বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপে স্ট্যান্ডবাই থাকার সময় থেকেই নিজেকে প্রস্তুত করেছি, বললেন ম্যাচের সেরা সিরাজ

বিশ্বকাপে স্ট্যান্ডবাই থাকার সময় থেকেই নিজেকে প্রস্তুত করেছি, বললেন ম্যাচের সেরা সিরাজ

মহম্মদ সিরাজ (ছবি-গেটি ইমেজ)

ম্যাচের সেরা হয়ে ভারতের পেস বোলার মহম্মদ সিরাজ বলেন, ‘এই উইকেটে ব্যাট করা সহজ ছিল না। আমি হার্ড লেন্থ বোলিং করতে পছন্দ করতাম। আমি বিশ্বকাপেতে স্ট্যান্ডবাই ছিলাম এবং আমি হার্ড লেন্থ বোলিং করার জন্য নিজেকে প্রস্তুত করছিলাম এবং আমি এখানে পরিকল্পনা বাস্তবায়ন করেছি।’

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার মহম্মদ সিরাজ। ঠিক যখন মনে হচ্ছিল টিম ইন্ডিয়ার বোলাররা মার খাচ্ছেন এবং নিউজিল্যান্ড বড় স্কোরের দিকে এগিয়ে যাচ্ছে, তখন মহম্মদ সিরাজ দুর্দান্ত শুরু করেন এবং একের পর এক উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে ব্যাকফুটে ফেলে দেন। 

এদিন নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স উপহার দিয়েছেন মহম্মদ সিরাজ। শুধু তাই নয়, এই সিরিজের দ্বিতীয় ম্যাচেও মহম্মদ সিরাজ ভালো খেলা দেখান, যা তিনি পরের ম্যাচেও অব্যাহত রাখেন। ম্যাচ টাই হলেও এই খেলার জয়ের দাবিদার ছিল টিম ইন্ডিয়া। তবে এর সম্পূর্ণ কৃতিত্ব দেওয়া যেতে পারে সিরাজকে। কারণ তাঁর দুর্দান্ত বোলিং করেন তিনি এবং সেই কারণেই ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন মহম্মদ সিরাজ।

আরও পড়ুন… ‘বৃষ্টিটা না হলে..’ ভারতের বিরুদ্ধে T20I সিরিজের হারটা মানতে পারছেন না টিম সাউদি

নিউজিল্যান্ডের প্রথম উইকেট টিম ইন্ডিয়া দ্রুতই ফেলে দেয়, যখন আর্শদীপ সিং ফিন অ্যালেনকে মাত্র তিন রানে আউট করেন। তখন দলের স্কোর ছিল মাত্র নয় রান। দ্বিতীয় উইকেটটিও ৪৪রানে পড়েছিল। কিন্তু এর পরে ডেভন কনওয়ে এবং গ্লেন ফিলিপসের মধ্যে দুর্দান্ত জুটি গড়ে ওঠে। এই দুজন যেভাবে ব্যাটিং করছিল তাতে মনে হচ্ছিল নিউজিল্যান্ড বড় স্কোরের দিকে এগোচ্ছে, কিন্তু তাদের থামানোর কাজটা করলেন মহম্মদ সিরাজ। চার ওভারে মাত্র ১৭ রানে চার খেলোয়াড়কে আউট করেন সিরাজ। এতে বড় খেলোয়াড়দের উইকেটও অন্তর্ভুক্ত ছিল। এটি ছিল মহম্মদ সিরাজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের অন্যতম সেরা পারফরম্যান্স।

আরও পড়ুন… সিরিজ জিতেও খুশি নন হার্দিক! জেনে নিন নিউজিল্যান্ডকে হারিয়ে কী বললেন পান্ডিয়া?

দীর্ঘদিন পর টিম ইন্ডিয়ার হয়ে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলছেন মহম্মদ সিরাজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও জায়গা পাননি তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দুই ম্যাচ খেলেছেন এবং দুর্দান্ত বোলিংও করেছেন। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও দ্বিতীয় ম্যাচে সিরাজ বল করার সুযোগ পান, যেখানে তিনি একটি মেডেন দিয়ে চার ওভারে ২৪ রান দেন। একই ছন্দ ও চেতনা নিয়ে আসন্ন ম্যাচগুলোতেও মহম্মদ সিরাজকে বল করতে দেখা যেতে পারে। 

ম্যাচের সেরা হয়ে ভারতের পেস বোলার মহম্মদ সিরাজ বলেন, ‘এই উইকেটে ব্যাট করা সহজ ছিল না। আমি হার্ড লেন্থ বোলিং করতে পছন্দ করতাম। আমি বিশ্বকাপেতে স্ট্যান্ডবাই ছিলাম এবং আমি হার্ড লেন্থ বোলিং করার জন্য নিজেকে প্রস্তুত করছিলাম এবং আমি এখানে পরিকল্পনা বাস্তবায়ন করেছি। আমার পরিকল্পনা ছিল সহজ, হার্ড লেংথ বোলিং এবং আমি তা কার্যকর করেছি। বাকি কিছু আমাদের হাতে নেই।’

বন্ধ করুন