বাংলা নিউজ > ময়দান > 'অডিও টেপ শুনে বমি করে ফেলেছিলাম', বিস্ফোরক মারাদোনা কন্যা ডালমা
দিয়েগো আর্মান্দো মারাদোনা (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
দিয়েগো আর্মান্দো মারাদোনা (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

'অডিও টেপ শুনে বমি করে ফেলেছিলাম', বিস্ফোরক মারাদোনা কন্যা ডালমা

  • সামনে এল দিয়েগোর চিকিৎসক এবং মনোবিদের কথোপকথনের অডিও টেপ।

শুভব্রত মুখার্জি

দিয়েগো মারাদোনা মারা যাওয়ার পরেও তাকে নিয়ে বিতর্ক থামার কোন নাম নেই। মৃত্যুর পরেও সমানভাবে খবরের শিরোনামে তিনি। দিয়েগোর মৃত্যু রহস্যতে এবার নয়া মোড়। প্রকাশ্যে এল তাঁর চিকিৎসক এবং মনোবিদের মধ্যের কথোপকথন।

প্রসঙ্গত যেখানে মারাদোনাকে ‘মোটা মানুষ’ বলে বর্ণনা করে রীতিমতো অসম্মান করতে শোনা গেছে চিকিৎসককে। এই কথোপকথন ঘিরে ক্ষোভ উগড়ে দিয়েছে মারাদোনার পরিবার। ওই চিকিৎসকের বিচার করে কঠোরতম শাস্তি দাবি করেছেন মারাদোনার মেয়ে ডালমা।

মারাদোনার মৃত্যুর পরপরেই তদন্তকারীদের সন্দেহের নজরে রয়েছেন দিয়েগোর চিকিৎসক লিওপোল্ড লিউক। লিউকের সঙ্গে মনোবিদ অগাস্তিনা কোসাচভের কথা শুনে মারাদোনার মেয়ে ডালমা রীতিমতো বমি করেন। সেই খবর ফলাও করে প্রকাশ করা হয়েছে আর্জেন্তিনার এক সংবাদমাধ্যমে।

মারাদোনা সম্বন্ধে কোসাচভকে বলতে শোনা যায়, 'ঘরে ঢোকার সময় দিয়েগোর শরীর ভীষণ ঠান্ডা ছিল। দিয়েগোর শ্বাসপ্রশ্বাসের প্রক্রিয়া স্বাভাবিক করানোর চেষ্টা করি। কিছুক্ষণ পর ওঁর শরীরের তাপমাত্রা বাড়ে। ১০ মিনিট পর অ্যাম্বুল্যান্স আসে।' লিউক বলেন, 'মনে হচ্ছে মোটুটা হৃদরোগে আক্রান্ত হয়েছে। ও নিজেই নিজেকে হত্যা করল। জানি না ঠিক কী করেছে। আমি গিয়ে দেখছি।'এই প্রসঙ্গে বলতে গিয়ে মারাদোনা কন্যা ডালমা বলেছেন, 'অডিও টেপ শুনে বমি করে ফেলেছিলাম। ভগবানের কাছে এর বিচার চাইছি।'

বন্ধ করুন