বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > 2019 WC-এর সেই আজব নিয়মের কথা মনে আছে? সেই নিয়মেও কিউয়িদের কাছে সেমিতে হেরেছে ইংল্যান্ড

2019 WC-এর সেই আজব নিয়মের কথা মনে আছে? সেই নিয়মেও কিউয়িদের কাছে সেমিতে হেরেছে ইংল্যান্ড

৫ উইকেটে ইংল্যান্ডকে হারায় নিউজিল্যান্ড।

শুধু যে ৫ উইকেটে জিতেছে নিউজিল্যান্ড তা নয়, ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচে আর কোনও ঝুঁকি না নিয়ে চারও বেশি মারে নিউজিল্যান্ড। ইংল্যান্ড মেরেছিল ১৮টি বাউন্ডারি। নিউজিল্যান্ড মারে ১৯টি বাউন্ডারি।

চার ওভারে ৫৭ রানের প্রয়োজন ছিল। এই পরিস্থিতিতে মনে হচ্ছিল ইংল্যান্ডের বিরুদ্ধে বদলাটা আর নেওয়া হবে না কিউয়িদের। ২০১৯ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ড্র হওয়ার পর বেশি চার মারার আজব নিয়মে চ্যাম্পিয়ন হয়ে গিয়েছিল ইংল্যান্ড। সেই ক্ষতটাই বুকে নিয়ে বুধবার খেলতে নেমেছিল নিউজিল্যান্ড। সে কারণেই বোধহয় দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার পরেও ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। ১ ওভার বাকি থাকতে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে দেয়।

শুধু যে ৫ উইকেটে জিতেছে নিউজিল্যান্ড তা নয়, ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচে আর কোনও ঝুঁকি না নিয়ে চারও বেশি মারে নিউজিল্যান্ড। ইংল্যান্ড মেরেছিল ১৮টি বাউন্ডারি। নিউজিল্যান্ড মারে ১৯টি বাউন্ডারি। কোনও রকম ফাঁক এ বার রাখতে চায়নি কিউয়ি ব্রিগেড। 

নিউজিল্যান্ড ইনিংসের ১৭তম ওভারে নিশামের দু'টো ছয় এবং একটি চার রানই ম্যাচের রং পাল্টে দেয়। সেই ওভারে নিউজিল্যান্ড মোট ২৩ রান করে। সেই সঙ্গে ইংল্যান্ডের হাত থেকে ম্যাচ বের করে নেয় কিউয়ি ব্রিগেড। তবে একা নিশাম নন, এই জয়ের পিছনে রয়েছে আরও দুই কিউয়ি ক্রিকেটার। ৪৭ বলে ৭২ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন ডারিল মিচেল। ৩৮ বলে ৪৬ করেন ডেভন কনওয়ে। নিউজিল্যান্ডের লড়াকু এই জয়ের পর নেটপাড়ায় একেবারে হইহই পড়ে গিয়েছে। শুভেচ্ছায় ভরিয়ে দেওয়া হচ্ছে কেন উইলিয়ামসনদের।

২০১৯ ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালের স্মৃতিটা শুধু নিউজিল্যান্ড বলে নয়। পুরো ক্রিকেট বিশ্বই ভুলতে পারে না। নির্ধারিত ৫০ ওভারে ম্যাচ টাই হওয়ার পর ফলাফল নির্ধারণের জন্য সুপার ওভারে গড়ায় লড়াই। তবে সুপার ওভারেও ম্যাচ টাই হয়। বাউন্ডারি কাউন্টে (বেশি বাউন্ডারি মারার জন্য) ম্যাচ জিতে বিশ্বচ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

বিশ্বকাপ ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ইংল্যান্ডকে এ ভাবে জিতিয়ে দেওয়ায় সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল সেই সময়ে। এখনও সেই প্রসঙ্গ উঠলে সমালোচনাই হয় আইসিসি-র আজব নিয়মের। তবে এ বার আর নিউজিল্যান্ড কোনও ঝুঁকি নেয়নি। ১ ওভার বাকি থাকতেই ম্যাচ পকেটে পুড়ে ফেলেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Reasons Behind Aging: সাবধান, এই অভ্যাসগুলো আপনাকে সময়ের আগেই বুড়ো করে দেবে ‘এসো হে বৈশাখ’-এর পর একী নাচ নাচলেন 'শিমুল'-এর ননদ ‘পুতুল’! হেসে লুটোপুটি রচনা 'জেলের ভিতর কেজরিওয়ালকে অত্যাচার করা হচ্ছে কেন্দ্র আর মোদীর নির্দেশে'-সঞ্জয় সিং রামেশ্বরম কাফে বিস্ফোরণে অভিযুক্ত দু’‌জনের পুলিশ হেফাজত, নেপথ্য কাহিনী ফাঁস বুধের উদয় প্রেমের জোয়ার আনবে এই রাশির প্রেম জীবনে, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল সৌরসেনীর জন্মদিনেই প্রেমের জল্পনায় সিলমোহর নিখিলের! শুভেচ্ছা জানিয়ে কী লিখলেন? রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? শিয়ালদায় প্ল্য়াটফর্ম সম্প্রসারণ এই মাসেই, সব ট্রেন ১২ বগির কবে থেকে? ফুলের বদলে চিপস দিয়ে সাজল বরের গাড়ি, বিয়ের মিছিল দেখে হতভম্ব কনের বাড়ি স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ

Latest IPL News

রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.