বাংলা নিউজ > ময়দান > IND vs AUS, WTC Final 2023: বিতর্কিত ক্যাচ নিয়ে শুভমনের প্রতিক্রিয়ায় খুশি নন BCCI কর্তা, গিলকে দিলেন বড় বার্তা

IND vs AUS, WTC Final 2023: বিতর্কিত ক্যাচ নিয়ে শুভমনের প্রতিক্রিয়ায় খুশি নন BCCI কর্তা, গিলকে দিলেন বড় বার্তা

শুভমন গিল।

সোশ্যাল মিডিয়া জুড়ে শুভমন গিলের আউট নিয়ে যতই তর্ক-বিতর্ক চলুক না কেন, বিসিসিআই ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা এএনআই-কে সাক্ষাৎকার দেওয়ার সময়ে তারকা ওপেনারকে একটি পরোক্ষ বার্তা দেন। এবং বুঝিয়ে দেন, আউট নিয়ে শুভমনের পোস্টের বিষয়টি তাঁরা ভালো ভাবে নেননি।

ক্যামেরন গ্রিনের বিতর্কিত ক্যাচ নিয়ে সোশ্যাল মিডিয়া একেবারে উত্তাল। আর সেই বিতর্কিত ক্যাচেই ১৯ বলে মাত্র ১৮ করে সাজঘরে ফিরতে হয় শুভমন গিলকে। কিন্তু শুভমন গিল কি আদৌ আউট ছিলেন? এই প্রশ্নেই এখন তোলপাড় বিশ্ব ক্রিকেট মহল।

ভারতের তারকা ওপেনারও পুরো বিষয়ে মারাত্মক ক্ষেপে গিয়েছিলেন। চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার পর তাঁর টুইটার অ্যাকাউন্টে এই আউটের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিলেন। তিনি তাঁর আউটের একটি স্ক্রিনশট পোস্ট করেছিলেন, যেখানে দেখা গিয়েছে, বলটি ঘাস স্পর্শ করেছে। যা নিয়ে তোলপাড় হয়েছে সোশ্যাল মিডিয়া। তবে শুভমনের এই পোস্ট নিয়ে বিসিসিআই মোটেও খুশি হয়নি। বরং তারা অসন্তুষ্টই হয়েছে। এবং সেই বিতর্কের মাঝে শুভমনকে তারা একটি পরোক্ষে বার্তা পাঠিয়েছে।

আরও পড়ুন: আয়ারল্যান্ডের বিরুদ্ধে T20 Series-এ দলে ফিরতে মরিয়া বুমরাহ- বড় আপডেট দিলেন কার্তিক

শুভমন গিল সোশ্যাল মিডিয়ায় ক্যাচের একটি ছবি ম্যাগনিফাইং গ্লাসের ইমোটিকনের সঙ্গে শেয়ার করেন। আসলে তিনি ব্যঙ্গাত্মক ভাবে আম্পায়ারদের আক্রমণ করেছিলেন।

সোশ্যাল মিডিয়া জুড়ে শুভমন গিলের আউট নিয়ে যতই তর্ক-বিতর্ক চলুক না কেন, বিসিসিআই ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা এএনআই-কে সাক্ষাৎকার দেওয়ার সময়ে তারকা ওপেনারকে একটি পরোক্ষ বার্তা দেন। রাজীব শুক্লা বলেছেন, ‘এই নিয়ে আমাদের বিতর্ক সৃষ্টি করা উচিত নয়। আমাদের তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নেওয়া উচিত।’

পরে ক্যামেরন গ্রিন চতুর্থ দিনের সাংবাদিক সম্মেলনে এসে নিজেই বিতর্কের আগুনে ঘি ঢালেনষ বলেন, ‘সেই সময়ে আমি অবশ্যই ভেবেছিলাম, শুভমনের ক্যাচটা ঠিক ভাবেই ধরেছি। আমার সেটাই মনে হয়েছে। সেই মুহূর্তেও ক্যাচ ধরে আত্মবিশ্বাসী ছিলাম। আমার কোনও সংশয় ছিল না। তাই উচ্ছ্বাসে বলটা শূন্যে ছুড়ে দিয়েছিলাম। আউটের আবেদন করেছিলাম। সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব তৃতীয় আম্পায়ারকে দেওয়া হয়েছিল। তিনি আউট দিয়েছেন।’

আরও পড়ুন: LPL-এর নিলামে নাম লেখালেন রায়না, তাঁর দাম নির্ধারণ করলেন ৫০ হাজার মার্কিন ডলার

এই ঘটনাটি ঘটেছিল ৭.১ ওভারে স্কট বোল্যান্ডের বল গিলের ব্যাটের কানায় লেগে স্লিপে ক্যাচ ওঠে। সেখানে অত্যন্ত ক্ষিপ্রতার সঙ্গে ক্যাচও ধরেন ক্যামেরন গ্রিন। ফিল্ড আম্পায়াররা ক্যাচের বৈধতা নিয়ে নিশ্চিত ছিলেন না। তাই তাঁরা তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত জানতে চান। থার্ড আম্পায়ার রিচার্ড কেটেলবরো টেলিভিশন রিপ্লে দেখে গিলকে আউট ঘোষণা করেন। অথচ সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞ- সকলেরই ধারণা, গ্রিন পরিষ্কার ক্যাচ ধরেননি।

টেলিভিশন রিপ্লে দেখে স্পষ্ট মনে হয়েছে যে, বল মাটি ছুঁয়েছিল। অথচ তৃতীয় আম্পায়ার জুম করে বল মাটি ছুঁয়েছে কিনা, তা যাচাই করার প্রয়োজনও বোধ করেননি। ফলে বিতর্কিত সিদ্ধান্তে আউট হয়ে সাজঘরে ফিরতে হয় শুভমন গিলকে। তিনি নিজেও এই ভাবে আউট হওয়াটা হজম করতে পারছিলেন না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেসির বিরুদ্ধে খেলা অজি বিশ্বকাপারের সঙ্গে চুক্তিতে শিলমোহর মোহনবাগানের তৃণমূলে এমন কোনও নেতা নেই যিনি…, মমতার ‘বিবেকবান চাই’ মন্তব্যকে কটাক্ষ দিলীপের GDP বৃদ্ধি ৬.৫-৭% হারে… বাজেটের আগে সংসদে অর্থনৈতিক সমীক্ষা পেশ নির্মলার পরনে কালো গেঞ্জি, বিবর্ণ গায়ের রং, মাথার চুলের একী হাল! প্রিয়াঙ্কাকে দেখলে… 'ওর মনে হয়েছিল...' অর্ণবের সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ঈপ্সিতা Sri Lanka Women বনাম Malaysia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভাগ্য ফেরাতে চান? তাহলে শ্রাবণের মতো পবিত্র মাসে এই রঙের পোশাক ভুলেও পরবেন না আইবিপিএস ক্লার্ক ২০২৪ পরীক্ষার রেজস্ট্রেশনের সময়সীমা বাড়ল! শেষ তারিখ কবে? পুরনো বিবাদ অতীত, দেশের স্বার্থে গৌতির সঙ্গে কাজ করতে সমস্যা নেই কোহলির- রিপোর্ট তথাগত অতীত, সৌম্যকে মন দিয়েছেন দেবলীনা? জল্পনা উসকে বললেন, ‘প্রেমের ক্ষেত্রে…’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.