বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IPL-এ ব্যর্থ, তবে লাহিরুর সঙ্গে যুগলবন্দিতে শ্রীলঙ্কাকে গ্রুপ চ্যাম্পিয়ন করলেন RCB তারকা
দাপুটে জয় শ্রীলঙ্কার। ছবি- আইসিসি।
দাপুটে জয় শ্রীলঙ্কার। ছবি- আইসিসি।

IPL-এ ব্যর্থ, তবে লাহিরুর সঙ্গে যুগলবন্দিতে শ্রীলঙ্কাকে গ্রুপ চ্যাম্পিয়ন করলেন RCB তারকা

  • এ-গ্রুপের এক নম্বর দল হিসেবে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা।

প্রথম রাউন্ডের তিন ম্যাচেই দাপটের সঙ্গে জয় তুলে নিয়ে চলতি টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে প্রবেশ করল শ্রীলঙ্কা। নমিবিয়া ও আয়ারল্যান্ডকে হারিয়ে আগেই পরের রাউন্ডের টিকিট নিশ্চিত করেছিল সিংহলিরা। এবার এ-গ্রুপের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে বিধ্বস্ত করেন দাসুন শানাকারা।

টস জিতে নেদারল্যান্ডসকে প্রথমে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। নেদারল্যান্ডস ১০ ওভারে মাত্র ৪৪ রানে অল-আউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ১১ রান করেন কলিন। বাকিরা কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। বাকি ১০ জনের ব্যক্তিগত সংগ্রহ পাশাপাশি সাজিয়ে দিলে মোবাইল নম্বর মনে হওয়াই স্বাভাবিক। ৪ জন ব্যাটসম্যান শূন্য রানে আউট হন।

শ্রীলঙ্কার হয়ে ৭ রানে ৩ উইকেট নেন লাহিরু কুমারা। আরসিবির জার্সিতে আইপিএলে নজর কাড়তে না পারলেও বিশ্বকাপে সকলকে চমকে দিচ্ছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তিনি ৯ রান খরচ করে ৩টি উইকেট সংগ্রহ করেন এদিন। ৩ রানে ২ উইকেট নিয়েছেন থিকশানা। ১৩ রানের বিনিময়ে ১টি উইকেট পকেটে পোরেন চামিরা।

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৭.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৪৫ রান তুলে ম্যাচ জিতে যায়। কুশল পেরেরা ৬টি বাউন্ডারির সাহায্যে ২৪ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন। পাথুম নিসঙ্কা ০ ও আসালঙ্কা ৬ রানে আউট হন। ২ রান করে অপরাজিত থাকেন আবিষ্কা ফার্নান্ডো। ম্যাচের সেরা হয়েছেন লাহিরু কুমারা। এই জয়ের সুবাদে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এ-গ্রুপের এক নম্বর দল হিসেবে সুপার টুয়েলভে জায়গা করে নেয় শ্রীলঙ্কা।

বন্ধ করুন