বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > টসে হেরেই ভারত ছিটকে গিয়েছে, না মানলেও কোহলির জন্য মন খারাপ আকাশ চোপড়ার
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

টসে হেরেই ভারত ছিটকে গিয়েছে, না মানলেও কোহলির জন্য মন খারাপ আকাশ চোপড়ার

  • অনেকেই দাবি করছেন, টসে হারের কারণেই বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছে বিরাট কোহলিদের। সহমত হতে পারছেন আকাশ চোপড়া। তাঁর মতে, শারজাতে ইংল্যান্ডকে হারিয়ে দক্ষিণ আফ্রিকা দেখিয়ে দিয়েছে, টস হেরে গেলেও ভালো দল ম্যাচ জেতার ক্ষমতা রাখে।

টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে এটাই শেষ টুর্নামেন্ট বিরাট কোহলির। সেই টুর্নামেন্টেই চরম হতাশ করেছে ভারতীয় দল। সুপার টুয়েলভ থেকেই তারা ছিটকে গিয়েছে। স্বাভাবিক ভাবেই মুষড়ে পড়েছেন কোহলি। তিনি চেয়েছিলেন, এই টুর্নামেন্টে ভাল পারফরম্যান্স করে টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে শেষটা মধুরেণ সমাপয়েৎ করতে। কিন্তু সেটা করতে ব্যর্থ টিম কোহলি।

কোহলির জন্য খারাপ লাগছে ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়ার। নিজের ইউটিউব চ্যানেলে আকাশ চোপড়াও বলে দিয়েছেন, টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে শেষটা মোটেও ভাল হল না কোহলির। তাঁর দাবি, ‘এখানেই একটি গল্পের সমাপ্তি হয়ে গেল। অধিনায়ক হিসেবে এটি বিরাট কোহলির প্রথম এবং শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ, সংক্ষিপ্ততম ফরম্যাটে তাকে আর অধিনায়ক হিসেবে দেখা যাবে না। বিরাট ও রবি শাস্ত্রীর জুটিও এখানেই শেষ। অধিনায়ক হিসেবে বিরাট কোহলির জন্য এটা অত্যন্ত হতাশার একটি টুর্নামেন্ট।’ 

অনেকেই দাবি করছেন, টসে হারের কারণেই বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছে বিরাট কোহলিদের। এই প্রসঙ্গে আকাশ চোপড়ার দাবি, ‘কোহলি টসে জেতেনি ঠিকই, তবে সেই কারণে ম্যাচ হেরেছে, এটা কথা ঠিক নয়। শারজাতে ইংল্যান্ডকে হারিয়ে দক্ষিণ আফ্রিকা দেখিয়ে দিয়েছে, টস হেরে গেলেও ভালো দল ম্যাচ জেতার ক্ষমতা রাখে।’

বিরাট কোহলির টিম তো শুরুতেই নিজেদের লড়াইটা কঠিন করে ফেলেছিল। প্রথমে পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে হার। তার পর নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে বিশ্রি হার। এই দুই ম্যাচ হেরেই ভারতের বিশ্বকাপের স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল। তবে নিউজিল্যান্ড যেহেতু নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে গিয়েছিল, তাই কোথাও একটা সুক্ষ্ম সম্ভাবনা ছিল। যদি নিউজিল্যান্ড পয়েন্ট নষ্ট করত, তবে হয়তো ভারতের সেমিতে যাওয়ার রাস্তাটা খুলত। কিন্তু ভারতের পর নিউজিল্যান্ডের ম্যাচ বাকি ছিল স্কটল্যান্ড, নামিবিয়া এবং আফগানিস্তানের বিরুদ্ধে। এদের কারও কাছে হারার মতো টিম নয় নিউজিল্যান্ড। তাও ‘যতক্ষণ শ্বাস, ততক্ষণ আশ’। এই আশাতেই অপেক্ষা করেছিল ভারতের ক্রিকেট প্রেমীরা। কিন্তু রবিবার নিউজিল্যান্ড জেতায়, নামিবিয়া ম্যাচ খেলতে নামার আগে বিশ্বকাপে যাত্রা শেষ হয়ে গিয়েছে ভারতের।

বন্ধ করুন