বাংলা নিউজ > ময়দান > Lanka Premier League 2023: LPL-এর নিলামে নাম লেখালেন রায়না, তাঁর দাম নির্ধারণ করলেন ৫০ হাজার মার্কিন ডলার

Lanka Premier League 2023: LPL-এর নিলামে নাম লেখালেন রায়না, তাঁর দাম নির্ধারণ করলেন ৫০ হাজার মার্কিন ডলার

সুরেশ রায়না।

সুরেশ রায়না ২০২২ সালের ডিসেম্বরে আবুধাবি টি-টেন লিগে অংশ নিয়েছিলেন। তবে সেখানে তিনি চ্যাম্পিয়ন টিম ডেকান গ্ল্যাডিয়েটর্সের হয়ে মাত্র ৩৬ রান করেছিলেন। রায়না এই বছরের মার্চ মাসে লিজেন্ডস লিগ ক্রিকেটেও খেলেছিলেন।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না ২০২৩ লঙ্কা প্রিমিয়ার লিগের (LPL) জন্য প্লেয়ার নিলামে নাম লিখিয়েছেন। রায়না তাঁর বেসপ্রাইস ৫০ হাজার মার্কিন ডলার নির্ধারণ করেছেন বলে জানা গিয়েছে। এবং লঙ্কা প্রিমিয়ার লিগের নিলাম ১৪ জুন অনুষ্ঠিত হওয়ার কথা। এবং টুর্নামেন্টটি ৩০ জুলাই থেকে ২০ অগস্ট পর্যন্ত খেলা হবে।

৩৬ বছরের রায়না ২০২২ সালের সেপ্টেম্বরে সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন। ২০২২ সালে আইপিএলে কোনও দল না পেয়ে মূলত তিনি অবসর ঘোষণা করেছিলেন। তবে তিনি ২০২২ সালের ডিসেম্বরে আবুধাবি টি-টেন লিগে অংশ নিয়েছিলেন। তবে সেখানে তিনি চ্যাম্পিয়ন টিম ডেকান গ্ল্যাডিয়েটর্সের হয়ে মাত্র ৩৬ রান করেছিলেন। রায়না এই বছরের মার্চ মাসে লিজেন্ডস লিগ ক্রিকেটেও খেলেছিলেন। এবং ২০২৩ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তিনি ধারাভাষ্যকর হিসেবে যুক্ত ছিলেন।

আরও পড়ুন: WTC Final-এর মতো ম্যাচের জন্য ওভালের পিচ একেবারেই প্রস্তুত নয়- বিস্ফোরক দাবি শামির

এলপিএলের চতুর্থ সংস্করণে প্রথম বারের মতো আইপিএলের মতো নিলাম হতে চলেছে। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) ইতিমধ্যে নিশ্চিত করেছে যে, ১৪০ জন বিদেশী ক্রিকেটার সহ ৫০০ জনেরও বেশি খেলোয়াড় নিলামের জন্য নাম নথিভুক্ত করেছে। ২০২৩ লঙ্কা প্রিমিয়ার লিগে পাঁচটি দল অংশগ্রহণ করবে এবং প্রতিটি দলের খেলোয়াড় নিলামের সময় খরচ করার জন্য ৫ লক্ষ মার্কিন ডলারের খরচ করতে পারবে। তারকা বিদেশি ক্রিকেটারদের মধ্যে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং দক্ষিণ আফ্রিকার বিগ-হিটার ডেভিড মিলারও রয়েছেন, যাঁরা ২০২৩ এলপিএলে খেলার বিষয়ে নিশ্চিত করেছেন।

রায়নার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার একটি বিশাল অভিজ্ঞতা রয়েছে। এবং ২০২৩ এলপিএলে প্লেয়ার নিলামে একটি ভালো প্রস্তাব পেতে পারেন। বাঁ-হাতি মিডল অর্ডার ব্যাটসম্যান চেন্নাই সুপার কিংসের হয়ে ২০৫টি আইপিএল ম্যাচ খেলেছেন। তিনি চেন্নাইয়ের সর্বোচ্চ স্কোরার। তিনি সিএসকে-র হয়ে মোট ৫৫২৮ রান করেছেন। তাঁর ঝুলিতে রয়েছে একটি সেঞ্চুরি এবং ৩৯টি হাফসেঞ্চুরি। আইপিএল টুর্নামেন্টে প্রাক্তন সিএসকে তারকার চেয়ে মাত্র চার জন ক্রিকেটার বেশি রান করেছেন।

আরও পড়ুন: দিনের খেলা শেষ হতেই টুইটার, ইনস্টায় ছবি পোস্ট করে বিতর্কিত আউট নিয়ে বিরক্তি প্রকাশ শুভমনের

রায়না ছাড়াও, প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান একমাত্র ভারতীয় ক্রিকেটার যিনি লঙ্কা প্রিমিয়ার লিগে অংশ নিয়েছিলেন। ২০২০ এলপিএলে ইরফান পাঠান ক্যান্ডি টাস্কার্সের হয়ে খেলেছিলেন।

২০২৩ লঙ্কা প্রিমিয়ার লিগে জন্য প্রাক-নির্বাচিত খেলোয়াড়দের তালিকা:

কলম্বো স্ট্রাইকার্স: বাবর আজম, মাথিশা পাথিরানা, নাসিম শাহ, চামিকা করুনারত্নে

ডাম্বুলা আউরা: ম্যাথু ওয়েড, কুসল মেন্ডিস, লুঙ্গি এনগিদি, আভিষ্কা ফার্নান্দো

জাফনা কিংস: ডেভিড মিলার, থিসারা পেরেরা, রহমানুল্লাহ গুরবাজ, মহেশ থিকশানা

ক্যান্ডি ফ্যালকনস: মুজিব উর রহমান, ওয়ানিন্দু হাসরাঙ্গা, ফখর জামান, অ্যাঞ্জেলো ম্যাথিউস

গল গ্ল্যাডিয়েটর্স: শাকিব আল হাসান, দাসুন শানাকা, তাবরেজ শামসি, ভানুকা রাজাপক্ষে

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

তাপমাত্রায় রোলার-কোস্টার রাইড! বৃষ্টির সম্ভাবনা কি আছে? জানুন আবহাওয়ার খবর ইতিহাস গড়ে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করল ভারতের পুরষ ও মহিলা টিটি দল শেষ দিনে জেলা বিচারকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সিভিক ভলান্টিয়াররা এপ্রিল মাস থেকেই বর্ধিত বেতন পাবেন, জারি হয়েছে বিজ্ঞপ্তি ‘আপনাকে দেখার পর তো আরও পছন্দ নয়!’ শিল্পীর সুন্দরী বউকে একী বলে বসলেন সৌরভ! হেলিকপ্টারে করে বিলাসপুর যাবেন দ্রাবিড় ও রোহিত! দুপুরে শুরু ভারতের অনুশীলন লেগস্পিনকে গুগলি বানাল DRS! বল লাগল স্টাম্পে, প্রযুক্তির ‘ভুলে’ রেগে লাল UP কোচ দিল্লি থেকে থাইল্যান্ড গেল বুদ্ধের জিনিস, কূটনীতিতে গুরুত্ব বাড়ছে বৌদ্ধধর্মের বিশ্বের সবচেয়ে ধনীর তালিকায় মাস্ককে ছাপিয়ে ফের শীর্ষে Amazon-এর বেজোস ‘‌যাবতীয় মামলা খারিজ করা হোক’‌, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব কল্যাণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.