বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ইয়ন মর্গ্যানের সঙ্গে এমএস ধোনির তুলনা টানলেন দীনেশ কার্তিক! কী হল তারপর?
মহেন্দর সিং ধোনি ও ইয়ন মর্গ্যান
মহেন্দর সিং ধোনি ও ইয়ন মর্গ্যান

ইয়ন মর্গ্যানের সঙ্গে এমএস ধোনির তুলনা টানলেন দীনেশ কার্তিক! কী হল তারপর?

  • ইংল্যান্ডের এমন পারফরম্যান্সের পরে, ভারতের উইকেট-রক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক কলকাতা নাইট রাইডার্স তথা ইংল্যান্ড দলের অধিনায়ক ইয়ন মর্গ্যানের প্রশংসা করেন। মর্গ্যানকে ভারতের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমানে টিম ইন্ডিয়ার মেন্টর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করেন।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতে অনুশীলন ম্যাচে হয়তো ইংল্যান্ড হেরেছে কিন্তু এরপর দলটি দুর্দান্ত পারফরম্যান্স করেছে। সুপার টুয়েলভ রাউন্ডে টানা চারটি ম্যাচ জিতে সেমিফাইনালে নিজেদের জায়গা প্রায় নিশ্চিত করে ফেলেছে ইয়ন মর্গ্যানের ইংল্যান্ড দল। চলতি বিশ্বকাপে ব্রিটিশদের এই সাফল্যের জন্য নিজের ক্লাব অধিনায়ককেই কৃতিত্ব দিচ্ছেন কলকাতা নাইট রাইডার্সের ইউকেটরক্ষক ব্যাটার দীনেশ কার্তিক।

কার্তিকের মতে ইয়ন মর্গ্যানের নেতৃত্বে বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি দল ইংল্যান্ড। সংযুক্ত আরব আমিরশাহিতে এবং ওমানে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করছে ইংল্যান্ড দল। অনুশীলন ম্যাচে দলটি হয়তো ভারতের বিপক্ষে হেরেছে, তবে এরপরে সুপার টুয়েলভের রাউন্ডে, প্রথমে ওয়েস্ট ইন্ডিজ তারপরে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া এবং শেষে শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে তারা। লিগের শেষ ম্যাচে তারা দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে। 

দলের এমন পারফরম্যান্সের পরে, ভারতের উইকেট-রক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক কলকাতা নাইট রাইডার্স তথা ইংল্যান্ড দলের অধিনায়ক ইয়ন মর্গ্যানের প্রশংসা করেন। মর্গ্যানকে ভারতের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমানে টিম ইন্ডিয়ার মেন্টর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করেন।

সোমবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ইংল্যান্ডের জয়ের পর, কার্তিক নিজের টুইটারে লেখেন, ‘ভারতের এমএস ধোনির মতোই ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান। শ্রীলঙ্কার বিরুদ্ধে মর্গ্যান ভালো অধিনায়কত্ব করেছেন। এই টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড দলকে হারানো কঠিন।’ এরপরেই দুভাগে ভাগ হয়ে যায় ক্রিকেট মহল।

কেউ কার্তিককে সমর্থন করেছে তো কেউ আবার মাহির সঙ্গে মর্গ্যানের তুলনা মেনে নিতে পারেননি। সোশ্যাল মিডিয়াতে তার ঝড় দেখা যাচ্ছে।

বন্ধ করুন