বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > দশ উইকেটে হার পাকিস্তানের বিরুদ্ধে, তবুও রেকর্ড সংখ্যক মানুষ চোখ রেখেছিলেন টিভিতে
সব রেকর্ড ভেঙে দিল ভারত বনাম পাকিস্তান ম্যাচ (ছবি:পিটিআই)
সব রেকর্ড ভেঙে দিল ভারত বনাম পাকিস্তান ম্যাচ (ছবি:পিটিআই)

দশ উইকেটে হার পাকিস্তানের বিরুদ্ধে, তবুও রেকর্ড সংখ্যক মানুষ চোখ রেখেছিলেন টিভিতে

  • ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ২০১৬ T20 বিশ্বকাপের সেমিফাইনালটি দেখেছিলেন মোট ১৩৬ মিলিয়ন দর্শক। যা ছিল এর আগে সর্বাধিক রেকর্ড। কিন্তু এবারে সেই সংখ্যাকে পিছনে ফেলে দিয়েছে ভারত-পাকিস্তান ম্যাচ।

চলতি T20 বিশ্বকাপে বহুল প্রত্যাশিত ভারত-পাকিস্তান ম্যাচটি  দেখেছে প্রায় ১৬৭ মিলিয়ন দর্শক। যা রীতি মতো একটি রেকর্ড। এটি এখন পর্যন্ত সবচেয়ে বেশি দেখা কোনও T20 আন্তর্জাতিক একটি ম্যাচ। এমনটাই দাবি করেছে ইভেন্টের অফিসিয়াল সম্প্রচারকারী চ্যানেল। গত সপ্তাহ পর্যন্ত T20 বিশ্বকাপের দর্শক সংখ্যা ছিল ২৩৮ মিলিয়ন। স্টার ইন্ডিয়া এক রিলিজে জানিয়েছে কোয়ালিফায়ার এবং সুপার 12 পর্বের প্রথম ১২টি খেলার দর্শক সংখ্যা প্রায় ২৩৮ মিলিয়ন। 

ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ২০১৬ T20 বিশ্বকাপের সেমিফাইনালটি দেখেছিলেন মোট ১৩৬ মিলিয়ন দর্শক। যা ছিল এর আগে সর্বাধিক রেকর্ড। কিন্তু এবারে সেই সংখ্যাকে পিছনে ফেলে দিয়েছে ভারত-পাকিস্তান ম্যাচ। সম্প্রচারকারী চ্যানেলের তরফ থেকে বলা হয়েছে, ২৪ অক্টোবর ভারত ও পাকিস্তান একে অপরের বিরুদ্ধে তাদের অভিযান শুরু করেছিল, যেখানে মেন ইন গ্রীন তাদের চিরপ্রতিদ্বন্দ্বীকে ১০ উইকেটে হারায়। সেই ম্যাচ দেখেছে ১৬৭ মিলিয়ন মানুষ।

স্টার ইন্ডিয়ার তরফ থেকে বলা হয়েছে, ‘ভারত-পাকিস্তান ম্যাচটি ১৬৭ মিলিয়ন দর্শক দেখেছেন, যা রেকর্ডে পৌঁছে ইতিহাস তৈরি করেছে, এটিকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি দেখা T20 ম্যাচ।’ এখন প্রশ্ন হল, ভারত টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পরেও কি নিজেদের দর্শক সংখ্যা ধরে রাখতে পারবে। নাকি বদলে যাবে সব অঙ্ক।

বন্ধ করুন