বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > SL –এর বিরুদ্ধে ম্যাচের সেরা জাম্পার পারফরমেন্সকে বিশ্বমানের বললেন অ্যারন ফিঞ্চ
ম্যাচের সেরা অ্যাডাম জাম্পা

SL –এর বিরুদ্ধে ম্যাচের সেরা জাম্পার পারফরমেন্সকে বিশ্বমানের বললেন অ্যারন ফিঞ্চ

  • SL –এর বিরুদ্ধে ৪ ওভারে ১২ রান দিয়ে নিলেন ২ উইকেট! জাম্পার বিশ্বমানের পারফরমেন্সের প্রশংসায় ফিঞ্চ।

উইকেট ছিল যথেষ্ট ব্যাটিং সহায়ক। সেখানেই দুর্দান্ত বোলিং করে নিজেকে মেলে ধরলেন অস্ট্রেলিয়ার অ্যাডাম জ্যাম্পা। অস্ট্রেলিয়ার এই লেগ স্পিনারের এদিনের ম্যাচে চার ওভার বল করলেন। তিনি খরচ করলেন মাত্র ১২ রান। শ্রীলঙ্কার ব্যাটাররা তার বলে কোনও বাউন্ডারি মারতে পারলেন না। বদলে শ্রীলঙ্কার ২ উইকেট শিকার করে জ্যাম্পাই হলেন ম্যাচের সেরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে বৃহস্পতিবার ডেভিড ওয়ার্নারের ৪২ বলে ৬৫ রানের ঝড়ো ইনিংসও ফিকে হয়ে গেল জাম্পার বোলিং-এর সামনে। সেই কারণে এদিনের ম্যাচের সেরা নির্বাচিত হলেন অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। শ্রীলঙ্কার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ৭ উইকেটে জয়ের পিছনে ছিল জাম্পার বড় হাত। প্রতিপক্ষকে ১৫৫ রানে বেঁধে রাখতে মুখ্য ভূমিকা পালন করেছিলেন জ্যাম্পা। 

টানা ৪ ওভারের স্পেলে তিনি ডট বল করেন ১২টি। মাত্র ১২ রান দিয়ে ২ উইকেটের শিকার করেন তিনি। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে শ্রীলঙ্কার ইনিংসের অষ্টম ওভারে বল করতে আলেন জাম্পা। যখন তিনি বোলিংয়ে আসেন, শ্রীলঙ্কার স্কোর তখন ১ উইকেটে ৬০। ভয়ঙ্কর হয়ে উঠছিলেন শ্রীলঙ্কার ব্যাটাররা। এই ওভারে জাম্পা দেন কেবল ৪ রান। পরের ওভারে তিনি ফিরিয়ে দেন আসালাঙ্কাকে। সেই ওভারেও খরচ করেন ৪ রান। ইনিংসের পরের ওভারে অসাধারণ এক ইয়র্কারে কুসাল পেরেরাকে বোল্ড করে দেন মিচেল স্টার্ক। জাম্পা তার পরের ওভারে সাজঘরের পথ দেখান আভিষ্কা ফার্নান্দোকে। স্লগ সুইপ করে ক্যাচ দেন এই ব্যাটসম্যান। এই ওভারে দেন মাত্র ২ রান। ইনিংসের ১৪তম আর নিজের শেষ ওভারেও তিনি দেন মাত্র ২ রান। শ্রীলঙ্কার রান তখন ৫ উইকেটে ৯৭। 

ম্যাচের পরে অস্ট্রেলিয়া দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানান, ‘এটি একটি সত্যিই ভালো পারফরম্যান্স ছিল। শ্রীলঙ্কা একটা দারুণ শুরু করেছিল, কিন্তু জাম্পা সেটিকে আটকে দেয় এবং তারপরে স্টার্ক। আমরা অনুভব করেছি যে এটি সত্যিই একটি ভালো উইকেট এবং সেটিতে রান তাড়া করাটা ভালো ছিল।’ জাম্পাকে নিয়ে বলতে গিয়ে অজি অধিনায়ক আরও বলেন, ‘জাম্পা এদিন ভয়ঙ্কর ছিল. তিনি দুর্দান্ত বল করেছেন, বড় উইকেট পেয়েছেন। এটি ছিল তার বিশ্বমানের পারফরম্যান্স।’

বন্ধ করুন