বাংলা নিউজ > ময়দান > ICC টেস্ট র‌্যাঙ্কিং-এ কোহলি পাঁচে নেমে যাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছেন তাঁর কোচ
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

ICC টেস্ট র‌্যাঙ্কিং-এ কোহলি পাঁচে নেমে যাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছেন তাঁর কোচ

  • ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামার আগে চারে ছিলেন বিরাট কোহলি। জো রুট বরং সিরিজ শুরু হওয়ার পর দুইয়ে উঠে এসেছেন। টেস্ট র‌্যাঙ্কিং-এ বিরাট পাঁচে নেমে যাওয়ায় রীতিমতো হতাশ তাঁর ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা।

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং অনুযায়ী বিরাট কোহলি পাঁচে নেমে এসেছেন। টানা পারফরম্যান্স না থাকার কারণেই র‌্যাঙ্কিং-এ এতটা নেমে গিয়েছেন বিরাট। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামার আগে চারে ছিলেন তিনি। জো রুট বরং সিরিজ শুরু হওয়ার পর দুইয়ে উঠে এসেছেন। টেস্ট র‌্যাঙ্কিং-এ বিরাট পাঁচে নেমে যাওয়ায় রীতিমতো হতাশ তাঁর ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা।

একটি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় রাজকুমার শর্মা বলছিলেন, ‘বিরাট কোহলি টেস্ট র‌্যাঙ্কিং-এ পাঁচে নেমে যাওয়াটা আমার কাছে খুবই যন্ত্রণার। আমি জানতাম, জো রুট ওকে টপকে যাবে। আমি ওর সঙ্গে নিশ্চয়ই কথা বলব।’

তিনি আরও বলেছেন, ‘আমার মনে হয় না, ওকে আলাদা করে অনুপ্রেরণা দেওয়ার প্রয়োজন রয়েছে। ও পুরোদমেই অনুপ্রাণিত হয়ে রয়েছে। আমি যখন শেষ ম্যাচের পর ওর সঙ্গে কথা বলেছিলাম, তখন ও অনেক বেশি উচ্ছ্বসিত ছিল। ম্যাচ জেতার কারণে ও খুব খুশি ছিল। নিজে রান পাচ্ছে না বলে ওকে খুব বেশি চিন্তিতও লাগল না। যখন ওর এ রকম মানসিক অবস্থা থাকে, তখন একটি বড় সেঞ্চুরি আসতে পারে বলে মনে হয়।’

কেন উইলিয়ামসন তো বরাবরই শীর্ষে ছিল। জো রুট দ্বিতীয় স্থানে উঠে এসেছিল। বিরাটকে টপকে গিয়েছেন স্টিভ স্মিথ, মার্নাস ল্যাবুশানও। বিরাটের চেয়ে প্রায় ১০০ পয়েন্টে এগিয়ে রয়েছেন চারে থাকে ল্যাবুশান।

বন্ধ করুন