বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পরের T20 WC-এ স্কটল্যান্ড আরও পরিণত ক্রিকেট খেলবে, দাবি কোয়েটজারের
স্কটল্যান্ড টিম।
স্কটল্যান্ড টিম।

পরের T20 WC-এ স্কটল্যান্ড আরও পরিণত ক্রিকেট খেলবে, দাবি কোয়েটজারের

  • বাংলাদেশের মতো দলকে হারিয়ে স্কটল্যান্ড তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করেছিল। শুধু বাংলাদেশ নয়, কোয়ালিফাইং রাউন্ডের তিনটে ম্যাচেই তারা জয়লাভ করেছিল। তবে সুপার-১২ পর্যায়ে তারা একটি ম্যাচও জিততে সমর্থ হয়নি।

শুভব্রত মুখার্জি: স্কটল্যান্ডের বিশ্বকাপ অভিযান শুরু হয়েছিল জয়ের মধ্যে দিয়ে। টেস্ট খেলিয়ে দেশ বাংলাদেশকে হারিয়ে যে তারা শুধু অভিযান শুরু করেছিল তা নয়, নিজেদের কোয়ালিফাইং রাউন্ডে তিনটে ম্যাচেই তারা জয়লাভ করেছিল। তবে সুপার-১২ পর্যায়ে তারা একটি ম্যাচও জিততে সমর্থ হয়নি। নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের কাছেও বড় ব্যবধানে হেরেছে তারা। দলের অধিনায়ক কাইল কোয়েটজার জানান, এই বিশ্বকাপটা তাঁদের জন্য অভিজ্ঞতা সঞ্চয়ের সব থেকে বড় মঞ্চ ছিল। পরের টি-২০ বিশ্বকাপে আরও পরিণত স্কটল্যান্ডকে দেখা যাবে তাও জানাতে ভুললেন না তিনি।

কোয়েটজার বলেন, ‘দল হিসেবে আমরা সারা বিশ্বকে দেখাতে চেয়েছিলাম, আমাদের কী ক্ষমতা রয়েছে। যতটা সম্ভব অভিজ্ঞতা আমরা এই বিশ্বকাপ থেকে সঞ্চয় করতে চেয়েছিলাম। সুপার-১২ তে যে ম্যাচগুলো আমরা খেলেছি, সেখানে যাদের বিরুদ্ধে খেলেছি প্রত্যেকের বিরুদ্ধে অভিজ্ঞতা সঞ্চয় ছিল আমাদের মূল লক্ষ্য।’

তিনি আর ও যোগ করেন, ‘সুপার-১২ তে পৌঁছানো ছিল আমাদের প্রধান লক্ষ্য। যতটা পারতাম ততটা শিক্ষা নেওয়া আমাদের প্রয়োজন ছিল। কারণ ১২ মাস পরেই আমরা ফের একটা বিশ্বকাপ খেলতে চলেছি। সেখানে আমরা অনেক বেশি পরিণত হয়েই খেলতে আসব বলে মনে করি।’ উল্লেখ্য ২০১৫ সালে অস্ট্রেলিয়াতে ৫০ ওভারের বিশ্বকাপ খেলার অভিজ্ঞতাও স্কটল্যান্ডকে খুব সাহায্য করবে বলেই কাইল কোয়েটজারের মত।

বন্ধ করুন