বাংলা নিউজ > ময়দান > নিজেকে বিরাটদের সমগোত্রে রাখছেন না জো রুট
নিজেকে বিরাটদের সমগোত্রে রাখছেন না জো রুট (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
নিজেকে বিরাটদের সমগোত্রে রাখছেন না জো রুট (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

নিজেকে বিরাটদের সমগোত্রে রাখছেন না জো রুট

  • রুটের মতে, এই মুহূর্তে নিঃসন্দেহে বিশ্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান হলেন বিরাট, স্মিথ ও উইলিয়ামসন।

শুভব্রত মুখার্জি

এই মুহূর্তে তিনি বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান‌। তিনি ইংল্যান্ডের টেস্ট দলের বর্তমান অধিনায়ক জো রুট। ডানহাতি এই ব্যাটসম্যান ইংল্যান্ডের টেস্ট দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ‌ ‌। তাঁর ব্যাট থেকে আসা একাধিক বড় ইনিংস গুরুত্বপূর্ণ সময়ে ইংল্যান্ডকে টেস্ট জিতিয়েছে অথবা বাঁচাতে সাহায্য করেছে।

এই মুহূর্তে রুট ছাড়াও অন্য যে তিনজন ব্যাটসম্যান বিশ্ব ক্রিকেটের মঞ্চে দাঁড়িয়ে বোলারদের অবলীলায় শাসন করে যাচ্ছেন, তাঁরা হলেন ভারতের বিরাট কোহলি, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ‌। এই চারজনকেই এই মুহূর্তে ব্যাটিংয়ের ক্ষেত্রে বিশ্ব ক্রিকেটের ত্রাস হিসেবে চিহ্নিত করছেন বিশেষজ্ঞরা। পেস হোক বা স্পিন,বল সিম করুক বা সুইং যে কোনও উইকেটে যে কোনও বোলারদের বিরুদ্ধে সাবলীল ফুটওয়ার্কে নিজেদের জাত চেনাচ্ছেন।

তবে এই 'বিগ ৪'-এর বিষয়ে যে তিনি ভিন্ন ধারণা পোষণ করেন বলে জানালেন রুট‌। তিনি বললেন, 'এই মুহূর্তে নিঃসন্দেহে বিশ্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান হলেন বিরাট, স্মিথ ও উইলিয়ামসন। এই বিগ থ্রি'র শ্রেষ্ঠত্ব নিয়ে কোনও সন্দেহ থাকতে পারে না। এই তিনজনের ব্যাটিং অত্যন্ত দর্শনীয়। তাঁদের ব্যাটিং থেকে অনেক কিছু শেখার আছে। আমি একেবারেই নিশ্চিত না যে আমি নিজেকে এই তিনজনের সঙ্গে একাসনে বসাতে পারি কিনা। এটা আমি একদম সত্যি করি বলছি।'

বন্ধ করুন