বাংলা নিউজ > ময়দান > অ্যাসেজে যাতে জল বইতে না হয়, তাই টেস্ট থেকেই অবসর নিয়েছেন, দাবি মইন আলির বাবার
মইন আলি।
মইন আলি।

অ্যাসেজে যাতে জল বইতে না হয়, তাই টেস্ট থেকেই অবসর নিয়েছেন, দাবি মইন আলির বাবার

  • টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার ছেলের সিদ্ধান্তে আক্ষেপ নেই। বরং ভারতের বিরুদ্ধে শেষ টেস্ট খেলার খুশি মইন আলির বাবা মুনির আলি।

আইপিএল চলাকালীন হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন মইন আলি। হঠাৎ করে টেস্ট থেকে সরে তাঁর সরে দাঁড়ানোর কারণ নিয়ে নানা জল্পনা চলছে। তবে মইন আলির বাবা মুনির আলি একটি চাঞ্চল্যকর দাবি করেছেন। তিনি এর আসল কারণটা জানিয়েছেন। তাঁর মতে, অ্যাসেজে যাতে মইন আলিকে জল না বইতে হয়, সেই কারণে তিনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

মুনির আলির দাবি, ‘একে তো অস্ট্রেলিয়াতে কঠিন কোয়ারেন্টাইন নিয়ম মানতে হবে এবং জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে। গত বছর পুরো সময়টা জৈব সুরক্ষা বলয়ে থেকেই রেটে গিয়েছে। আবার একই ভাবে থাকাটা চাপের। তা ছাড়া এই বয়সে ও জলও বইতে চাইবে না।’ প্রথমে একাদশে সুযোগ না পেলে জয়ও বইতে হতে পারে মইন আলিকে।

তবে ভারতের বিরুদ্ধে শেষ টেস্ট সিরিজ খেলেই এই এই ফর্ম্যাট থেকে অবসর নিয়েছেন বলে খুশি মুনির আলি। তিনি বলেছেন, ‘ভারতের বিরুদ্ধে ওকে শেষ টেস্ট খেলতে দেখে ভালো লেগেছিল। এবং আরও পাঁচ উইকেট পেয়েছে ও। সঙ্গে আরও ৮৬ রান যোগ করেছে। এর পাশাপাশি মাত্র ১৫ জন প্লেয়ার, যাদের তিন হাজার রান এবং ২০০ উইকেট রয়েছে, তাদের মধ্যে জায়গা করে নিয়েছে।’

এরই সঙ্গে মুনির আলি যোগ করেছেন, ‘আমার মনে হয় না, ১০-১৫ বছরের মধ্যে আর এক জন মইন আলিকে খুঁজে পাওয়া যাবে। তবে ও দেখিয়ে দিয়েছে, ভাল ক্রিকেটার হওয়ার জন্য বড় স্কুলে যাওয়ার প্রয়োজন নেই। ও সাধারণ একজন ছেলে। তবে যদি পরিশ্রম করা যায়, তবে সুযোগও আসবে, এটা কিন্তু সকলকে ও বুঝিয়ে দিয়েছে।’

বন্ধ করুন