বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > টি টোয়েন্টি বিশ্বকাপে তিলকরত্নে দিলশানকে পিছনে ফেলে রেকর্ড গড়লেন রোহিত শর্মা

টি টোয়েন্টি বিশ্বকাপে তিলকরত্নে দিলশানকে পিছনে ফেলে রেকর্ড গড়লেন রোহিত শর্মা

রেকর্ড গড়লেন রোহিত শর্মা (ছবি-এএনআই)

আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে নজির গড়লেন রোহিত শর্মা। আগেই ডোয়েন ব্র্যাভো, শাহিদ আফ্রিদি, শাকিব আল হাসান, শোয়েব মালিককে টপকে গিয়েছিলেন এবার তিলকরত্নে দিলশানকে টপকে গেলেন রোহিত শর্মা। টি টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামার সঙ্গে সঙ্গেই তিনি নতুন মাইলস্টোন ছুঁয়ে ফেলেছেন।

আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে নজির গড়লেন রোহিত শর্মা। আগেই ডোয়েন ব্র্যাভো, শাহিদ আফ্রিদি, শাকিব আল হাসান, শোয়েব মালিককে টপকে গিয়েছিলেন এবার তিলকরত্নে দিলশানকে টপকে গেলেন রোহিত শর্মা। শুধু টপকেই গেলেন না এবার টি টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাস গড়লেন রোহিত শর্মা। বর্তমানে টি টোয়েন্টি বিশ্বকাপে সর্বাধিক ম্যাচ খেলেছেন রোহিত শর্মা। রবিবার টি টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামার সঙ্গে সঙ্গেই তিনি নতুন মাইলস্টোন ছুঁয়ে ফেলেছেন। 

রোহিত শর্মা এখনও পর্যন্ত টি টোয়েন্টি বিশ্বকাপে ৩৬টি ম্যাচ খেলছেন। এই তালিকায় দুই নম্বরে রয়েছেন তিলকরত্নে দিলশান। শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার টি টোয়েন্টি বিশ্বকাপে মোট ৩৫টি ম্যাচ খেলেছেন। এই তালিকায় তিন নম্বরে রয়েছেন ডোয়েন ব্র্যাভো। তিনি মোট ৩৪টি টি টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ খেলেছেন। শাহিদ আফ্রিদি এবং শাকিব আল হাসান ও শোয়েব মালিকরাও ৩৪টি করে ম্যাচ খেলেছেন।তবে এই তালিকায় সকলকে ছাপিয়ে গিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। বহু বছর ধরে টি টোয়েন্টি বিশ্বকাপ খেলছেন রোহিত শর্মা।

আরও পড়ুন… কেন কার্তিকের জায়গায় পন্তকে সুযোগ দেওয়া উচিত, সবচেয়ে বড় কারণ জানালেন কপিল দেব

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার 12-এর গ্রুপ 2-এর একটি গুরুত্বপূর্ণ ম্যাচ। টানা তৃতীয় ম্যাচ জিতে ভারত সেমিফাইনালে যাওয়ার কি সুযোগ পাবে? এই প্রশ্নের উত্তর পাওয়া যাবে এই ম্যাচে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার দল জিতলে পাকিস্তানের অঙ্ক খারাপ হতে পারে।

তবে এদিনের ম্যাচের কথা বললে, ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।  টসের সময় ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা জানান, দলে পরিবর্তন করা হয়েছে। অক্ষর প্যাটেলের জায়গায় একাদশে জায়গা পেয়েছেন দীপক হুডা। দক্ষিণ আফ্রিকা দলেও একটা পরিবর্তন দেখা গেছে। তাবরেজ শামসির জায়গায় সুযোগ দেওয়া হয়েছে লুঙ্গি এনগিদিকে। দক্ষিণ আফ্রিকা শিবিরে এখন চার পেসার।

আরও পড়ুন… লজ্জা না গর্ব? ১৫ বছর পর T20 বিশ্বকাপে পূর্ণ সদস্যের দেশের বিরুদ্ধে জয়ী বাংলাদেশ

দেখে নিন দুই দলের প্রথম একাদশ-

দক্ষিণ আফ্রিকার প্রথম একাদশ

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), তেম্বা বাভুমা (সি), রিলি রোসো, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, ওয়েন পার্নেল, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, এনরিখ নরকিয়া

ভারতের প্রথম একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), দীপক হুডা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি এবং আর্শদীপ সিং

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন