বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘প্রতিটা বিভাগ সামলানোর মতন ক্রিকেটার ভারতীয় দলে রয়েছে’: বিরাটদের প্রশংসায় স্টিভ স্মিথ
বিরাটদের প্রশংসায় স্টিভ স্মিথ (ছবি:টুইটার)
বিরাটদের প্রশংসায় স্টিভ স্মিথ (ছবি:টুইটার)

‘প্রতিটা বিভাগ সামলানোর মতন ক্রিকেটার ভারতীয় দলে রয়েছে’: বিরাটদের প্রশংসায় স্টিভ স্মিথ

  • স্মিথের স্বীকারোক্তি ভারতের কাছে এতটাই শক্তিশালী স্কোয়াড রয়েছে যে তারা প্রতিটা বিভাগ সামলানোর ক্ষমতা রাখেন। আর এই জায়গাতেই অন্যান্যদের থেকে ভারত অনেকটা এগিয়ে।

শুভব্রত মুখার্জি: টি-২০ বিশ্বকাপ শুরুর আগে ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়া যে প্রস্তুতি ম্যাচ খেলেছে তাতে হারের সম্মুখীন হতে হয়েছে স্টিভ স্মিথদের। বলা ভালো ম্যাচের সব বিভাগেই স্মিথদের টেক্কা দিয়েছে ভারত। আর তারপরেই স্মিথের স্বীকারোক্তি ভারতের কাছে এতটাই শক্তিশালী স্কোয়াড রয়েছে যে তারা প্রতিটা বিভাগ সামলানোর ক্ষমতা রাখেন। আর এই জায়গাতেই অন্যান্যদের থেকে ভারত অনেকটা এগিয়ে।

উল্লেখ্য ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে স্মিথরা ২০ ওভারে ৫ উইকেটে ১৫২ রান করতে সমর্থ হয়। স্মিথ ৪৮ বলে ৫৭ রান করেন। তবে ভারত ২.১ ওভার বাকি থাকতে ৮ উইকেট হাতে নিয়ে ম্যাচে বড় জয় তুলে নেয়। রোহিত শর্মা ৪১ বলে ৬০ রানের অপরাজিত একটি ঝোড়ো ইনিংস উপহার দেন। ম্যাচের পরেই স্মিথের গলায় ভারতীয় দলের জন্য ধরা পড়ল ভূয়সী প্রশংসা।

তিনি জানান ‘ভারত অসাধারণ একটি দল। প্রতিটা বিভাগ সামলানোর ক্রিকেটার তাদের স্কোয়াডে রয়েছে। দলে একাধিক ম্যাচ উইনার রয়েছে। এই পরিবেশে তারা বেশ কিছুদিন ধরেই খেলছে। আইপিএলে এখানে খেলার ফলে পরিবেশের সঙ্গে ওরা অনেকটাই মানিয়ে নিয়েছে।’ অস্ট্রেলিয়ার ইনিংস সম্বন্ধে বলতে গিয়ে তিনি বলেন ‘প্রথম তিন ওভারে আপনি তিন উইকেট হারালে ব্যাপারটা মোটেও সহজ হয় না। ফলে বেশ কিছুটা সময় আপনাকে ইনিংস আবার নতুন করে গড়ে তুলতে হয়। আমি মনে করি এখানে আমরা ভালো খেলেছি। ম্যাক্সি এবং স্টোইনের সঙ্গে পার্টনারশিপ দুটো গুরুত্বপূর্ণ ছিল‌।’

বন্ধ করুন