বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ভুবি নন, শার্দুলই প্রথম পছন্দ আগরকরের
পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ভুবির বদলে শার্দুলকে খেলানোর বিষয়ে সরব আগরকার।

T20 WC-এ প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ভুবি নন, শার্দুলই প্রথম পছন্দ আগরকরের

  • আগরকরের মতে, এ বারের টি-২০ বিশ্বকাপে আমিরশাহিতে যদি হার্দিক পান্ডিয়া একান্তই বল করতে না পারেন, সে ক্ষেত্রে তৃতীয় সিমার হিসেবে খেলানো হোক শার্দুলকেই।

শুভব্রত মুখার্জি: ২৪ অক্টোবর ভারত তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়েই বিশ্বকাপ অভিযান শুরু করবে। আর এই ম্যাচে বিরাট কোহলির প্রথম একাদশে খেলার জন্য ভুবনেশ্বর কুমারের বদলে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার অজিত আগরকরের প্রথম পছন্দ শার্দুল ঠাকুর। সাম্প্রতিক কালে ফর্মের বিচারে শার্দুলের পারফরম্যান্স ভুবির তুলনায় বেশ ভাল। ইংল্যান্ডের সফরেও ব্যাট এবং বল উভয় ক্ষেত্রেই শার্দুল ভারতের হয়ে ম্যাচ জেতানো পারফরম্যান্স করেছেন। আর অন্যদিকে চোট আঘাতে জর্জরিত হয়ে ভুবনেশ্বর কুমার সাম্প্রতিক কালে খেলেছেন হাতেগোনা কয়েকটি ম্যাচে। এই সব দিক মাথায় রেখেই আগরকর এই মন্তব্য করেছেন।

আগরকরের মতে, এ বারের টি-২০ বিশ্বকাপে আমিরশাহিতে যদি হার্দিক পান্ডিয়া একান্তই বল করতে না পারেন, সে ক্ষেত্রে তৃতীয় সিমার হিসেবে খেলানো হোক শার্দুলকেই। ২০২১ সালের আইপিএলের আমিরশাহি পর্বে হার্দিক একটি ওভারও বল করেননি। সেই জায়গায় দাঁড়িয়ে আগরকর মনে করেন, সাম্প্রতিক কালের পারফরম্যান্স বিচার করে ফর্মে থাকা শার্দুলকেই প্রথম একাদশে খেলানো উচিত বিরাটদের।

অফিসিয়াল ব্রডকাস্টারদের এক শোতে আগরকর বলেছেন, ‘কিছুটা হলেও আমি নিশ্চিত বিরাট তার হাতে ছ'টি বোলিং অপশন রাখতে চাইবে। পিচ যদি বোলারদেরকে সাহায্য করার মতন হয়েও থাকে, তাহলেও ও এই ৫ বোলার খেলানোর সিদ্ধান্ত নিতে পারে। তবে একেবারে পাটা পিচ হলে আমার মনে হয়, ও ছটি বোলার নিয়েই খেলতে স্বচ্ছন্দ্য বোধ করবে। সে ক্ষেত্রে তিন পেসার নিয়ে খেলতে পারে। কারণ ওদের হাতে বেশ কিছু স্পিন বোলিংয়ের অপশনও থাকবে। জাদেজা একজন অলরাউন্ডার, যে ব্যাটিংয়ের ক্ষেত্রে শেষ কয়েক বছরে বিশাল উন্নতি ঘটিয়েছে। ওকে একজন টপ অর্ডার ব্যাটার হিসেবেই গন্য করা যেতে পারে। যদি হার্দিক বল না করে সেক্ষেত্রে আমি বলব, বুমরাহ, সামি, শার্দুল, জাদেজা, বরুণ চক্রবর্তী এবং রাহুল চাহার- এই ছ'জনকে খেলানো হোক।’

বন্ধ করুন