বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: আগে থেকে থিওরি মুখস্থ করে আসা উচিত নয়-কার্তিককে পরে নামানো নিয়ে শ্লেষ গাভাসকরের

IND vs AUS: আগে থেকে থিওরি মুখস্থ করে আসা উচিত নয়-কার্তিককে পরে নামানো নিয়ে শ্লেষ গাভাসকরের

কার্তিকের ব্যাটিং অর্ডার নিয়ে সরব সুনীল গাভাসকর।

এমন অনেক বার দেখা গিয়েছে যে, প্রথম দিকের উইকেট পতনের পরেও কার্তিক না নামিয়ে, অন্য প্লেয়ারকে নামিয়ে দেওয়া হয়েছে। এতে আখেরে দলের ক্ষতি হয়েছে। দলের এ হেন সিদ্ধান্তে একেবারেই খুশি নন প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকরও। টিম ইন্ডিয়াকে তিনি পরামর্শ দিয়েছেন, এমন ভুল সিদ্ধান্ত না নেওয়ার জন্য।

দীনেশ কার্তিক ২০২২ আইপিএলে দুর্দান্ত পারফর্ম করার সুবাদে দীর্ঘ দিন পরে ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন। আইপিএলে তাঁর কঠোর পরিশ্রমের সুফল তিনি হাতেনাতেই পেয়েছেন। এমন কী তিনি আইপিএলে পারফরম্যান্সের সুবাদেই টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন। কার্তিক এই বছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জন্য ফিনিশারের ভূমিকা পালন করেছিলেন এবং তিনি টিম ইন্ডিয়াতেও একই কাজ করছেন।

শেষ তিন-চার ওভারে ইনিংসকে ফিনিশিং টাচ দিয়ে থাকেন কার্তিক। অথচ এমনও অনেক বার দেখা গিয়েছে যে, প্রথম দিকের উইকেট পতনের পরেও কার্তিক না নামিয়ে, অন্য প্লেয়ারকে নামিয়ে দেওয়া হয়েছে। এতে আখেরে দলের ক্ষতি হয়েছে। দলের এ হেন সিদ্ধান্তে একেবারেই খুশি নন প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকরও। টিম ইন্ডিয়াকে তিনি পরামর্শ দিয়েছেন, এমন ভুল সিদ্ধান্ত না নেওয়ার জন্য।

আরও পড়ুন: বুমরাহও মার খেতে পারে, শুধু ওর উপর ভরসা করো না-রোহিতদের সর্তক করলেন প্রাক্তন পেসার

মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতেও সে রকমই কিছু সিদ্ধান্ত নিতে দেখা গিয়েছে ভারতীয় দলকে। ১৪তম ওভারে সূর্যকুমার যাদব আউট হওয়ার পরেও দীনেশ কার্তিককে না নামিয়ে নামানো হয়েছে অক্ষর প্যাটেলকে। এ ক্ষেত্রে গাভাসকরের সোজাসাপ্টা দাবি, কার্তিক যদি অক্ষরের চেয়ে ভালো ব্যাটসম্যান হন, তবে তাঁরও আগে নামা উচিত। বাঁধাধরা কোনও থিওরি মেনে চললে বড় ভুল করবে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: ভারতীয় দলে পছন্দের জায়গায় ব্যাটিং নাও মিলতে পারে, বার্তা সঞ্জুর

স্পোর্টস টুডে-এর সাথে কথা বলার সময় লিটল মাস্টার বলেছেন, ‘আপনি যদি মনে করেন যে, ও (কার্তিক) অক্ষর প্যাটেলের চেয়ে ভালো ব্যাটসম্যান, তবে ওর ১২ বা ১৩ ওভারেই নামা আসা উচিত। শুধুমাত্র শেষ ৩-৪ ওভারের জন্য নামিয়ে কী লাভ হবে! আমাদের এ রকম ভাবনা বদলানো উচিত। বাঁধাধরা থিওরি মেনে চলাটা ঠিক নয়।’

তিনি আরও বলেন, ‘বাঁধাধরা নীতির সঙ্গে আপোস না করে ব্রিটিশ ক্রিকেট কী ভাবে বদলে গিয়েছে সবাই দেখতে পাচ্ছে। ওরা এখন স্বাধীন ভাবে ক্রিকেট খেলছে। ওরা তত্ত্বের ধার ধারছে না। ওদের ক্রিকেটের পার্থক্য এবং ওদের ফলাফলের পার্থক্য দেখুন। ভারতও যাতে বাঁধাধরা নীতির ফাঁদে না পড়ে, সে দিকে তাদেরকে নিশ্চিত করতে হবে। তাদের বর্তমান পরিস্থিতির বাস্তবতা দেখতে হবে এবং সেই অনুযায়ী সিদ্ধান্ত নিতে হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.