বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: পরিত্যক্ত হওয়া ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট অনুষ্ঠিত হবে নতুন বছরের জুলাইয়ে, জানিয়ে দিল ECB
ট্রফির সঙ্গে জো রুট ও বিরাট কোহলি। ছবি- এএনআই।
ট্রফির সঙ্গে জো রুট ও বিরাট কোহলি। ছবি- এএনআই।

IND vs ENG: পরিত্যক্ত হওয়া ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট অনুষ্ঠিত হবে নতুন বছরের জুলাইয়ে, জানিয়ে দিল ECB

  • ম্যাঞ্চেস্টারে নয়, টেস্ট ম্যাচটি আয়োজিত হবে এজবাস্টনে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত ভারত-ইংল্যান্ড সিরিজের পরিত্যক্ত হওয়া পঞ্চম টেস্ট পুনরায় অনুষ্ঠিত হবে নতুন বছরে। যদিও ম্যাঞ্চেস্টার নয়, ২০২২-এর জুলাইয়ে টেস্ট ম্যাচটি আয়োজিত হবে এজবাস্টনে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে এখবর জানানো হয়েছে।

ইসিবির তরফে স্পষ্ট জানানো হয়েছে যে, বিসিসিআইয়ের সঙ্গে আলোচনার পর টেস্ট ম্যাচটির সূচি পুনর্নির্ধারণ করা হয়েছে। সিরিজে ভারত আপাতত ২-১ ব্যবধানে এগিয়ে। যার অর্থ, চার ম্যাচের পর গত অগস্টের টেস্ট সিরিজে দাঁড়ি টেনে দেওয়া হয়নি। প্রায় একবছর অপেক্ষা করার পর জানা যাবে টেস্ট সিরিজের চূড়ান্ত ফলাফল।

বিজ্ঞপ্তিতে টেস্ট ম্যাচটির নতুন দিনক্ষণও জানিয়ে দেওয়া হয়েছে। ২০২২-এর ১ জুলাই থেকে এজবাস্টনে অনুষ্ঠিত হবে ভারত ইংল্যান্ড টেস্ট সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচ। উল্লেখ্য, ভারতীয় শিবিরে করোনা হানা দেওয়ায় পরিত্যক্ত হয় সিরিজের শেষ টেস্ট।

টেস্টের পিচ তৈরির জন্য পর্যাপ্ত সময় পাওয়া যাবে না, তাই ম্যাঞ্চেস্টার থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় ম্যাচটি। পরিবর্তে এজবাস্টনের ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা টেস্ট ম্যাচটি আয়োজিত হবে ওল্ড ট্র্যাফোর্ডে।

৭ জুলাই এজবাস্টনেই শুরু হবে ভারত-ইংল্যান্ড টি-২০ সিরিজ। ৯ ও ১০ জুলাই সিরিজের শেষ ২টি টি-২০ ম্যাচ খেলা হবে ট্রেন্ট ব্রিজে। ১২, ১৪ ও ১৭ জুলাই ৩টি ওয়ান ডে খেলা হবে যথাক্রমে ওভাল, লর্ডস ও ওল্ড ট্র্যাফোর্ডে।

বন্ধ করুন