বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ICC T20 WC 2022-এর পরে দেশে ফিরবেন ভারতের ৭ খেলোয়াড়, বাকিরা যাবেন নিউজিল্যান্ডে

ICC T20 WC 2022-এর পরে দেশে ফিরবেন ভারতের ৭ খেলোয়াড়, বাকিরা যাবেন নিউজিল্যান্ডে

দেশে ফিরবেন ভারতের ৭ খেলোয়াড়

সেমিফাইনালে অবশ্য নিজেদের প্রমাণ করতে পারেননি রোহিত শর্মারা। ভারতের ৬ বোলার মিলে ইংল্যান্ডের একজন ব্যাটসম্যানকে আউট করতে পারেননি। এ দিকে, ভারতীয় দলের ৭ জন খেলোয়াড় অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরছেন, বাকিরা যাচ্ছেন নিউজিল্যান্ডে।

টিম ইন্ডিয়ার ২০২২ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা যেভাবে শেষ হয়েছে তা কেউই আশা করেনি। সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে টিম ইন্ডিয়া। লিগ পর্বে সবচেয়ে বেশি ৪টি ম্যাচে জয়ী হয়েছিল ভারতীয় দল। সেমিফাইনালে অবশ্য নিজেদের প্রমাণ করতে পারেননি রোহিত শর্মারা। ভারতের ৬ বোলার মিলে ইংল্যান্ডের একজন ব্যাটসম্যানকে আউট করতে পারেননি। এ দিকে, ভারতীয় দলের ৭ জন খেলোয়াড় অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরছেন, বাকিরা যাচ্ছেন নিউজিল্যান্ডে।

আরও পড়ুন… India vs England- T20 WC-এর নকআউটের ইতিহাসে এত দ্রুত রান করেনি কোনও দল

আসলে, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ-এর পরে, টিম ইন্ডিয়ার নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল, যার জন্য ইতিমধ্যেই দল ঘোষণা করা হয়েছে। বিসিসিআই কিছু খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছিল। যখন ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্বাচিত ১৫-সদস্যের দল থেকে নয়জন খেলোয়াড়কে নিউজিল্যান্ডে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এই কারণেই ভারতে ফিরতে চলেছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা সহ মোট ৭ জন খেলোয়াড়। এটাও মনে করা হচ্ছে যে এই দলের দুই খেলোয়াড়কে আর হয়তো টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে দেখা নাও যেতে পারে।

আরও পড়ুন… পাকিস্তানকে কেউ আটকাতে পারবে না- বাবরদের নিয়ে নিশ্চিত ইনজামাম

টি-টোয়েন্টি বিশ্বকাপ হারার পর দেশে ফিরতে চলেছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা, প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, ওপেনার কেএল রাহুল, উইকেট-রক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক, স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, অলরাউন্ডার অক্ষর প্যাটেল এবং ফাস্ট বোলার মহম্মদ শামি। এর মধ্যে দীনেশ কার্তিক এবং রবিচন্দ্রন অশ্বিন এখন খুব কমই টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাচিত হবেন। শুধু তাই নয়, টিম ইন্ডিয়ার পুরো কোচিং স্টাফকেও পরিবর্তন করতে দেখা যাবে, কারণ তাদেরও বিশ্রাম দেওয়া হয়েছে। ভিভিএস লক্ষ্মণ অ্যান্ড কোম্পানি যাবে নিউজিল্যান্ডে।

টিম ইন্ডিয়া নভেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি এবং একটি ওয়ানডে সিরিজ খেলতে চলেছে। ১৮ নভেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ওয়েলিংটনে, আর ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২৫ নভেম্বর থেকে অকল্যান্ডে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতের স্কোয়াড-

হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), শুভমন গিল, ইশান কিষাণ, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (সহ-অধিনায়ক ও উইকে), সঞ্জু স্যামসন (ডব্লিউকে), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, হার্ষাল প্যাটেল, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার এবং উমরান মালিক।

নিউজিল্যান্ড ওডিআই সিরিজের জন্য ভারতের স্কোয়াড

শিখর ধাওয়ান (অধিনায়ক), শুভমন গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (সহ-অধিনায়ক ও উইকেট-রক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, শাহবাজ আহমেদ, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, দীপক চাহার, কুলদীপ সেন এবং উমরান মালিক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জর্জিয়ার বিপক্ষে পিছিয়ে পড়ে ড্র, প্যাট্রিকের গোলে ১ পয়েন্ট পেয়েও চাপে চেক শিবির জালিয়াতি রুখতে দেশজুড়ে আধার দিয়ে যাচাই হবে, GST রিটার্নে পাবেন আরও সুবিধা গরিব কারা? নিম্ন মধ্য়বিত্ত কারা? হিসেব কষে বোঝালেন বিনিয়োগকারী,চোখ তো কপালে উঠবে পিকলুকে সুস্থ করে সত্য প্রকাশ্যে আনবে রানি? তবে কি ফের এক হচ্ছে ‘দুর্জানি’ জুটি? Bigg Boss OTT-3তে ডাক, দিল্লির রাস্তায় বড়া পাও বিক্রি করে চন্দ্রিকার আয় জানেন? আবার রেলপথে বিপদ, মালগাড়ির ইঞ্জিনে আগুন, হাওড়ার কাছে বড় বিপত্তি! IPL নিয়ে বাটলারের মন্তব্যের তীব্র সমালোচনা পাক প্রাক্তনীর,ব্রিটিশ তারকার পাশে ভন মডেল ভেবে ভুল করবেন!অনন্ত-রাধিকার প্রাক-বিয়ের অনুষ্ঠানে মু্গ্ধ করলেন ইশা আম্বানি আগামিকাল কেমন কাটবে আপনার? রবিবার উজ্জ্বল হবে ভাগ্য? জানুন ২৩ জুনের রাশিফল শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী?

T20 WC 2024

শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.