বাংলা নিউজ > ময়দান > রামিজ রাজার প্রস্তাবিত টি-২০ সুপার সিরিজে কি ভারত খেলবে? কৌশলী জয়ের সপাটে জবাব
রামিজ রাজার প্রস্তাবকে জয় শাহের কটাক্ষ

রামিজ রাজার প্রস্তাবিত টি-২০ সুপার সিরিজে কি ভারত খেলবে? কৌশলী জয়ের সপাটে জবাব

  • পাক বোর্ডের এমন প্রস্তাব সরাসরি প্রত্যাখ্যান করলেন বিসিসিআই সচিব জয় শাহ। সেই প্রস্তাবিত সিরিজকে কটাক্ষ করলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ বলেন, অল্প সময়ে বেশি আয় ছাড়া এই সিরিজ থেকে আর কিছু পাওয়ার নেই।

টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে জয়ের পর যেন রক্তের স্বাদ পেয়েছে পাকিস্তান। চলতি বছর ক্রিকেট ফ্যানদের একটা বড় চমক দিতে চেয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড, এই চার ক্রিকেটীয় দেশকে নিয়ে একটি টি-২০ সুপার সিরিজের প্রস্তাব দিয়েছিলেন তিনি। পিসিবি প্রধান জানিয়েছিলেন এই সিরিজ থেকে যা আয় হবে তা আইসিসি-র সকল সদস্যদের মধ্যে ভাগ করে দেওয়া হবে। পাক বোর্ডের এমন প্রস্তাব সরাসরি প্রত্যাখ্যান করলেন বিসিসিআই সচিব জয় শাহ। সেই প্রস্তাবিত সিরিজকে কটাক্ষ করলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ বলেন, অল্প সময়ে বেশি আয় ছাড়া এই সিরিজ থেকে আর কিছু পাওয়ার নেই।

এর আগে রামিজ রাজা টুইটারে লিখেছিলেন, ‘আমরা আইসিসি-কে একটি চার দেশীয় টি-২০ সুপার সিরিজের প্রস্তাব দিতে চলেছি। পাকিস্তান-ভারত ছাড়াও অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড খেলবে। প্রতি বছর রোটেশনের ভিত্তিতে এই সিরিজ আয়োজন করা হবে। আলাদা একটা রেভিনিউ মডেল তৈরি করা হবে। আইসিসি-র সকল সদস্যকে আয়ের একটা শতাংশ ভাগ করে দেওয়া হবে।’ ২০১২ সালের পর থেকে আজ পর্যন্ত দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি ভারত-পাকিস্তান। দুই দেশের মধ্যে সম্পর্ক এখনও তলানিতে।  সন্ত্রাসবাদের আবহে যে ২২ গজের লড়াই সম্ভব নয়, তা স্পষ্ট করে দিয়েছিল বিসিসিআই। এবার জয় শাহ বুঝিয়ে দিতে চাইলেন, পাকিস্তানের প্রস্তাবিত সিরিজে অংশ নিতে ভারতের কোনও আগ্রহ নেই। 

এর উত্তরে সংবাদ সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে জয় বলেন, ‘আইপিএল উইন্ডো সম্প্রসারিত হচ্ছে এবং আইসিসি-র ইভেন্ট প্রতি বছর ক্রিকেটীয় সাইকেলের মধ্যে রয়েছে। আমাদের প্রাথমিক দায়িত্বই হচ্ছে ঘরের মাঠে নিরাপদে দ্বিপাক্ষিক ক্রিকেটকে সুরক্ষিত করা। টেস্ট ক্রিকেটে জোর দিতে চাই। ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অলিম্পিক্সে এর অর্ন্তভুক্তিকরণের জন্য মুখিয়ে আছি। স্বল্পমেয়াদী বাণিজ্যিক ইভেন্টের থেকে এগুলোকেই আমরা প্রাধান্য দিতে চাই।’ 

বন্ধ করুন