HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > Hockey Test series: শেষ ম্যাচে ৩-২ হার, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫-০ সিরিজ হারল ভারতীয় হকি দল

Hockey Test series: শেষ ম্যাচে ৩-২ হার, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫-০ সিরিজ হারল ভারতীয় হকি দল

শনিবার হকি টেস্ট সিরিজের পঞ্চম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় পুরুষ হকি দলও ৩-২ ব্যবধানে হেরেছে। ভারতের হয়ে গোল করেন হরমনপ্রীত সিং এবং ববি সিং ধামি। একই সময়ে অস্ট্রেলিয়ার হয়ে গোল করেন জেরেমি হেওয়ার্ড, কি উইলট এবং টিম ব্র্যান্ড।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫-০ সিরিজ হারল ভারতীয় হকি দল (ছবি:হকি ইন্ডিয়া)

শনিবার হকি টেস্ট সিরিজের পঞ্চম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় পুরুষ হকি দলও ৩-২ ব্যবধানে হেরেছে। ভারতের হয়ে গোল করেন হরমনপ্রীত সিং (চতুর্থ মিনিটে) এবং ববি সিং ধামি (৫৩ মিনিটে)। একই সময়ে অস্ট্রেলিয়ার হয়ে গোল করেন জেরেমি হেওয়ার্ড (২০তম মিনিটে), কি উইলট (৩৮তম মিনিটে) এবং টিম ব্র্যান্ড (৩৯তম মিনিটে)।

পার্থ হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে হকি র‌্যাঙ্কিংয়ে চার নম্বরে থাকা ভারতীয় দল আক্রমণাত্মক শুরু করেছিল। চতুর্থ মিনিটেই ভারত পেনাল্টি কর্নার পায় এবং হরমনপ্রীত সিং প্রথম শট নিতে আসেন, কিন্তু কোরি ওয়্যার সেটি বাঁচিয়ে দেন। তবে ভারত আবার পেনাল্টি কর্নার পায়। এবার হরমনপ্রীত সিং কোনও ভুল করেননি এমনকি অস্ট্রেলিয়ান গোলরক্ষক কার্টারও তা আটকাতে পারেননি। দুর্দান্ত ড্র্যাগ ফ্লিকে ভারতকে এগিয়ে দেন হরমনপ্রীত।

আরও পড়ুন… স্যামসনের থেকে ভালো পন্ত! এমন মন্তব্য করিনি- মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব ইয়ান বিশপ

এই সিরিজে এটাই ছিল অস্ট্রেলিয়ার সবচেয়ে ধীরগতির শুরু। প্রথম কয়েক মিনিটে অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের দখলে চলে গেলেও ভারতের জন্য কোনও হুমকি ছিল না। ১-০ ব্যবধানে প্রথম কোয়ার্টার শেষ করেছিল ভারত।

অস্ট্রেলিয়া আক্রমনাত্মকভাবে দ্বিতীয় কোয়ার্টার শুরু করে এবং বৃত্তের ভিতরে ঢুকে বেশ কয়েকবার গোল করার চেষ্টা করে, কিন্তু ভারতীয় রক্ষণ বেশ ভালো করে। ২০তম মিনিটে অস্ট্রেলিয়া পেনাল্টি কর্নার জিতেছিল এবং জেরেমি হেওয়ার্ডের ড্র্যাগ ফ্লিক আটকাতে ব্যর্থ হন ভারতীয় গোলরক্ষক সুরজ। এতে স্বাগতিক দল ১-১ গোলে সমতায় ফেরে। এরপর অস্ট্রেলিয়ার নাথান এফ্রাইমস এবং ভারতের অভিষেক গোল করার সুযোগ তৈরি করলেও তিনি সেগুলোকে গোলে রূপান্তরিত করতে ব্যর্থ হন। দ্বিতীয় কোয়ার্টার ১-১ গোলে ড্র হয়।

আরও পড়ুন… ISL 2023-24: যুবভারতীতে মুম্বই সিটিকে চাপে রাখতে মোহনবাগান কর্তাদের বড় পদক্ষেপ! সবুজ-মেরুন সমর্থকদের জন্য খুশির খবর

তৃতীয় কোয়ার্টারের শুরুতে ভারত পেনাল্টি কর্নার জিতেছিল, যেটি নবাগত ববি সিং ধামি আকাশের সঙ্গে বল এগিয়ে দিয়ে জিতেছিল। হরমনপ্রীত সিং এই পেনাল্টি কর্নার নিতে এগিয়ে এলেও তার প্রচেষ্টা গোলপোস্টের বাইরে চলে যায়। এর কিছুক্ষণ পরই ৩৮তম মিনিটে ফিল্ড গোল করে অস্ট্রেলিয়াকে এগিয়ে দেন কাই উইলট। পরের মিনিটে ব্র্যান্ড টিম ফিল্ড গোল করে অস্ট্রেলিয়ার স্কোর ৩-১ করেন। তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার আগে ভারত পেনাল্টি কর্নার জিতলেও তা রূপান্তর করতে পারেনি। দুটি পেনাল্টি কর্নারও গোলে রূপান্তর করতে ব্যর্থ হয় অস্ট্রেলিয়া।

আরও পড়ুন… IPL 2024: আমরা দুটো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ যাদব

চতুর্থ কোয়ার্টারে অস্ট্রেলিয়া ৩-১ ব্যবধানে এগিয়ে থাকলেও ভারতীয় রক্ষণ দলকে কোনও সুযোগ তৈরি করতে দেয়নি। ভারতের হয়ে ৫৩তম মিনিটে ববি সিং ধামির গোলে স্কোর ৩-২ হয়। এর মধ্য দিয়ে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে পাঁচ ম্যাচের সবকটিতেই হেরে সফর শেষ করেছে ভারত। এই সিরিজটি ভারতের প্যারিস ২০২৪ অলিম্পিক্স প্রস্তুতির অংশ। অস্ট্রেলিয়া এবং ভারত উভয়কেই প্যারিস অলিম্পিক্সে পুরুষদের হকি টুর্নামেন্টের পুল বি-তে রাখা হয়েছে, যেখানে দুটি দল তাদের চূড়ান্ত গ্রুপ ম্যাচে ২ অগস্ট মুখোমুখি হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সময়ের অভাব, বিগ বস OTT থেকে সরলেন সলমন, সঞ্চালনার দায়িত্ব এবার সামলাবেন কে? সাদা-কালোয় নজরকাড়া 'বিব্বোজান'! Cannes-এর মঞ্চে চমক দিলেন অদিতি আপনারও শরীরে ভিটামিন বি১২ এর অভাব! এই ১০ নিরামিষ খাবার খেতে ভুলবেন না জল্পনায় সিলমোহর শ্রুতির! শান্তনুর সঙ্গে ব্রেকআপ নিয়ে বললেন, ‘আমি সিঙ্গল…’ T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড লাহোরে গিয়ে নিজে পাকিস্তানের পরমাণু শক্তির মুরোদ দেখে এসেছি! চরম খোঁচা মোদীর হুডখোলা গাড়িতে বাঁকুড়ায় TMC-এর প্রচারে 'বাহা', অরূপকে জেতানোর আহ্বান রনিতার ভাজা ছোলা থেকে সেদ্ধ মুগ, থাইরয়েডের স্বাস্থ্য বজায় রাখতে ১০ সেরা স্ন্যাকস মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল কিং-এর রাজকীয় ইনিংসের সামনে কাজে এল না হেন্ডরিক্সের ৮৭! ২৮ রানে জিতল উইন্ডিজ

Latest IPL News

T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ