বাংলা নিউজ > ময়দান > খেলাটা প্রায় ছেড়েই দিয়েছিলাম: ভারতীয় ডেভিস কাপ দলের অন্যতম সদস্য য়ুকি ভামব্রি
য়ুকি ভামব্রি (ছবি:পিটিআই)

খেলাটা প্রায় ছেড়েই দিয়েছিলাম: ভারতীয় ডেভিস কাপ দলের অন্যতম সদস্য য়ুকি ভামব্রি

  • য়ুকি ভামব্রি টাই শুরুর কিছুক্ষণ আগে যেন কার্যত বোমা ফাটালেন। জানালেন লন টেনিস খেলাটাকেই তিনি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

শুভব্রত মুখার্জি: আর মাত্র কয়েকটা ঘন্টা পরেই ভারতীয় ক্রীড়ার জগতে দু দুটি বড় ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। মোহালিতে যখন বিরাট কোহলি লঙ্কানদের বিরুদ্ধে তার ক্যারিয়ারের শততম ম্যাচ খেলতে নামবেন, ঠিক তখন দিল্লির জিমখানা স্টেডিয়ামে ডেনমার্কের বিরুদ্ধে ডেভিস কাপের ওয়াল্ড গ্রুপ-১ কোয়ালিফায়ারে খেলতে নামবে ভারত। সেই টাইয়ে ঘাসের কোর্টের কথা মাথায় রেখে ভারতীয় দলে সুমিত নাগালের জায়গায় নির্বাচন করা হয়েছে য়ুকি ভামব্রিকে। সেই য়ুকি ভামব্রি টাই শুরুর কিছুক্ষণ আগে যেন কার্যত বোমা ফাটালেন। জানালেন লন টেনিস খেলাটাকেই তিনি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

প্রসঙ্গত চার বছর আগে য়ুকি ভামব্রির ক্যারিয়ার গ্রাফ ছিল উর্ধ্বমুখী। দিল্লির এই তারকা ক্রমতালিকায় বিশ্বের প্রথম ১০'এ জায়গা করে নিয়েছিলেন। ক্যারিয়ার 'হাই' ৮৩ তম রাঙ্কিংয়েও পৌঁছেছিলেন তিনি। প্রতিটা গ্র্যান্ড স্ল্যামের মূলপর্বের টিকিটও নিশ্চিত করেছিলেন। প্রসঙ্গত সেটাই ছিল তার ক্যারিয়ারে শেষবার যখন তিনি পরপর চার গ্র্যান্ড স্ল্যামের মূলপর্বে খেলেছিলেন। তবে পরবর্তী তার হাঁটুর চোটের কারণে তাকে তিনটে বছর টেনিস কোর্টের থেকে দূরে থাকতে হয়।

ডেভিস কাপের টাই শুরুর আগে য়ুকি ভামব্রি জানিয়েছেন, ‘যে কোন অ্যাথলিটের কাছে সবথেকে কঠিন বিষয় চোটগ্রস্ত হওয়া। আমি সেই সময় এই কারণে খেলাটা কার্যত ছাড়ার পথেই ছিলাম। কারণ আমি প্রত্যাবর্তনের কোন পথ খুঁজে পাচ্ছিলাম না। কোর্টে ফিরতে আমাকে কঠোর থেকে কঠোরতম অনুশীলন করতে হয়েছে। একটা সময় মনে হত, হয়ত আর কোর্টে ফেরা হবে না। তবে এই বছর আমি বেশ কিছু ভালো ফল করেছি। আমি যতটা বেশি সম্ভব ম্যাচ খেলতে চাইছি। যতটা পারব রাঙ্কিংয়ে উপরে ওঠার চেষ্টা করব।’

বন্ধ করুন