বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ভারতে এসে মোট ৫৫ উইকেট, কোর্টনি ওয়ালশদের অনেক পিছনে ফেললেন লিয়ন

IND vs AUS: ভারতে এসে মোট ৫৫ উইকেট, কোর্টনি ওয়ালশদের অনেক পিছনে ফেললেন লিয়ন

নাথান লিয়ন।

শনিবার শুভমন গিলকে আউট করে নাথান লিয়ন স্পর্শ করেছিলেন ইংল্যান্ডের ডেরেক আন্ডারউডকে। ব্রিটিশ বোলার ভারত সফরে এসে ৫৪টি উইকেট নিয়েছিলেন। সেই নজিরই রবিবার শ্রীকর ভরতকে আউট করে ছাপিয়ে যান নাথান লিয়ন। এ বারের বর্ডার-গাভাসকর সিরিজে এখনও পর্যন্ত শ্রীকর ভরতকে নিয়ে মোট ২১টি উইকেট নিয়ে ফেলেছেন নাথান লিয়ন।

নাথান লিয়ন যেন নিজেকে বারেবারে ছাপিয়ে যাচ্ছেন। এ বার ভারতে এসে গড়ছেন একের পর এক রেকর্ড। আমদাবাদের ব্যাটিং সহায়ক পিচেও তিনি পিছনে ফেললেন ডেরেক আন্ডারউড, রিচি বেনাউড, কোর্টনি ওয়ালশ, মুথাইয়া মুরলিধরনদের। ভারতে এসে সফরকারী দলের হয়ে টেস্টে সর্বোচ্চ উইকেট নেওয়ার রেকর্ড এখন লিয়নের ঝুলিতে। ভারতে এসে তিনি মোট ৫৫টি উইকেট নিয়ে নজির গড়লেন।

শনিবার শুভমন গিলকে আউট করে নাথান লিয়ন স্পর্শ করেছিলেন ইংল্যান্ডের ডেরেক আন্ডারউডকে। ব্রিটিশ বোলার ভারত সফরে এসে টেস্টে ৫৪টি উইকেট নিয়েছিলেন। সেই নজিরই রবিবার শ্রীকর ভরতকে আউট করে ছাপিয়ে যান নাথান লিয়ন। এ বারের বর্ডার-গাভাসকর সিরিজে এখনও পর্যন্ত শ্রীকর ভরতকে নিয়ে মোট ২১টি উইকেট নিয়ে ফেলেছেন নাথান লিয়ন। সেই সঙ্গে ভারত সফরে এসে তাঁর মোট উইকেট সংখ্যা দাঁড়িয়েছে ৫৫টি। এই সংখ্যা হয়তো আমদাবাদ টেস্টে আরও বাড়তে পারে।

আরও পড়ুন: ম্যাথুজের শতরানে কামব্যাক শ্রীলঙ্কার, NZ আর ২৫৭ রান করলেই WTC ফাইনালে ভারত

লিয়ন এবং ডেরেক আন্ডারউড ছাড়া অস্ট্রেলিয়ার রিচি বেনাউড ভারত সফরে এসে টেস্টে ক্রিকেটে নিয়েছিলেন ৫২টি উইকেট, ওয়েস্ট ইন্ডিজের কোর্টনি ওয়ালশ নেন ৪৩টি উইকেট এবং শ্রীলঙ্কার মুথাইয়া মুরলিধরন নিয়েছেন ৪০টি উইকেট। এঁদের সকলকেই এ বার পিছনে ফেলে দিলেন অস্ট্রেলিয়ান নাথান লিয়ন।

আরও পড়ুন: গিলের শতরানের পরে নিজের আবেগ ধরে রাখতে পারলেন না কোহলি! ভাইরাল বিরাটের প্রতিক্রিয়া

আমদাবাদে পিচের পুরো ফায়দা লুটছে দুই দলের ব্যাটাররাই। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৪৮০ রানে অলআউট হয়ে গিয়েছিল। উসমান খোয়াজার ১৮০ এবং ক্যামেরন গ্রিনের ১১৪ রানের হাত ধরে অজিরা রানের পাহাড় গড়ে। তবে রবিচন্দ্রন অশ্বিন ৬ উইকেট তুলে নিয়ে অজিদের শেষ পর্যন্ত ৫০০ টপকাতে দেননি। বাকি মহম্মদ শামি ২ উইকেট নিয়েছিলেন এবং ১টি করে উইকেট নিয়েছিলেন রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল।

জবাবে রান তাড়া করতে নেমে ভারতও ভালো জায়গায় রয়েছে। শুভমন গিল ১২৮ রান করেন। এবং কোহলিও সেঞ্চুরি করে ফেলেছেন। এ ছাড়া চেতেশ্বর পূজারা ৪২ করে আউট হন। শ্রীকর ভরত ৮৮ বলে ৪৪ রান করে নাথান লিয়নের ডেলিভারিতে হ্যান্ডসকম্বকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। আর এই উইকেটের হাত ধরেই অজি স্পিনার গড়ে ফেলেন বড় নজির।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.