটি তালিকা তৈরি করেছেন, যাঁদেরকে বিশ্বকাপের আগে পর্যন্ত ঘুরিয়ে-ফিরিয়ে যাচাই করা হবে।

অর্থাৎ, প্রাথমিকভাবে চিহ্নিত করা ২০ জন ক্রিকেটারের মধ্য থেকেই বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড গড়ে নেওয়ার সম্ভাবনা প্রবল। যদিও কোন ২০ জন ক্রিকেটারকে তালিকায় রাখা হয়েছে, সে বিষয়ে নিশ্চিত কিছু জানাননি জয় শাহ। বিসিসিআইয়ের তরফে রিভিউ মিটিংয়ে নেওয়া অন্যন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা বিজ্ঞপ্তি জারি করে জানানো হলেও প্রাথমিক তালিকার ২০ জন ক্রিকেটারের নাম প্রকাশ করা হয়নি।

স্বাভাবিকভাবেই ভারতীয় ক্রিকেটমহলে জোর জল্পনা শুরু হয়ে যায় কোন ২০ জনের ভাগ্যে শিকে ছিঁড়তে পারে, সে বিষয়ে। কেননা সীমিত ওভারের ক্রিকেটে এই মুহূর্তে সিনিয়র-জুনিয়র মিলিয়ে খেলোয়াড়দের বড়সড় একটা পুল হাতে রয়েছে ভারতের। সেখান থেকে ২০ জনকে বেছে নেওয়া মানে বেশ কিছু ক্রিকেটারকে বাদ পড়তে হবে দৌড় থেকে।

আরও পড়ুন:- Ranji Trophy: প্রথম ওভারেই হ্যাটট্রিক, জাতীয় দল থেকে ফিরে রঞ্জিতে আগুন ঝরালেন জয়দেব উনাদকাট

সঙ্গত কারণেই বিশেষজ্ঞরা নিজেদের মতো করে সম্ভাব্য ক্রিকেটারদের তালিকা বেছে নিতে ব্যস্ত। প্রখ্যাত ধারাভাষ্যকার হর্ষ ভোগলে সোশ্যাল মিডিয়ায় নিজের পছন্দের একটি তালিকা প্রকাশ করেন। তাঁর মতে টিম ম্যানেজমেন্ট ও জাতীয় নির্বাচকরা তালিকায় থাকা এই সব ক্রিকেটারদের নিয়েই বিশ্বকাপের ব্লু-প্রিন্ট ছকতে পারেন। যদিও তিনি ২০ জনকে নয়, বরং ২১ জন ক্রিকেটারকে রেখেছেন নিজের তালিকায়। এছাড়া হর্ষ অতিরিক্ত ২ জন ক্রিকেটারকে নিজের পছন্দ হিসেবে জায়গা করে দিয়েছেন তালিকায়।

উল্লেখযোগ্য বিষয় হল, হর্ষর সম্ভাব্য দলে জায়গা হয়নি একাধিক সিনিয়র তারকার। ওপেনার শিখর ধাওয়ানের নাম নেই তালিকায়। বাদ পড়েছেন ভুবনেশ্বর কুমার। উমেশ যাদবকেও বিবেচনায় রাখেননি ভোগলে। রজত পতিদার ও উমরান মালিককে বাড়তি দুই ক্রিকেটার হিসেবে তালিকায় সংযোজন করেছেন তিনি।

আরও পড়ুন:- বছরের শুরুতেই ঘোর দুঃসংবাদ, ক্যান্সার আক্রান্ত কিংবদন্তি টেনিস তারকা মার্টিনা নাভ্রাতিলোভা

হর্ষ ভোগলের বেছে নেওয়া ২০২৩ বিশ্বকাপের সম্ভাব্য ক্রিকেটারদের ২১ জনের তালিকা: রোহিত শর্মা, লোকেশ রাহুল, শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ইশান কিষাণ, ঋষভ পন্ত, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, অর্শদীপ সিং, প্রসিধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুর।
বাড়তি দুই ক্রিকেটার: রজত পতিদার ও উমরান মালিক।

বন্ধ করুন