বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > টি টোয়েন্টি বিশ্বকাপে তিলকরত্নে দিলশানকে পিছনে ফেলে রেকর্ড গড়লেন রোহিত শর্মা

টি টোয়েন্টি বিশ্বকাপে তিলকরত্নে দিলশানকে পিছনে ফেলে রেকর্ড গড়লেন রোহিত শর্মা

রেকর্ড গড়লেন রোহিত শর্মা (ছবি-এএনআই)

আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে নজির গড়লেন রোহিত শর্মা। আগেই ডোয়েন ব্র্যাভো, শাহিদ আফ্রিদি, শাকিব আল হাসান, শোয়েব মালিককে টপকে গিয়েছিলেন এবার তিলকরত্নে দিলশানকে টপকে গেলেন রোহিত শর্মা। টি টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামার সঙ্গে সঙ্গেই তিনি নতুন মাইলস্টোন ছুঁয়ে ফেলেছেন।

আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে নজির গড়লেন রোহিত শর্মা। আগেই ডোয়েন ব্র্যাভো, শাহিদ আফ্রিদি, শাকিব আল হাসান, শোয়েব মালিককে টপকে গিয়েছিলেন এবার তিলকরত্নে দিলশানকে টপকে গেলেন রোহিত শর্মা। শুধু টপকেই গেলেন না এবার টি টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাস গড়লেন রোহিত শর্মা। বর্তমানে টি টোয়েন্টি বিশ্বকাপে সর্বাধিক ম্যাচ খেলেছেন রোহিত শর্মা। রবিবার টি টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামার সঙ্গে সঙ্গেই তিনি নতুন মাইলস্টোন ছুঁয়ে ফেলেছেন। 

রোহিত শর্মা এখনও পর্যন্ত টি টোয়েন্টি বিশ্বকাপে ৩৬টি ম্যাচ খেলছেন। এই তালিকায় দুই নম্বরে রয়েছেন তিলকরত্নে দিলশান। শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার টি টোয়েন্টি বিশ্বকাপে মোট ৩৫টি ম্যাচ খেলেছেন। এই তালিকায় তিন নম্বরে রয়েছেন ডোয়েন ব্র্যাভো। তিনি মোট ৩৪টি টি টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ খেলেছেন। শাহিদ আফ্রিদি এবং শাকিব আল হাসান ও শোয়েব মালিকরাও ৩৪টি করে ম্যাচ খেলেছেন।তবে এই তালিকায় সকলকে ছাপিয়ে গিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। বহু বছর ধরে টি টোয়েন্টি বিশ্বকাপ খেলছেন রোহিত শর্মা।

আরও পড়ুন… কেন কার্তিকের জায়গায় পন্তকে সুযোগ দেওয়া উচিত, সবচেয়ে বড় কারণ জানালেন কপিল দেব

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার 12-এর গ্রুপ 2-এর একটি গুরুত্বপূর্ণ ম্যাচ। টানা তৃতীয় ম্যাচ জিতে ভারত সেমিফাইনালে যাওয়ার কি সুযোগ পাবে? এই প্রশ্নের উত্তর পাওয়া যাবে এই ম্যাচে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার দল জিতলে পাকিস্তানের অঙ্ক খারাপ হতে পারে।

তবে এদিনের ম্যাচের কথা বললে, ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।  টসের সময় ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা জানান, দলে পরিবর্তন করা হয়েছে। অক্ষর প্যাটেলের জায়গায় একাদশে জায়গা পেয়েছেন দীপক হুডা। দক্ষিণ আফ্রিকা দলেও একটা পরিবর্তন দেখা গেছে। তাবরেজ শামসির জায়গায় সুযোগ দেওয়া হয়েছে লুঙ্গি এনগিদিকে। দক্ষিণ আফ্রিকা শিবিরে এখন চার পেসার।

আরও পড়ুন… লজ্জা না গর্ব? ১৫ বছর পর T20 বিশ্বকাপে পূর্ণ সদস্যের দেশের বিরুদ্ধে জয়ী বাংলাদেশ

দেখে নিন দুই দলের প্রথম একাদশ-

দক্ষিণ আফ্রিকার প্রথম একাদশ

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), তেম্বা বাভুমা (সি), রিলি রোসো, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, ওয়েন পার্নেল, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, এনরিখ নরকিয়া

ভারতের প্রথম একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), দীপক হুডা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি এবং আর্শদীপ সিং

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রয়াত চন্দননগরের প্রাক্তন তৃণমূল বিধায়ক এবং মেয়র অশোক সাউ ‘ভাবতেই পারিনি..', পদ্মশ্রী পেয়ে আপ্লুত ভাওয়াইয়া শিল্পী, শোনালের গান শেখার গল্প রাজ্য স্বাস্থ্য দফতর কিনল ২০ লাখ প্যাকেট ‘‌ওআরএস’‌, কেনার হিড়িক বাড়লেও জোগান কম আদানির বিনিয়োগকারীদের নিয়ে SEBI-র রিপোর্টেই মোদীর মিথ্যা ফাঁস হয়েছে: কংগ্রেস জানেন কি আপনার শরীরের সবচেয়ে নোংরা জায়গা কোনটি? জানলে আর যখন তখন হাত দেবেন না ‘সম্ভাজি মহারাজ’ হয়ে বনে-বাদাড়ে ঘুরে বেড়াচ্ছেন ভিকি! ফাঁস ‘ছাবা’র সেটের ছবি আবার সমাবর্তন স্থগিত রাখার সিদ্ধান্ত রাজ্যপালের, চাপে রাজ্য বিশ্ববিদ্যালয় অধীরের প্রচারে তৃণমূলের হামলা, দলের বিরুদ্ধে মুখ খুলে বিস্ফোরক হুমায়ুন কবির EPL Arsenal vs Chelsea FC Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের

Latest IPL News

যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.