বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এর দলে জায়গা পেতে প্রস্তুতি ম্যাচে ভাল বোলিং করতেই হবে হার্দিককে: গম্ভীর
হার্দিক পাণ্ডিয়া।
হার্দিক পাণ্ডিয়া।

T20 WC-এর দলে জায়গা পেতে প্রস্তুতি ম্যাচে ভাল বোলিং করতেই হবে হার্দিককে: গম্ভীর

  • এ বার আইপিএলের একটি ম্যাচেও বল করতে পারেননি হার্দিক। ব্যাট হাতেও যে ভাল ছন্দে রয়েছেন, এমনটাও নয়। ফিটনেস সমস্যার কারণে বেশ কয়েকটি ম্যাচও খেলতে পারেননি।

হার্দিক পাণ্ডিয়া এত দিন অলরাউন্ডার হিসেবেই জাতীয় দলের প্রথম একাদশে জায়গা করে নিতেন। কিন্তু চোটের জন্য তিনি এখন বল করতে পারছেন না। এমন কী এ বার আইপিএলের একটি ম্যাচেও বল করতে পারেননি হার্দিক। ব্যাট হাতেও যে ভাল ছন্দে রয়েছেন, এমনটাও নয়। ফিটনেস সমস্যার কারণে বেশ কয়েকটি ম্যাচও খেলতে পারেননি। 

যে কারণে ভারতের প্রাক্তন তারকা ওপেনার গৌতম গম্ভীর মনে করেন, হার্দিক যদি প্রস্তুতি ম্যাচে ভাল বল করতে পারেন, তবেই তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে প্রথম একাদশে রাখা যেতে পারে। তা না হলে হার্দিককে প্রথম একাদশে রাখার কোনও মানে নেই। কারণ পুরো ফিট না থাকলে আখেরে সেটা দলের জন্য ক্ষতিকর হবে।

স্টার স্পোর্টসের একটি অনুষ্ঠানে গম্ভীর বলেছেন, ‘যদি প্রস্তুতি ম্যাচে ভাল বল করতে পারে, তবেই হার্দিক পাণ্ডিয়াকে প্রথম একাদশে রাখা যেতে পারে। নেটে ভাল বল করল, আর দলে রাখা হল, সেটা ঠিক হবে না। এটা আমি মনে করি। নেটে বল করার সঙ্গে বিশ্বকাপের ম্যাচে বাবর আজমের মতো ভাল ব্যাটসম্যানের বিরুদ্ধে বল করার মধ্যে অনেক পার্থক্য রয়েছে।’

তিনি আরও বলেছেন, ‘ওর প্রস্তুতি ম্যাচ এবং নেট দুই জায়গায় বল করা উচিত। এবং বল হাতে ১০০ শতাংশ সেরাটা দিতে হবে। যদি ভেবে থাকে, এসেই ১১৫-১২০ কিলোমিটার গতিতে বল করে দেবে, এই ঝুঁকিটা আমি হলে অন্তত নিতাম না।’

বন্ধ করুন