বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > মানকাডিং স্পিরিটবিরোধী হলে এটাও তাই! ওয়ার্নারের বিতর্কিত ছক্কা নিয়ে মুখ খুললেন অশ্বিন
ওয়ার্নারের ছক্কা নিয়ে মুখ খুললেন অশ্বিন। ছবি- টুইটার।
ওয়ার্নারের ছক্কা নিয়ে মুখ খুললেন অশ্বিন। ছবি- টুইটার।

মানকাডিং স্পিরিটবিরোধী হলে এটাও তাই! ওয়ার্নারের বিতর্কিত ছক্কা নিয়ে মুখ খুললেন অশ্বিন

  • হাফিজের হাত পিছলে যাওয়া বলে ছক্কা হাঁকানোয় ওয়ার্নারের তীব্র নিন্দা করেন গৌতম গম্ভীর।

ক্রিকেটের স্পিরিট প্রসঙ্গে ডেভিড ওয়ার্নারকে কাঠগড়ায় তুলে টুইট করেছিলেন গৌতম গম্ভীর। মহম্মদ হাফিজের হাত পিছলে বেরিয়ে যাওয়া বলে ছক্কা মারায় ডেভিড ওয়ার্নারের তীব্র নিন্দা করেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা। তিনি বিষয়টিকে লজ্জাজনক ও ক্রিকেটের স্পিরিটবিরোধী আখ্যা দেন সোশ্যল মিডিয়ায়।

গম্ভীর নিজের টুইট অশ্বিনকে ট্যাগ করে তাঁর মতামত জানতে চেয়েছিলেন। যদিও সরাসরি সেই বিষয়ে কোনও মন্তব্য করেননি টিম ইন্ডিয়ার তারকা স্পিনার। তবে অজি সাংবাদিক পিটার লালর গম্ভীরের এমন মন্তব্য যথাযথ নয় বলে প্রতিক্রিয়া জানানোর পর আসরে নামেন অশ্বিন। তিনি এক্ষেত্রে প্রাক্তন নাইট অধিনায়কের দৃষ্টিভঙ্গিকে ব্যখ্যা করে অজি সাংবাদিকের কাছে সুকৌশলে পালটা জানতে চান, গম্ভীরের মূল্যায়ন যথাযথ কিনা।

আসলে গম্ভীর স্টার স্পোর্টসের শো-এ জানিয়ে ছিলেন যে, অশ্বিনের মানকাডিং নিয়ে বিস্তর কথা বলেন রিকি পন্টিং, শেন ওয়ার্নারের মতো প্রাক্তন অজি তারকারা। এবার ডেভিড ওয়ার্নারের ক্ষেত্রে তাঁরা কী বলবেন।

অশ্বিন প্রকারান্তরে নিজের প্রতিক্রিয়ায় জানান, যদি মানকাডিং ভুল না হয়, তবে ওয়ার্নারও ভুল করেননি। তবে মানকাডিং স্পিরিট বিরোধী হলে এটাও তাই।

তারকা স্পিনার অজি সাংবাদিককে ট্যাগ করে লেখেন, ‘ও (গম্ভীরের) বলতে চেয়েছে, যদি এটা ঠিক হয়, তবে সেটাও (মানকাডিং) যথার্থ ছিল। যদি সেটা ভুল হয়ে থাকে, তবে এটাও ঠিক নয়। যথাযথ মূল্যায়ন?’

অশ্বিন অবশ্য একদিক দিয়ে ওয়ার্নারকেও সমর্থন করে গেলেন। কেননা, তিনি নিজে যদি মানকাডিংকে স্পিরিটবিরোধী মনে না করেন, তবে সেই নিরিখে ওয়ার্নারের দু'বার ড্রপ করা বলে ছক্কা মারাও স্পিরিটবিরোধী নয়।

উল্লেখ্য, অস্ট্রেলিয়া ইনিংসের অষ্টম ওভারে পাক অধিনায়ক বাবর আজম বল তুলে দেন মহম্মদ হাফিজের হাতে। প্রথম বল করতে গিয়েই দেখা দেয় বিপত্তি। ডেলিভারির সময় বল হাফিজের হাত থেকে পিছলে যায়। পিচে ২ বার ড্রপ করে বল পৌঁছয় ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের কাছে। ওয়ার্নার স্টেপ-আউট করে ছক্কা হাঁকান সেই বলে। ডেভিড এগিয়ে না এলে তাঁর কাছে পৌঁছনোর আগে বল পিচে আরও কয়েকবার ড্রপ করত নিশ্চিত।

বন্ধ করুন