বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > Uttarpara Municipality: পুরসভার চেয়ারম্যানের নাম করে ঠিকাদারকে ফোন, সাড়ে ৩ লক্ষ টাকার প্রতারণা
উত্তরপাড়া পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদব। নিজস্ব ছবি

Uttarpara Municipality: পুরসভার চেয়ারম্যানের নাম করে ঠিকাদারকে ফোন, সাড়ে ৩ লক্ষ টাকার প্রতারণা

  • প্রতারিত ঠিকাদারের নাম প্রসেনজিৎ রায়। তিনি একটি নির্মাণ সংস্থার ঠিকাদার। তার অভিযোগ, উত্তরপাড়া পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদবের নাম করে এক ব্যক্তি তাকে ফোন করেন। তিনি জানান, পুরসভার পক্ষ থেকে বিভিন্ন ধরনের নির্মাণের কাজ চলছে। কাজের বরাত পাওয়ার জন্য রেজিস্ট্রেশন চলছে।

উত্তরপাড়া পুরসভার চেয়ারম্যানের নাম করে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ উঠল। এক ঠিকাদারি সংস্থার কাছ থেকে সাড়ে তিন লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ। ইতিমধ্যেই থানায় অভিযোগ জানিয়েছে ওই ঠিকাদার সংস্থা। তার ভিতরে তদন্ত শুরু করেছে পুলিশ। যদিও এখনও পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

প্রতারিত ঠিকাদারের নাম প্রসেনজিৎ রায়। তিনি একটি নির্মাণ সংস্থার ঠিকাদার। তার অভিযোগ, উত্তরপাড়া পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদবের নাম করে এক ব্যক্তি তাকে ফোন করেন। তিনি জানান, পুরসভার পক্ষ থেকে বিভিন্ন ধরনের নির্মাণের কাজ চলছে। কাজের বরাত পাওয়ার জন্য রেজিস্ট্রেশন চলছে। সেই মতো সাড়ে তিন লক্ষ টাকা জমা দিতে হবে। এরপরেই তিনি পুরসভা যান। সেখানে ওই তার এক প্রতিনিধিকে টাকা দিতে বলেন। অভিযোগ, সেইমতো সেখানে গিয়ে পুরসভার সামনে এক ব্যক্তিকে সাড়ে তিন লক্ষ টাকা দেন। পরে তিনি জানতে পারেন যে তিনি প্রতারিত হয়েছেন।

দিলীপ যাদব জানান,গত কয়েকিন ধরে তার নাম করে বিভিন্ন ব্যবসায়ী, রাজনৈতিক ব্যক্তি এমনকি কয়েকজন বিধায়ককে ফোন করা হচ্ছে দুটি নম্বর থেকে। জানতে পেরে গত ১৯ জুলাই উত্তরপাড়া থানায় একটি এফ আই আর করেন তিনি। আর গতকাল পুরসভায় এসে জানতে পারেন এক ঠিকাদারের কাছে থেকে সারে তিন লাখ টাকা নিয়ে গা ঢাকা দিয়েছে প্রতারক। গোটা বিষয় পুলিশকে জানানো হয়েছে। চন্দননগর পুলিশের গোয়েন্দা দফতরের আধিকারীকরা ঘটনার তদন্ত শুরু করেছে। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজ।

বন্ধ করুন