বাংলা নিউজ > ময়দান > শেষ দু'টি ওয়ান ডে থেকে ছিটকে গেলেন মর্গ্যান, ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন বাটলার
চোট পাওয়ার পর মর্গ্যান। ছবি- টুইটার।
চোট পাওয়ার পর মর্গ্যান। ছবি- টুইটার।

শেষ দু'টি ওয়ান ডে থেকে ছিটকে গেলেন মর্গ্যান, ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন বাটলার

  • ব্রিটিশ দলনায়কের পরিবর্ত হিসেবে টি-২০'র এক নম্বর ব্যাটসম্যানকে স্কোয়াডে ঢুকিয়ে দেওয়া হয়েছে।

শেষমেশ আশঙ্কাই সত্যি হল। হাতের চোটে ভারতের বিরুদ্ধে চলতি একদিনের সিরিজের শেষ দু'টি ম্যাচ থেকে ছিটকে গেলেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। কাঁধের চোটের জন্য দ্বিতীয় ম্যাচে পাওয়া যাবে না স্যাম বিলিংসকেও।

পুণের প্রথম একদিনের ম্যাচে ফিল্ডিংয়ের সময় হাতে চোট পান মর্গ্যান। তাঁর বুড়ো আঙুল ও তর্জনীর সংযোগস্থলে কেটে যায়। ফলে চারটি সেলাই দিতে হয় ইংল্যান্ড দলনায়কের হাতে। বিলিংস ফিল্ডিং করার সময় কাঁধে চোট পান।

মর্গ্যানের পরিবর্তে সিরিজের শেষ দু'টি ওয়ান ডে ম্যাচে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন উইকেটকিপার-ব্যাটসম্যান জোস বাটলার। মর্গ্যানের বদলি হিসেবে আন্তর্জাতিক টি-২০'র এক নম্বর ব্যাটসম্যান ডেভিড মালানকে ওয়ান ডে স্কোয়াডে ঢুকিয়ে দেওয়া হয়েছে।

যদিও এই সুযোগে ওয়ান ডে ক্রিকেটে আত্মপ্রকাশ করতে চলেছেন লিয়াম লিভিংস্টোন। ইসিবির তরফে বিজ্ঞপ্তি জারি করে মর্গ্যান ও বিলিংসের চোট, পরিবর্ত হিসেবে মালানের স্কোয়াডে অন্তর্ভুক্তি ও লিভিংস্টোনের ওয়ান ডে অভিষেক নিয়ে আপডেট দেওয়া হয়েছে।

নিজেকে বাকি ওয়ান ডে সিরিজ থেকে সরিয়ে নেওয়ার পর মর্গ্যান বলেন, ‘অনুশীলনের আগে চোটের জায়গায় নতুন করে ব্যান্ডেজ করতে হতো। তবে দেখি যে, সেটা মোটেও সুবিধাজনক নয়। এই অবস্থায় ক্যাচ ধরতে গেলে ক্ষত বাড়তে পারে। এখনকার দিনে আন্তর্জাতিক ক্রিকেটে ফিল্ডিংকে আড়াল করা যায় না, বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে। তাই নিজেকে বাকি দু’টি ম্যাচ থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিতে বিশেষ ভাবনা-চিন্তার প্রয়োজন হয়নি।

বন্ধ করুন