বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ করোনা হানা দিলে, পরিস্থিতি সামাল দেবে ICC, দাবি অন্তর্বর্তীকালীন CEO-র
আইসিসির অন্তর্বর্তীকালীন সিইও জিওফ অ্যালারডাইস।
আইসিসির অন্তর্বর্তীকালীন সিইও জিওফ অ্যালারডাইস।

T20 WC-এ করোনা হানা দিলে, পরিস্থিতি সামাল দেবে ICC, দাবি অন্তর্বর্তীকালীন CEO-র

  • আইসিসির তরফে ইতিমধ্যেই ইতিমধ্যেই মেডিক্যাল বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি গঠন করেছে। যে কমিটিতে রয়েছেন বিসিসিআইয়ের ডাক্তার অভিজিৎ সালভি।

শুভব্রত মুখার্জি: ১৭ অক্টোবর থেকে ওমান এবং আমিরশাহীতে শুরু হতে চলেছে আইসিসি টি-২০ বিশ্বকাপ। ইতিমধ্যেই একে একে সমস্ত দেশ আমিরশাহীতে এসে পৌঁছেছে। কোয়ালিফাইং রাউন্ড থেকে শুরু করে মূল পর্বের খেলা সমস্তটাই আয়োজন করা হবে বায়ো বাবলের সুরক্ষার মধ্যে। জৈব সুরক্ষা বলয়ে যদি কোনও ধরনের সমস্যা হয়, তাহলে তার দায়িত্ব নেবে আইসিসি। কোনও সদস্য দেশকে এই দায়িত্ব নিতে হবে না। এমনটাই জানিয়েছেন আইসিসির অন্তর্বর্তীকালীন সিইও জিওফ অ্যালারডাইস।

জিওফ অ্যালারডাইস রবিবারেই বিষয়টি নিশ্চিত করেছেন। আইসিসির তরফে ইতিমধ্যেই ইতিমধ্যেই মেডিক্যাল বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি গঠন করেছে। যে কমিটিতে রয়েছেন বিসিসিআইয়ের ডাক্তার অভিজিৎ সালভি। আইসিসির আশঙ্কা, বায়ো বাবল থাকলেও করোনার ঘটনা ঘটতেই পারে। সেই ভাবেই নিজেদের প্রস্তুত করছে আইসিসি।

অ্যালারডাইস বলেন, ‘আমাদের সদস্য দেশদের সঙ্গে এই বিষয়ে বিস্তারিত এবং স্পষ্ট তথ্য দেওয়া হয়েছে। ইভেন্ট চলাকালীন যদি কোনও করোনা সম্বন্ধীয় কেস ধরা পড়ে তাহলে আমরা একটি কমিটি গঠন করেছি যারা বিষয়টি তদারকি করবে। ম্যাচ শুরুর আগে এই কমিটিই সিদ্ধান্ত নেবে। সদস্য দেশরা এই বিষয়টিতে কোনরকম সিদ্ধান্ত নেবে না। শেষ ১২ মাসে টি-২০ প্রতিযোগিতা আয়োজনের ক্ষেত্রে যে নিয়ম লাগু ছিল সেই নিয়ম বলবত থাকবে।’

বন্ধ করুন