বাংলা নিউজ > ময়দান > Abu Dhabi T10 League গড়াপেটার কালো ছায়া, ৬টি দুর্নীতির অভিযোগের তদন্তে নামল ICC

Abu Dhabi T10 League গড়াপেটার কালো ছায়া, ৬টি দুর্নীতির অভিযোগের তদন্তে নামল ICC

আবুধাবির টি-টেন লিগে গড়াপেটার কালোছায়া।

জানা গিয়েছে, আবুধাবির টি-টেন লিগটি সম্পূর্ণ ভাবে বেটিং কোম্পানিগুলির দ্বারাই স্পনসর করা হয়েছিল এবং এটি দৃঢ় ভাবে দাবি করা হয় যে, ফ্র্যাঞ্চাইজির মালিকেরা দলের বোলিং এবং ব্যাটিং কম্বিনেশনগুলি ঠিক করে দিয়েছিল এবং তারকা ক্রিকেটারদের স্বল্প নোটিশে বাদ দেওয়া হয়েছিল।

ক্রিকেটে আবারও ম্যাচ গড়াপেটার কালো ছায়া পড়তে শুরু করেছে। আইসিসির দুর্নীতি দমন শাখা এ বার আবুধাবি টি-টোয়েন্টি লিগের তদন্ত শুরু করেছে। ২৩ নভেম্বর থেকে ৪ ডিসেম্বরের মধ্যে অনুষ্ঠিত টুর্নামেন্টে দুর্নীতির ছ'টি মামলার তদন্ত করছে আইসিসি।

মোট ৮টি দল এই টুর্নামেন্টে অংশ নিয়েছিল। এই টুর্নামেন্ট প্রায় ২ সপ্তাহ ধরে চলে এবং ফাইনাল সহ ৩৩টি ম্যাচ খেলা হয়েছিল। ফাইনালে ডেকান গ্ল্যাডিয়েটরস ৩৭ রানে নিউইয়র্ক স্ট্রাইকার্সকে হারিয়েছিল।

আরও পড়ুন: বোলারদের অপমান করা হচ্ছে- জাম্পার রানআউট করা নিয়ে হাসির মন্তব্যে চটেছেন অশ্বিন

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে যে, দুর্নীতি দমন শাখা টুর্নামেন্ট চলাকালীন এক ডজনেরও বেশি দুর্নীতির অভিযোগ পেয়েছিল। ম্যাচ গড়াপেটার কার্যকলাপ নিয়ে তদন্ত শুরু করছে আইসিসি। বলা হয়েছে যে, টুর্নামেন্ট চলাকালীন প্রায় ১৮ মিলিয়ন ডলার বাজি ধরা হয়েছিল। প্রতিটি ম্যাচে প্রায় ১ মিলিয়ন ডলার করে বাজি ধরা হয়েছিল।

লিগটি সম্পূর্ণ ভাবে বেটিং কোম্পানিগুলির দ্বারাই স্পনসর করা হয়েছিল এবং এটি দৃঢ় ভাবে দাবি করা হয় যে, ফ্র্যাঞ্চাইজির মালিকেরা দলের বোলিং এবং ব্যাটিং কম্বিনেশনগুলি ঠিক করে দিয়েছিল এবং তারকা ক্রিকেটারদের স্বল্প নোটিশে বাদ দেওয়া হয়েছিল। এমনও দেখা গিয়েছে যে, অনেক ব্যাটারই খারাপ শট খেলে উদ্দেশ্যমূলক ভাবে হেলায় তাঁদের উইকেট ছুঁড়ে দিয়েছেন।

আরও পড়ুন: T20 WC-এ ব্যর্থতার পরেও ফের চেতন শর্মা প্রধান নির্বাচক, বাকিরা নতুন মুখ

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, আইসিসি খেলোয়াড় এবং দলের মালিকদের মধ্যে কিছু সন্দেহজনক কার্যকলাপের অভিযোগ পেয়েছিল আইসিসি। এটাও খেয়াল রাখতে হবে যে, টুর্নামেন্টে মাত্র কয়েক জন দর্শক উপস্থিত ছিলেন কিন্তু বেটিং-এর পারদ ছিল চরমে।

আবুধাবি টি-টেন লিগের ইতিমধ্যেই ৬টি সংস্করণ আয়োজিত হয়ে গিয়েছে। এবং এই টুর্নামেন্টে শাকিব আল হাসান, আন্দ্রে রাসেল, মইন আলি, ডোয়েন ব্র্যাভো, কায়রন পোলার্ড, নিকোলাস পুরান, সিকান্দার রাজা, এমন কী ওয়ানিন্দু হাসরাঙ্গার মতো খেলোয়াড়দের দেখা গিয়েছে। এমন কী ভারতের সুরেশ রায়নাও এই লিগে অংশ নিয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গ্রেফতারিতে বাধা নেই, আদালত অবস্থান স্পষ্ট করতেই শাহজাহানের বিরুদ্ধে পর পর FIR এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.