বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: বড় পার্থক্য হল, এই দলে পন্ত নেই- ভারতের হারের পরেই ঋষভ বন্দনা অজি প্রাক্তনীর

IND vs AUS: বড় পার্থক্য হল, এই দলে পন্ত নেই- ভারতের হারের পরেই ঋষভ বন্দনা অজি প্রাক্তনীর

ঋষভ পন্ত।

পন্ত না থাকায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট কেএস ভরতকে উইকেটের পিছনে খেলাচ্ছেন। তবে ব্যাট হাতে এখনও পর্যন্ত সে ভাবে ভরসা জোগাতে পারেননি ভরত। ইশান কিষাণকে সুযোগ না দিয়েই, ভরতকে খেলানো হচ্ছে। কিন্তু তিনি পাঁচ ইনিংসে ১৪.২৫ গড়ে মাত্র ৫৭ রান করতে পেরেছেন।

বর্ডার-গাভাসকর ট্রফির শুরুটা ভারত ভালো করলেও, তৃতীয় টেস্টে ইন্দোরে মুখ থুবড়ে পড়ে টিম ইন্ডিয়া। প্রথম ২টি টেস্ট জিতলেও, তৃতীয় টেস্টে তারা বাজে ভাবে ৯ উইকেটে হারে। আমেদাবাদে চতুর্থ টেস্টে যদি না জেতেন রোহিত শর্মারা, তা হলে চাপে পড়ে যাবেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছতে হলে ভারতকে আমেদাবাদে জিততেই হবে।

ইন্দোরে শুরুতে ব্যাট করে ভারত প্রথম ইনিংসে ১০৯ রানে গুটিয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে অজিরা ১৯৭ রানে গুটিয়ে যায়। ৮৮ রানের লিড অস্ট্রেলিয়া। দরকার ছিল, ভারতের তাদের দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ানোর। কিন্তু টিম ইন্ডিয়া তারা মাত্র ১৬৩ রানে অল আউট হয়ে যায়। আর অজিরা ১ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।

আরও পড়ুন: অস্ত্রোপচার করতেই হচ্ছে, নিউজিল্যান্ডে পৌঁছে গেলেন বুমরাহ- রিপোর্ট

এই হারের জন্য ভারতীয় ব্যাটারদের তীব্র সমালোচনা হয়েছে। ভারতের কৌশল নিয়েও উঠেছিল প্রশ্ন। এই প্রেক্ষিতে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ইয়ান চ্যাপেল আবার মনে করেন যে, ভারতীয় দল ঋষভ পন্তকে নিঃসন্দেহে মিস করেছে। প্রসঙ্গত, পন্ত ২০২২ সালে ডিসেম্বরের শেষে মর্মান্তিক গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিলেন। তাঁর অস্ত্রোপচারও হয়েছে। তাঁর পুরো ফিট হয়ে উঠতে অনেক দিন সময় লাগবে। ২০২৩ সালের প্রায় পুরোটাই তিনি ২২ গজের বাইরে থাকবেন বলেই মনে করা হচ্ছে। প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট এবং অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়, যিনি এই মুহূর্তে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে যুক্ত, তিনি দাবি করেছিলেন, পন্তের ফিট হয়ে মাঠে ফিরতে ১ বছর, অথবা ২ বছরও লেগে যেতে পারে।

ইএসপিএন ক্রিকইনফোর একটি অনুষ্ঠানে প্রাক্তন অজি তারকা দাবি করেছেন, ‘একটি বড় পার্থক্য হল, এই ভারতীয় দলে কোনও ঋষভ পন্ত নেই। ভারত বুঝতে শুরু করেছে যে, ঋষভ পন্ত ভারতীয় দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ।’

আরও পড়ুন: WPL: নেতৃত্ব মোটেও বাড়তি চাপ নয়- GG-এর বিরুদ্ধে ঝোড়ো ইনিংস খেলে উচ্ছ্বসিত হরমন

পন্ত এখনও সাদা বলের ক্রিকেটে সে ভাবে প্রভাব ফেলতে পারেননি। তবে তিনি ইতিমধ্যে টেস্টে নিজের জায়গা পাকা করে ফেলেছেন। এবং লাল-বলে তাঁর পারফরম্যান্স এখনও পর্যন্ত নজর কাড়া। এর। আগের বর্ডার-গাভাসকর ট্রফিতে পন্ত ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন। পাঁচ ইনিংসে ২৭৪ রান করেছিলেন। তবে তিনি কোনও সেঞ্চুরি করেননি। কিন্তু সিডনিতে তাঁর ৯৭ রানের নক, এর পর গাবাতে অপরাজিত ৮৯ রান এখনও বেশির ভাগ ভারতীয় ক্রিকেট ভক্তদের হৃদয়ে গেঁথে আছে। পন্তের দুরন্ত পারফরম্যান্সের হাত ধরে অজিঙ্কা রাহানের ভারত তখন কেবল শুধু সিরিজই জিতেনি, বরং সমস্ত প্রতিকূলতাকে জয় করে অস্ট্রেলিয়ায় নিজেদের নিজেদের শক্তি দেখিয়ে দিয়েছিল।

পন্ত না থাকায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট কেএস ভরতকে উইকেটের পিছনে খেলাচ্ছেন। তবে ব্যাট হাতে এখনও পর্যন্ত সে ভাবে ভরসা জোগাতে পারেননি ভরত। ইশান কিষাণকে সুযোগ না দিয়েই, ভরতকে খেলানো হচ্ছে। কিন্তু তিনি পাঁচ ইনিংসে ১৪.২৫ গড়ে মাত্র ৫৭ রান করতে পেরেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রোগীর মৃত্যুতে চিকিৎসককে হয়রানি, তদন্তে তিন সদস্যের কমিটি ‘গাঁটছড়া’র পর ফিরছেন রিয়াজ, বিপরীতে ‘কমলা’ অয়ন্যা, কোন চ্যানেলে আসছে এই মেগা মূলধনী কর সরল করতে বদল নিয়মে, করদাতাদের পকেট থেকে খসবে বেশি টাকা, নির্মলা বলছেন… পরকীয়ায় বাধা, স্ত্রীকে খুন করতে সালিশি সভায় সুপারি কিলার নিয়ে হাজির স্বামী শ্রাবণ মাসে জলে এই দ্রব্য মিশিয়ে শিবলিঙ্গে নিবেদন করুন, সব কষ্ট হবে দূর বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপি জয়ী ত্রিপুরার ৭১ শতাংশ আসনে, পঞ্চায়েত ভোটে বিতর্ক যত তাড়াতাড়ি পারবে… গম্ভীরের সঙ্গে কাজ করার জন্য কোহলি-রোহিতকে নেহরার পরামর্শ বর্ষায় মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে যাচ্ছেন? এই ঘরোয়া উপায় মিটবে সমস্ত সমস্যা বুধেই লক্ষ্মীদেবীর কৃপা হলুদ ধাতুর ওপর, বাজেটের পরদিন সোনার রেটে ৩ হাজারি ধস মাথায় উকুন! পা চুলকাতে চুলকাতে রান্না,নোংরা শিবানীর সঙ্গে কৃতিকা ঝগড়া, হাতাহাতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.