বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > SL vs SA: ব্যর্থ হাসারাঙ্গার হ্যাটট্রিক, শেষ ওভারের থ্রিলারে দক্ষিণ আফ্রিকাকে জেতালেন 'কিলার' মিলার
মিলার ও হাসারাঙ্গা। ছবি- আইসিসি।

SL vs SA: ব্যর্থ হাসারাঙ্গার হ্যাটট্রিক, শেষ ওভারের থ্রিলারে দক্ষিণ আফ্রিকাকে জেতালেন 'কিলার' মিলার

  • জলে যায় পাথুম নিসঙ্কার অনবদ্য হাফ-সেঞ্চুরি।

হুবহু পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের মতো পরিস্থিতি তৈরি হয় শ্রীলঙ্কা বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচে। আফগানিস্তানের বিরুদ্ধে ২ ওভারে জয়ের জন্য ২৪ রান দরকার ছিল পাকিস্তানের। হাতে ছিল ৫ উইকেট। শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের জন্য শেষ ২ ওভারে দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছিল ২৫ রান। হাতে ছিল ৪ উইকেট।

দু'টি ম্যাচের ফলাফল এক হলেও উত্তেজনায় আফগান-পাক ম্যাচকে টেক্কা দেয় শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। আসিফ আলি ১৯তম ওভারে ৪টি ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে জয় এনে দিয়েছিলেন। এদিন মিলার ও রাবাদা শেষ ওভারের থ্রিলারে প্রোটিয়াদের জয় নিশ্চিত করেন।

এক্ষেত্রে ব্যর্থ হয় ওয়ানিন্দু হাসারাঙ্গার দুরন্ত হ্যাটট্রিক। জলে যায় পাথুম নিসঙ্কার অনবদ্য হাফ-সেঞ্চুরিও। শারজায় প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ১৪২ রানে অল-আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১ বল বাকি থাকতে ৬ উইকেটের বিনিময়ে ১৪৬ রান তুলে ম্যাচ জিতে যায়।

শ্রীলঙ্কার হয়ে ব্যাট হাতে কার্যত একা লড়াই চালান ওপেনার নিসঙ্কা। তিনি একপ্রান্ত আঁকড়ে ৭২ রান করে সাজঘরে ফেরেন। ৫৮ বলের ইনিংসে তিনি ৬টি চার ও ৩টি ছক্কা মারেন। বাকিদের মধ্যে বলার মতো রান শুধু আসালঙ্কার ২১ ও দাসুন শানাকার ১১। আর কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

শামসি ও প্রিটোরিয়াস ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট দখল করেন নরকিয়া। শ্রীলঙ্কার দু'জন ব্যাটসম্যান রান-আউট হয়ে সাজঘরে ফেরেন।

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা মোটেও স্বচ্ছন্দে ছিল না। ডি'কক ১২, হেনড্রিকস ১১, দাসেন ১৬ ও মার্করাম ১৯ রান করে আউট হন। বাভুমা দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন। খাতা খুলতে পারেননি প্রিটোরিয়াস।

হাসারাঙ্গা ১৪.৬ ওভারে মার্করামকে ফিরিয়ে দেন। ১৮তম ওভারে নিজের পরের স্পেলে বল করতে এসে প্রথম ২টি বলে (১৭.১ ও ১৭.২) বাভুমা ও প্রিটোরিয়াসের উইকেট তুলে নিয়ে ব্যক্তিগত হ্যাটট্রিক পূর্ণ করেন ওয়ানিন্দু।

শেষ ওভারে জয়ের জন্য ১৫ রান দরকার ছিল দক্ষিণ আফ্রিকার। লাহিরু কুমারার বলে ২টি ছক্কা হাঁকান মিলার। ১টি চার মারেন রাবাদা। ৪ উইকেটে ম্যাচ জিতে দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালের লড়াই জারি রাখে। মিলার ১৩ বলে ২৩ ও রাবাদা ৭ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন। ম্যাচের সেরা হয়েছেন শামসি।

বন্ধ করুন