বাংলা নিউজ > ময়দান > 'এর থেকে স্পেশাল জয় আর হতে পারে না', অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে স্পষ্ট মত কোহলির
বিরাট কোহলি ও রবি শাস্ত্রী। ছবি- বিসিসিআই।
বিরাট কোহলি ও রবি শাস্ত্রী। ছবি- বিসিসিআই।

'এর থেকে স্পেশাল জয় আর হতে পারে না', অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে স্পষ্ট মত কোহলির

  • অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাঠে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজে পরাজিত করে টিম ইন্ডিয়া।

অস্ট্রেলিয়া সফরে এবার রাহানের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার টেস্ট সিরিজ জয় ভারতীয় ক্রিকেটের ইতিহাসে বিশেষ সন্দেহ নেই। অ্যাডিলেডের ভরাডুবির পর ঘুরে দাঁড়িয়ে কার্যত অর্ধেক শক্তির ভারতীয় দল যেভাবে অজিদের বিধ্বস্ত করে, তার সঙ্গে তুলনা করার মতো নজির অতীতে টিম ইন্ডিয়ার আর নেই।

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জেতা ভারতের এই প্রথম নয়। তবে পূর্ণ শক্তির অস্ট্রেলিয়া দলকে চোট-আঘাতে জর্জরিত অনভিজ্ঞ ভারতীয় দলের এমন পর্যুদস্ত করা নিঃসন্দেহে কৃতিত্বের।

সাধে কি আর বিরাট কোহলি একবাক্যে মেনে নিলেন যে, এর থেকে স্পেশাল জয় আর হতে পারে না। চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্টের প্রথম দিনের লাঞ্চে স্টার স্পোর্টে সম্প্রচারিত সাক্ষাত্কারে কোহলি জানান, শত বাধা সত্ত্বেও ভারতীয় দল অস্ট্রেলিয়ায় যে ধরণের দৃঢ়তা দেখিয়েছে, তা অতুলনীয়।

কোহলির কথায়, 'স্কোয়াডের অভিজ্ঞতার কথা যদি ধরা হয়, প্রতিপক্ষ যেখানে নাগালের বাইরে, দলের ক্রিকেটাররা কতগুলো ম্যাচ খেলেছে সেই নিরিখে, অ্যাডিলেডের পর পদে পদে প্রতিবন্ধকতা সত্ত্বেও গোটা স্কোয়াড যে ধরণের মানসিক দৃঢ়তা দেখিয়েছে, আমি মনে করি না যে এর থেকে স্পেশাল জয় আর হতে পারে।'

বন্ধ করুন